কয়েকটি ফুলের ফটোগ্রাফি //10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন একটা করিনা তবে মাঝে মাঝে করতে ভালই লাগে। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। এই ফটোগ্রাফি গুলো আমি আমার বাসার ছাদ থেকে করেছি। কয়েকদিন আগেও আপনাদের সাথে ছাদের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখে আসি।

1656661072648.jpg

ফটোগ্রাফি -১

20220614_181843089.jpg

এই ফুলগুলোকে কমবেশি সবাই চেনেন। এই ফুলগুলো হল সন্ধ্যা মালতি ফুল। ফুলগুলো দেখতে যেমন সুন্দর তেমন এর সুবাস অনেক মিষ্টি। যা খুব সহজে যে কোন মানুষকে মুগ্ধ করে ফেলে।

ফটোগ্রাফি -২

20220614_181852943.jpg

এই ফুলগুলো সাধারণত সন্ধ্যার আগে কিংবা পরে ফোটে। যার কারণে এগুলো কে সন্ধ্যা মালতি ফুল বলা হয়ে থাকে। এবং পুরো রাত ফুলগুলো ফুটন্ত অবস্থায় থাকে এবং মিষ্টি সুভাস ছড়ায়। এই ফুলগুলোতে কালো এক ধরনের বীজ হয় যেখান থেকে অন্য একটি ফুল গাছ তৈরি হয়। আমি এইরকম কয়েকটি কালো বীজ গাছ থেকে ছিঁড়ে এমনে মাটি তে লাগানোর কয়েকদিনের মধ্যেই গাছে ফুল ফোটা শুরু হয়। এবং অনেকগুলো ফুল একসাথে ফোটে।

ফটোগ্রাফি -৩

20220614_182025024.jpg

ফটোগ্রাফি -৪

20220614_182048465.jpg

এগুলো হচ্ছে সাদা লিলি ফুল। এই ফুল গুলো জানি না আপনাদের কাছে দেখতে কেমন লাগছে তবে এর ঘ্রাণ সম্পর্কে বলে শেষ করা যাবে না। আমার কাছে এই ফুলগুলো অন্য সব ফুলের থেকে অনেক আলাদা লাগে। এই ফুলের পাঁপড়ি গুলো অনেকটা লম্বা হয়ে নিচের দিকে থাকে। এবং প্রতিটি পাপড়ির সাথে উপরের দিকে একটি সবুজ রঙের চিকন লম্বা ডাটা থাকে যার ওপরে কমলা রঙের পরাগ রেনু থাকে।

ফটোগ্রাফি -৫

20220614_182019086.jpg

আমি চেষ্টা করেছি সাদা লিলি ফুলের গাছগুলো আপনাদেরকে দেখানোর জন্য। এর পাতাগুলো বেশ বড় বড় এবং শক্ত হয়। এই গাছের শিকড় গুলো খুবই শক্ত হয়ে থাকে। আমরা যেই বালতি তে লাগিয়ে ছিলাম শিকড়ের কারণে সেটি পুরো ফেটে গিয়েছিল।
আমি মাঝে মাঝে গাছ থেকে ফুল নিয়ে বাসায় রেখে দেই। আর রাতে কয়েক ঘণ্টার মধ্যে পুরো বাসা এই ফুলের সুভাস দিয়ে ভরে যায়। প্রায় ২/৩ দিন এই ফুল গুলো বাসায় থাকে নষ্ট হয় না।

ফটোগ্রাফি -৬

20220614_182447527.jpg

ফটোগ্রাফি -৭

20220614_182439058.jpg

এগুলো হচ্ছে কাটা মুকুট গাছের ফুল। অনেক গুলো ফুল একসাথে গুচ্ছ আকারে ফোটে। যদিও এর ঘ্রাণ নেই বললেই চলে। তবে দেখতে খুবই সুন্দর লাগে।

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

Sort:  
 2 years ago 

সন্ধ্যামালতী ফুল গুলো আমার কাছে খুব ভালো লাগে। আর কালার টাও বেশ সুন্দর। এছাড়াও আপনি যে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন সব ফুল দেখতে বেশ সুন্দর ছিল। আর অনেক চমৎকার করে ফটোগ্রাফি করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো সত্যি আমার কাছে খুবই ভালো লাগে। ফুলের সৌন্দর্যতা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভাল লেগেছে আমার কাছে। আপনার উপস্থাপনাও চমৎকার ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব আনন্দিত হলাম। চমৎকার মন্তব্য করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। সাদা রঙের লিলি ফুল দেখতে অনেক চমৎকার লাগছে। কাটা মুকুট গাছের ফুলও দেখতে অনেক চমৎকার। আপনি বেশ ভালো ফটোগ্রাফি তুলেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক আনন্দ পেলাম। খুব ভালো লাগছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

সাদা লিলি ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল। সত্যিই মন মাতানো বেশ কিছু ছবি উপহার দিয়েছেন আপু।
অসাধারণ ফটোগ্রাফী😍
অনেক দোয়া এবং শুভ কামনা রইল 🥀

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের আলোকচিত্র আমাদের মধ্যে শেয়ার করেছেন খুবই ভালো লেগেছে ফটোগ্রাফি গুলা আমার কাছে বিশেষ করে ব্যাকগ্রাউন্ডটা সুন্দরভাবে নিয়েছেন। আপনার প্রদর্শন করা ফটোগ্রাফি গুলা দেখে মনে হচ্ছে কিছু সময়ের জন্য হারিয়ে গেলাম কোন ফুলের বাগানে

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করেছেন আপনি। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সন্ধ্যা মালতি ফুলের ঘ্রাণ ঠিক কেমন আমি মনে করতে পারছি না। অনেকদিন এই ফুল আমার চোখে পড়েনি। তবে সাদা লিলির ঘ্রাণ সত্যি অতুলনীয়।
আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো ছিল। ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করেছেন আপনি। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার এই ফটোগ্রাফি থেকে ৭ ন ং ফুলটির নাম জানতে পারলাম। এই ফুলের নাম যে কাটা মুকুট সেটা আগে জানা ছিল না যাইহোক সুন্দর সুন্দর ফুলের ছবিগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে এসে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে দেখেই বোঝা যাচ্ছে আপনি ফটোগ্রাফি করার অনেক বেশি দক্ষ। এভাবেই প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করুন এবং আমাদের মাঝে শেয়ার করবেন বলে আশা রাখি ।শুভকামনা রইল।

 2 years ago 

না ভাইয়া আমি ফটোগ্রাফিতে অত দক্ষ নয়। তবে ফুল দেখলে ফটোগ্রাফি করার চেষ্টা করি। ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সাদা লিলি ফুলের ঘ্রাণ আসলেই বোঝানো সম্ভব নয়। এত চমৎকার ঘ্রাণ এই ফুলটির যে ঘ্রান নেবে সেই এর প্রেমে পড়ে যাবে । সন্ধ্যা মালতি ফুলের ঘ্রাণের কথা মনে নেই। অনেকদিন আগে দেখেছি এই ফুল। কাটা মুকুট ফুলটি ও সামনাসামনি খুব একটা বেশি দেখা হয়নি। কিন্তু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন সাদা লিলি ফুলের ঘ্রান যেই নেবে সেই তার প্রেমে পড়ে যাবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা ও শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাদের বাসার ছাদে দেখছি বিভিন্ন রকমের ফুলে ভরপুর । অনেকদিন পর সাদা লিলি ফুল দেখতে পেলাম ।খুবই ভালো লাগলো দেখতে পেয়ে । আপনার প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল । এরকম ফটোগ্রাফি দেখলেও মনটা ভালো হয়ে যায় । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি দেখে আপনার মনটা ভালো হয়ে গেল ।জেনে আমারও খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63815.31
ETH 3124.40
USDT 1.00
SBD 3.99