কয়েকটি ফুড ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। এই ফটোগ্রাফি গুলো বিভিন্ন সময় ক্যাপচার করেছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন ভালো করতে পারিনা। তবে তাও ফটোগ্রাফি করার চেষ্টা করি। প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি একটি করে ফটোগ্রাফি পোস্ট আপনাদের সাথে শেয়ার করার। আজকে অবশ্য কিছু ফুড ফটোগ্রাফি শেয়ার করছি। ফুড ফটোগ্রাফি আমি তেমন একটা শেয়ার করি না। সব সময় প্রকৃতির সৌন্দর্য গুলোই ক্যাপচার করার চেষ্টা করি। তাই ভাবলাম ভিন্ন কিছু করি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।
প্রথম
বেশ কয়েকদিন আগে চিংড়ি মাছের মালাইকারি তৈরি করা হয়েছিল বাসায়। চিংড়ি মাছ আমার খুবই পছন্দ। আর চিংড়ি মাছের তৈরি রেসিপি গুলোও বেশ ভালো লাগে খেতে। সেদিন রান্না শেষে প্লেটে নেওয়ার পর খুবই লোভনীয় লাগছিল দেখতে তাই ফটোগ্রাফিটি করে রেখেছি। মালাইকারি রেসিপির মধ্যে সবুজ মরিচ গুলো খুবই সুন্দর লাগছে দেখতে।

1000020770.jpg

দ্বিতীয়
এই খাবার টিও আমার ভীষণ পছন্দ। ছোটবেলা থেকেই চানাচুর মাখা আমি খেতে খুব পছন্দ করি। বেশিরভাগ সময় এই চানাচুর মাখা বাহির থেকে কিনে খাওয়া হয়। মাঝেমধ্যে বাসায়ও এই চানাচুর মাখা তৈরি করি। বিশেষ করে শীতকালে টমেটো এবং ধনিয়া পাতা ব্যবহার করলে এই চানাচুর মাখা আরো বেশি ভালো লাগে খেতে। এখানে আমি শসা, টমেটো, পেঁয়াজ, ধনিয়া পাতা এবং সরিষার তেল ব্যবহার করেছি। সরিষার তেল ব্যবহার করলেও এর ফ্লেভারটা খুবই ভালো লাগে।

1000017993.jpg

তৃতীয়
রমজান মাসে ইফতারের আইটেমে এই পেঁয়াজু না থাকলে ইফতারটা অসম্পূর্ণ মনে হয়। গরম এবং মচমুচে পেয়াজু খেতে খুবই ভালো লাগে। রমজান মাস ছাড়াও বিভিন্ন সময় সন্ধ্যাবেলা নাস্তা হিসেবে আমরা পেঁয়াজু তৈরি করি। বেশ কয়েকদিন আগে সন্ধ্যাবেলায় এই নাস্তাটি তৈরি করেছিলাম তখনই ফটোগ্রাফিটি করে রেখেছি। আশা করছি আপনাদের কাছে ফটোগ্রাফি টি ভালো লেগেছে।

1000019286.jpg

চতুর্থ
এটি হচ্ছে ইলিশ মাছ ভুনার ফটোগ্রাফি। ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ খুব কম রয়েছে। তবে কাঁটা বেশি হওয়ার কারণে আমি কিছুটা কম খাই ইলিশ মাছ। তবে বেশ ভালো লাগে খেতে। গরম গরম ভাতের সাথে এরকম মাছ ভুনা খাওয়ার মজাটাই আলাদা।

1000018164.jpg

পঞ্চম
এই ফটোগ্রাফিটি দেখেই বুঝতে পেরেছেন এটি অনেক আগে করা। ভাপা পিঠা আমার খুবই পছন্দ। এইবারের শীতের প্রথম দিকে আমার নানুর বাড়ি থেকে এই ভাপা পিঠাগুলো পাঠানো হয়েছিল। পিঠা গুলো সত্যিই অনেক বেশি ভালো লেগেছিল খেতে। একদম পারফেক্ট ভাবে বানানো হয়েছিল পিঠাগুলো।

1000021776.jpg

ষষ্ঠ
এই ফলগুলো অনেকের কাছেই নতুন হতে পারে। এই ফলগুলোর নাম হচ্ছে মালবেরি ফল। আমার দাদুদের বাসায় বারান্দায় এই মালবেরি ফলের গাছ রয়েছে। মোটামুটি ভালই ফল ধরে এই গাছে। আর এই ফল গুলোও দারুন লাগে খেতে। টক মিষ্টি মিলিয়ে থাকে ফলগুলোতে। পরবর্তীতে কোন একদিন আপনাদের সাথে এই মালবেরি ফলের গাছের ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করব।

1000027486.jpg

সপ্তম
এটি হচ্ছে লাউ শাক ভাজির রেসিপির ফটোগ্রাফি। এই লাউ শাক ভাজি কিছুটা ভিন্নভাবে করেছিলাম। এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করেছিলাম বেশ কিছুদিন আগে। মাঝেমধ্যেই আমাদের বাসায় এরকম লাউ শাক ভাজি তৈরি করা হয়। আর যে কোন শাক ভাজিতে চিলি ফ্লেক্স ব্যবহার করলে আমার কাছে সেটা অনেক বেশি ভালো লাগে।

1000023608.jpg

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 2 months ago 

এতো সুন্দর কেয়েকটি খারাবের ফোটোগ্রাফি দেখে লোভ সামলাতে পারলাম না আপু।মনে হচ্ছে প্লেট থেকে তুলে এখনি খাবার গুলো খাই।আমার প্রতিটা খাবারই খুব পছন্দ।খুবই লোভনীয় কয়েকটি খাবারের ফটোগ্রাফি করেছেন আপু।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

আপনি বেশ লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার ফুড ফটোগ্রাফি গুলো দেখে আমার লোভ লেগে গেলো আপু। আপনার মালবেরি ফলের ফটোগ্রাফি টি দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

এতো খাবারের ফটোগ্রাফি দেখে মাথা ঠিক থাকে ৷ সব তো লোভনীয় খাবার চিংড়ি মাছের মালাইকারি পিয়াজু ইলিশ মাছের ভুনা ৷ তবে মালবেরি ফলটা দেখে ভালো লাগলো কি সুন্দর খেতে ও মনে অনেক টেস্ট ৷ যা হোক বিভিন্ন প্রকারের ফুট ফটোগ্রাফি দেখে ভালো লাগলো ৷ অসংখ্য ধন্যবাদ আপু দারুন কিছু খাবারের আইটেম শেয়ার করার জন্য ৷

 2 months ago 

হ্যাঁ ঠিকই বলেছেন মালবেরি ফলগুলো খেতে খুবই সুস্বাদু। আর আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে ছেলে আমিও আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

লাউ শাক রেসিপিটা আমার কাছে অনেক ইউনিক লেগেছে । এমন রেসিপি আমি আগে কখনো দেখিনি এবং দেখেই খেতে ইচ্ছে করছে। আপনি অনেক ইউনিক একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

আপনি দারুন ফটোগ্রাফি করেন আপু। প্রায় সময় আপনার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি কিংবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে থাকি। খুবই ভালো লাগে দেখতে। আজকে ফুড ফটোগ্রাফি শেয়ার করলেন অসাধারণ সুন্দর হয়েছে। বিশেষ করে মাল বেরি ফল আমার তো দেখেই খেতে ইচ্ছে করতেছে। এটাতো একদম নতুন একটি ফল আমার কাছে। কখনো দেখি নাই এবং খাওয়ার ও সুযোগ হবে কিনা জানিনা। দেখে কিন্তু লোভ সামলানো যাচ্ছে না।

 2 months ago 

মাল বেরি ফল এর আগে আমিও কখনো দেখিনি কিন্তু এবার আমার দাদুদের গাছে অনেক মাল বেরি ফল ধরেছে। খেতে বেশ ভালই লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ।

 2 months ago 

অনেক লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি করেছেন। সবগুলো খাবারই দেখতে অনেক লোভনীয় লাগছে। খাবার গুলো দেখেই একটু টেস্ট করতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপু আপনি খুবই লোভনীয় ফুড ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা খাবারের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সবগুলো খাবার দেখতে যেমন লোভনীয় তেমনি খেতেও খুবই সুস্বাদু। সবশেষে ছয় নাম্বার ফটোগ্রাফির ফল কে আমরা তুত ফল বলি। তবে আজকে আপনার কাছ থেকে এর সুন্দর একটি নাম জানতে পারলাম। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুড ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপু আপনি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করেন জেনে ভালো লাগলো। সেইসাথে আপনার করা ফুড ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। প্রতিটি খাবারই অনেক লোভনীয়। আমার তো খুবই খেতে ইচ্ছে করছিল আপনার ফটোগ্রাফি গুলো দেখে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

আপনার করা ফুড ফটোগ্রাফিগুলো আমার অনেক ভালো লেগেছে। ফটোগ্রাফিগুলো দেখে জিভে জল চলে এলো। আপনি বেশ কিছু ফুডের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.13
JST 0.031
BTC 61699.33
ETH 2887.31
USDT 1.00
SBD 3.47