স্পেশাল প্রতিযোগিতা // হাফিজুল্লাহ ভাইয়ের স্বরচিত কবিতা আবৃত্তির মাধ্যমে আমার অংশগ্রহণ।

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম"

আশা করি আপনারা সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ প্রতিযোগিতা শেয়ার করো তোমার সৃজনশীলতা- "আমার বাংলা ব্লগ" নিয়ে। আমি এই প্রতিযোগিতায় কবিতা আবৃত্তি করার মাধ্যমে আমার অংশগ্রহণ নিশ্চিত করছি।

png_20220611_012618_0000.png

@hafizullah ভাইকে আমার পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ এই কারণে বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা শেয়ার করো তোমার সৃজনশীলতা, এত চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য সেই সাথে আমার বাংলা ব্লগ কমিউনিটির ফাউন্ডার @rme দাদাকে আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কমিউনিটি আমাদের উপহার দেওয়ার জন্য। যেই কমিউনিটিতে আমরা আমাদের মনের ভাব বাংলা ভাষায় নিজের অনুভূতি গুলো শেয়ার করতে পারছিনা এবং সেই সাথে আমরা আমাদের সৃজনশীল প্রতিভা গুলোকে বিশ্বদরবারে উপস্থাপন করতে পারছি।

আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রতিনিয়ত আমরা প্রতিযোগিতার মধ্যে থাকি আর এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা আমাদের সৃজনশীল কাজ গুলো বিশ্ববাসীর কাছে উপস্থাপন করতে পারছি। প্রতিযোগিতা এমন একটি উদ্ভাবনী বিষয় যা মানুষকে তার লুকিয়ে থাকার সুপ্ত প্রতিভা গুলোকে বের করে আনতে সহযোগিতা করে। আর এই জন্যই আমাদেরকে সবাইকে প্রতিযোগিতায় সব সময় অংশগ্রহণ করা উচিত আমরা পুরস্কৃত হই বা না হই। যাই হোক এবারের প্রতিযোগিতায় আমি অনেক চিন্তা ভাবনা করে সর্বশেষ হাফিজুল্লাহ ভাইয়ের স্বরচিত কবিতা আপনাদের মাঝে আবৃত্তি আকারে শেয়ার করব আশা করি আপনাদের আমার আবৃত্তি ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক কবিতা আবৃত্তি।

কবিতার লিরিক

"আমার বাংলা ব্লগ"

হাফিজুল্লাহ

আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।
উৎস

আপনাদের সবাইকে আমার আবৃত্তিটি শুনার জন্য অসংখ্য ধন্যবাদ। আমিতো আবৃত্তি তেমন করি না তারপরও আজকের এই বিশেষ দিনে নিজেকে আর ধরে রাখতে পারিনি, তাই কবিতাটি আবৃত্তি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। অবশ্যই আবৃত্তি কেমন লেগেছে মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না।

ধন্যবাদান্তে
@isratmim

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আবৃতি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার কন্ঠে কবিতা আবৃতি এর আগেও শুনেছিলাম। অনেকদিন বাদে আপনার কন্ঠ এরকম কবিতা আবৃত্তি শুনে ভালো লাগলো। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

খুব চমৎকারভাবে কবিতাটি আবৃত্তি করেছেন যা শুনে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। বেশ আত্মবিশ্বাস নিয়ে আবৃত্তি করেছেন। দোয়া রইল ইনশাআল্লাহ ভালো কিছু হবে 👌

 2 years ago 

মাশাআল্লাহ, খুবই মধুর কন্ঠে এত কঠিন একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন শুনে মুগ্ধ হয়ে গেলাম। আপনি ঠিকই বলেছেন যদিও আপনাকে তেমন একটি কবিতা আবৃত্তি করতে দেখা যায় না কিন্তু আজকে কবিতা আবৃত্তি অনেক ভালো হয়েছে মনের আবেগ দিয়ে আবৃত্তি করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগে আসার পর থেকে এই প্রথম মনে হয় আমি আপনার কন্ঠে কোন কবিতায় শুনেছি। তবে আপনি যে এত ভালো আবৃত্তি করতে পারেন সেটা জানা ছিল না। কিন্তু আপনি যে আমার বাংলা ব্লগে নিয়মিত সুপার একটিভ মেম্বার সেটা জানি। আপনি অনেক ভালো কন্টেইনার। আপনি অনেক দারুন দারুন ব্লগ লিখেন। আমি কবিতাটি শুনে আমি এতটাই মুগ্ধ হয়েছি সত্যিকারে ভাষায় প্রকাশ করতে পারছি না। আপনার অনুভূতি গুলো ছিল দারুণ। আমাদের সবার অন্তরে আমার বাংলা ব্লগ এর বর্ষপূর্তি উদযাপন এর ঘন্টি বাজে। সেইসাথে আপনাকে অন্তরের অন্তস্থল থেকে জানাই আন্তরিক ধন্যবাদ।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ের লেখা কবিতাটি খুবই সুন্দর করে আবৃত্তি করেছেন। সত্যিই এত কঠিন একটি কবিতা আপনি খুব সুন্দর করে স্পষ্ট ভাষায় আবৃত্তি করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর করে কবিতাটি আবৃত্তির মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ার লেখা কবিতাটি আপনি খুব সুন্দরভাবে আবৃত্তি করেছেন। আপনার আবৃত্তি আমার কাছে খুব ভালো লেগেছে। প্রতিটা লাইন অনেক সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। কবিতাটি অনেক সুন্দর বলে সবার কন্ঠে আবৃত্তি শুনতে অনেক ভালো লাগে। কবিতা আবৃত্তি করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে প্রতিযোগিতার মাধ্যমে আমাদের ভিতরে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভা গুলো বেরিয়ে আসে যেমনটি আমাদের প্রতিভাগুলো আমরা আমার বাংলা ব্লগের প্রতিযোগিতার মাধ্যমে বিশ্ব দরবারে তুলে ধরতে পারছি। আপনার আজকের কবিতা আবৃতি অসাধারণ হয়েছে।

 2 years ago 

হাফিজুল্লাহ ভাইয়ের লেখা চমৎকার কবিতাটি আপনি খুবই সুন্দর ভাবে আবৃত্তি করেছেন আপু। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে খুবই ভালো লাগলো। এত কঠিন একটি কবিতা আপনি খুবই সুন্দর ভাবে আবৃত্তি করতে সক্ষম হয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 62276.80
ETH 3005.63
USDT 1.00
SBD 3.62