একটি সিম্পল মেহেদি ডিজাইন

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে অনেকদিন পর আমি আপনাদের সাথে একটি মেহেদি ডিজাইন শেয়ার করছি। আসলে পোস্টে ভিন্নতা আনার জন্য একেক সময় একেক ধরনের পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আশা করছি আপনাদের সবার কাছে এই ডিজাইন টি ভালো লাগবে। যদিও আমি খুব একটা ভালো করে দিতে পারি না। তবে চেষ্টা করি। এর আগেও কয়েকটি মেহেদি ডিজাইন শেয়ার করেছিলাম। এই মেহেদি ডিজাইনটি অনেক আগেই করেছিলাম তবে শেয়ার করা হয়নি। তাহলে চলুন শুরু করা যাক আজকের ডিজাইন টি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।
মেহেদি ডিজাইন এর সর্বশেষ ফটোগ্রাফী

1000042533-01.jpeg

ধাপ-১
  • প্রথমে আমি হাতের নিচের দিকের অংশে গোলাপ ফুলের মত এঁকে ডিজাইন করে নিয়েছি। তারপর আরো কিছু ছোট ছোট ফুল অঙ্কন করে নিয়েছি। এখানে আমি কাবিরী মেহেদী ডিজাইন করেছি।

IMG-20240212-WA0018.jpg

ধাপ-২

IMG-20240212-WA0017.jpg

ধাপ-৩
  • এরপর হাতের একপাশ বরাবর উপর দিকে বিভিন্ন ধরনের ফুল অঙ্কন করে নিয়েছি। এবং আরো কিছু ডিজাইন করে নিয়েছি।

IMG-20240212-WA0016.jpg

ধাপ-৪
  • হাতের একপাশে আঙ্গুল পর্যন্ত ডিজাইন করে নিয়েছি।

IMG-20240212-WA0015.jpg

ধাপ-৫
  • এরপর হাতের অন্য পাশে আরো কিছু ছোট ছোট ফুল অঙ্কন করে নিয়েছি।

IMG-20240212-WA0014.jpg

ধাপ-৬
  • এরপর একইভাবে এইপাশেও আঙ্গুল পর্যন্ত ডিজাইন করে নিয়েছি।

IMG-20240212-WA0013.jpg

ধাপ-৭
  • সবশেষে বাকি আঙ্গুল গুলোও ডিজাইন করে নিয়েছি। একদম সিম্পল ডিজাইন করেছি এখানে।

1000042548-01.jpeg

1000042536-01.jpeg

1000042539-01.jpeg

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 7 months ago 

আপনার কাছে এই মেহেদি ডিজাইন টা সিম্পল মনে হলেও আমার কাছে অনেকটাই গর্জিয়াস মনে হয়েছে। কারণ এই ধরনের মেহেদি ডিজাইনগুলো করতে গেলে অনেক সময় দিয়ে করতে হয়। তাছাড়া মেহেদির ডিজাইনগুলো নিজের হাতে করলে অনেক সময় দিয়ে করতে হয়। আমার নিজের কাছেও এই ধরনের মেহেদি ডিজাইনগুলো করতে বেশ ভালো লাগে। তাছাড়া আপনি কিভাবে মেহেদি ডিজাইন করলেন আমাদের মাঝে শেয়ার করলেন। যে কেউ দেখলে খুব সহজেই আপনার মেহেদি ডিজাইন দেখে আঁকতে পারবে।

 7 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা অবিরাম।

 7 months ago 

আপু আপনার মেহেদি ডিজাইন আর্টটি সিম্পল এর মধ্যে বেশ ভালই লেগেছে আমার কাছে ।খুব সুন্দর করে মেহেদি দিয়েছেন ।এভাবে মেহেদী দিলে দেখতে বেশ ভালই লাগে। অনেকদিন হয় হাতে মেহেদী পড়া হয় না ।আপনার হাতের মেহেদী দেখে হাতে নিতে ইচ্ছে করছে। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

মেহেদি ডিজাইনগুলি করা অনেক সময়সাপেক্ষ।আপনি অনেক সুন্দর করে মেহেদী ডিজাইন করেছেন হাতে,অনেকদিন মেহেদী পরা হয় না আমার।তবে আপনি যতটা সিম্পল বলছেন আমার কাছে কিন্তু বেশ কঠিন-ই মনে হয়েছে ডিজাইনটি।ধন্যবাদ আপু।

 7 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 7 months ago 

পোস্টের ভিন্নতা আনার জন্য একেক সময় একেক ধরনের পোস্ট শেয়ার করেন জেনে খুব ভালো লাগলো আপু। আমার কাছে এই ধরনের সিম্পল মেহেদী আর্ট গুলো খুবই ভালো লাগে। আমার মনে হয় এভাবে মেহেদি পরা এবং ধাপে ধাপে ছবি তোলা খুবই কষ্টসাধ্য একটি ব্যাপার। তারপরও ডিজাইনটি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু।শুভকামনা রইলো আপনার জন্য।

 7 months ago 

আমার মেহেদি ডিজাইন টা আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও অনেক আনন্দিত হলাম । আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

সিম্পল হলেও অসাধারণ দেখাচ্ছে আপনার তৈরি করা এই মেয়েদের ডিজাইনটি। জাস্ট অসাধারণ হয়েছে এই কাজ। মেয়েদের হাত মেহেদী দিয়ে রাঙানো থাকলে দেখতেও ভালো নাগে।

 7 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা রইল।

 7 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি অনেক সুন্দর করে হাতের মধ্যে মেহেদির ডিজাইন অংকন করেছেন। সিম্পল হলেও মেহেদির ডিজাইন টা দেখতে অনেক সুন্দর লাগতেছে। আমার কাছে মেহেদি লাগাতে অনেক ভালো লাগে। তবে সময়ের কারণে লাগাতে পারিনা। আপনার ডিজাইন টা সিম্পল হলেও সুন্দর লাগতেছে, সিম্পলের উপর গর্জিয়াস একটা ডিজাইন ছিল এটি। নিশ্চয়ই ধোঁয়ার পরে কালারটা অনেক সুন্দরভাবে ফুটে উঠেছিল।

 7 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট সরাসরি হাতের উপরে ফুটিয়ে তুলেছেন আপু দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে হাতের সাথে বেশ মানিয়েছে। পর্যায়ক্রমে কিভাবে এমন সুন্দর মেহেদি ডিজাইন আর্ট অঙ্কন করতে হয় সেটা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 7 months ago 

মেহেদী পরতে বেশ পছন্দ করি।কিন্তু ঈদ ছাড়া তেমন একটা পরা হয় না। মেহেদীর ডিজাইনটি কিন্তু বেশ সুন্দর হয়েছে।আর কাবেরী মেহেদী ব্যবহার করার কারনে সুন্দর করে দিতে পেরেছেন। আর সেই সাথে আপনার দক্ষতা আছেই বলে এতো সুন্দর ডিজাইনটি আঁকতে পেরেছেন। ধন্যবাদ সুন্দর একটি মেহেদীর ডিজাইন শেয়ার করার জন্য।

 7 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

মেহেদি দিয়ে হাতের মধ্যে এত সুন্দর একটা ডিজাইন অঙ্কন করেছেন দেখেই তো সুন্দর লাগতেছে। কাবেরী মেহেদি দিয়ে হাতের মধ্যে অংকন করলেন মনে হয় সুন্দর হয়। আর আপনার এই মেহেদিটা মনে হচ্ছে কাবেরী মেহেদী। যদিও তেমন একটা ধারণা নেই মেহেদী সম্পর্কে আমার। আপনার হাতের মধ্যে কিন্তু এই মেহেদির ডিজাইন টা সত্যি অনেক সুন্দর মানিয়েছে।

 7 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এই মেহেদীটি কাবেরী মেহেদী। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিকই বলেছেন ভাইয়া ‌। এই মেহেদীটি কাবেরী মেহেদী। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

আপনি তো খুব সুন্দর করে একটি সিম্পল মেহেদি ডিজাইন আর্ট করেছেন। তবে আপনার হাতের মধ্যে মেহেদি ডিজাইন আর্ট অসাধারণ হয়েছে। কে বলেছে আপনি মেহেদি ডিজাইন আর্ট করতে পারেন না। আপনার মেহেদি ডিজাইন আর্ট অসাধারণ হয়েছে। যদিও এই মেহেদি ডিজাইন আর্ট আপনি আরো আগে করেছিলেন হাতে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত সিম্পল মেহেদি ডিজাইন আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58404.34
ETH 2367.70
USDT 1.00
SBD 2.45