ফুলের ফটোগ্রাফি // @shy-fox - 10% beneficiarysteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন ভালো করতে পারিনা। তবে তাও মাঝে মাঝে ফটোগ্রাফী করি। বিকেলবেলা আমি সময় পেলে ছাদে উঠি। আর ছাদে উঠে ফুল ফুটে থাকতে দেখলে কার না ভালো লাগে। সেই ভালোলাগা থেকেই ফটোগ্রাফি গুলো করি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

প্রথম

20220614_183427859.jpg

  • আমার খুবই পছন্দের একটি ফুল এটি। ফুলটির নাম হচ্ছে কাঠগোলাপ। কাঠ গোলাপ ফুল আরো বিভিন্ন ধরনের হয়। তবে আমার কাছে সাদা কাঠগোলাপ ফুলটিই ভালো লাগে। সাদার মধ্যে হলুদ কালার টা বেশ দারুন লাগে দেখতে।
দ্বিতীয়

20220614_183436957.jpg

তৃতীয়

20220614_183914972.jpg

  • এটিও কাঠগোলাপ ফুল। এটি হচ্ছে গোলাপি রঙের। সামনাসামনি দেখতে আরো বেশি সুন্দর। ফুলগুলো অনেক উপরে থাকার কারণে সামনের দিকটা ক্যাপচার করতে পারিনি।
চতুর্থ

20220614_183801810.jpg

  • এই ফুলটি হচ্ছে মিনি টগর। নাম শুনলেই বোঝা যায় এই ফুলগুলো খুব ছোট। সবুজ পাতার ফাঁকে ফাঁকে সাদা ছোট ফুল গুলো অসম্ভব সুন্দর লাগে দেখতে। আর সাদা রঙের ফুল এমনিতেও আমি খুব পছন্দ করি।
পঞ্চম

20220614_184425571.jpg

  • এই ফুলটিকে তো সবাই চিনে থাকেন। এটি হলো রঙ্গন ফুল। এগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। তবে আমাদের ছাদে লাল এবং গোলাপি রঙের রয়েছে। ফুল ছিড়া আমি একদমই পছন্দ করি না। আমি ছিড়িও না খুব একটা। তবে এটি আমার ছোট বোন ছিড়ে আমাকে এনে দিয়েছিল। তাই ভাবলাম হাতে নিয়েই ফটোগ্রাফি করি।
ষষ্ঠ

20220614_183345753.jpg

  • করমচা ফল মোটামুটি সবাই চিনে থাকেন। এটি হচ্ছে সেই করমচা গাছের ফুল
সপ্তম

20220614_183258687.jpg

  • এগুলো হচ্ছে করমচা ফল। এগুলো পাকলে খুবই সুন্দর লাগে দেখতে। আমি এই ফলগুলো একদম খেতে পারি না। কিন্তু অনেকেই দেখেছি খুব মজা করে খায়।

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

বাহ! আপনার বাসার ছাদে এতো এতো সুন্দর ফুলের সমারোহ! সত্যি সেই তো 😍। কাঠগোলাপ মেয়েদের পছন্দের ফুল 😄। তবে গোলাপী রঙের কাঠগোলাপ প্রথম দেখলাম। বিকাল বেলা এতো ফুল দেখলেও মনটা ভালো হয়ে যাবে। ভালো ছিল ফটোগ্রাফি 🌼

 2 years ago 

বিকেল বেলা যখন ছাদে উঠে যখন ফুলগুলো দেখি তখন মন ভালো হয়ে যায়। ফুলগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার মূল্যবান মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফিগুলো সত্যি অনেক হৃদয়স্পর্শী।কাঠগোলাপ,রঙ্গন,করমচা ফুল,ফল সত্যি অসাধারণ ক্যাপচার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
আপনার তোলা ফটোগ্রাফি গুলো অনেক চমৎকার হয়েছে।এরমধ্যে কাঠ গোলাফ ফুল আমার সবথেকে প্রিয় একটি ফুল।ছোটবেলায় আমি ফুল কুড়িয়ে এনে ঘরে রেখে দিতাম। এর একটি সুন্দর ঘ্রাণ আছে।করমচা ফল গুলো দেখতে কিন্তু বেশ সুন্দর লাগে। আপনি ফুলে ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ভাবে আমাদের সামনে তুলে ধরেছেন।আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

ঠিক বলেছেন আপনি ।কাঠ গোলাফ ফুল আমার কাছেও খুবই ভালো লাগে। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পর্ব শেয়ার করেছেন আপুমনি। আপনার ফটোগ্রাফি পর্বে কাঠগোলাপ, মিনিটগর, রঙ্গন ফুল সবগুলাই অনেক সুন্দর ছিল। তবে আমার কাছে বিশেষ করে কাঠ গোলাপের ছবিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। বিকালের অবসর সময়ে ছাদে উঠে এমন সুন্দর সুন্দর ফুলের ছবিগুলো তুলে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার মত আমার কাছেও সাদা কাঠ গোলাপ ফুলটি সবচেয়ে বেশি ভালো লেগেছে, অনেক সুন্দর ফটোগ্রাফি করেন আপনি।করমচা ফল গুলো লাল টকটকে হওয়ার কারণে দেখতে অনেক চমৎকার দেখাচ্ছে এগুলো খেতে নাকি অনেক সুস্বাদু হয় আমি আজ আমি খাইনি একদিন খেয়ে দেখা দরকার। 😋

 2 years ago 

করমচা ফল খেতে আমার কাছে খুব একটা ভালো লাগে না। তবে অনেকর পছন্দের একটি ফল। একদিন খেয়ে দেখবেন ।আশা করি আপনার কাছে ভালো লাগবে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। বিকেলবেলায় ফ্রি থাকলে আপনাদের ছাদের উপর উঠে ফুলগুলো ফটোগ্রাফি করে থাকেন।করমচা ফল এগুলো আমি আগে দেখি নাই এবং কখনো খাইওনি। অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

করমচা ফল সম্ভব হলে একদিন খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে ভালো লাগবে। তবে আমার কাছে খুব একটা ভালো লাগে না খেতে। ফলটি দেখতে খুবই সুন্দর। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি সময় পেলেই ছাদে উঠে, বাগানের ফুলগুলো দেখে, খুব ভাললাগা থেকে আজকের এই ফটোগ্রাফি। আমাদের সাথে ভাগ করে নিয়েছেন।আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। তবে, কাঠগোলাপের ফটোগ্রাফি টি সবচেয়ে বেশি ভালো লেগেছে।♥♥

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু, আপনার ফুলের ফটোগ্রাফিতে গোলাপি রঙের কাঠবাদাম ফুল দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। কেননা আমি এর আগে কখনো গোলাপি রঙের কাঠবাদাম ফুল দেখিনি। আবার করমচা ফুল অনেকদিন হলো দেখা হয়নি। কেননা আমাদের এদিকে করমচা ফলটির, খুব বেশি গাছ নেই। গুটি কয়েকজন মানুষের বাসায় হয়তো এই গাছ রয়েছে। যাইহোক আপু, খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলিতে গোলাপি রঙের কাঠগোলাপ ফুল দেখতে পেয়ে আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব আনন্দিত হলাম। চমৎকার মন্তব্য করে করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনি বিকেলবেলায় ফ্রি থাকলে ছাদে উঠেন। এবং সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো খুব ভাল লাগলো। কাঠ গোলাপ তো অসাধারণ লাগে আমার কাছে।করমচা ফলগুলো ও বেশ লাগছে। মিনি টগর ও কম সুন্দর নয়। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন আপনাকে আপু।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65