শীতকালীন সবজি দিয়ে পিঠার রেসিপি (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে আরো একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি বিকেলের নাস্তা হিসেবে এই রেসিপিটি পারফেক্ট। আমি এটি অনেকবার খেয়েছি আমার কাছে অনেক ভালো লেগেছে। তাহলে চলুন রেসিপিটি শুরু করা যাক। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20220120-WA0021.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ময়দা ১ কাপ
  • চাউলের গুড়া আধা কাপ
  • বাঁধাকপি পরিমান মত
  • সিম ৮ থেকে ১০ টি
  • গাজর ১ টি
  • ডিম ১ টি
  • পেঁয়াজ ২ টি
  • কাঁচা মরিচ ৩/৪ টি
  • মরিচের গুঁড়া এক চামচ
  • হলুদের গুঁড়া এক চামচ
  • বেকিং পাউডার এক চামচ
  • লবণ পরিমাণমতো
  • ধনিয়া পাতা পরিমাণমতো।

প্রথমে আমি প্রয়োজনীয় উপকরণ গুলোর মধ্যে যেগুলো কাটা এবং ধৌত করা প্রয়োজন তার সবগুলোকে কেটে ধুয়ে পরিষ্কার করে রেডি করে নিলাম।

IMG_20220120_121153.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি পেয়ালা নিয়ে এর মধ্যে বাধাকপি, গাজর, পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি ও ধনিয়া পাতা সবগুলো একসাথে দিয়ে হালকা করে মিশিয়ে নিলাম।

IMG_20220120_121316.jpg

IMG_20220120_121324.jpg

IMG_20220120_121338.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর এর মধ্যে ময়দা, চালের গুঁড়া, বেকিং পাউডার, মরিচের গুঁড়া হলুদের গুড়া ও লবণ দিয়ে আরেকবার মিশিয়ে নিলাম।

IMG_20220120_121354.jpg

IMG_20220120_121403.jpg

IMG_20220120_121412.jpg

IMG_20220120_121421.jpg

IMG_20220120_121429.jpg

তৃতীয় ধাপঃ

এবার আমি ডিমটিকে ভেঙে এর মধ্যে দিয়ে দিলাম, দিয়ে ভাল করে মেখে নিলাম।

IMG_20220120_121447.jpg

IMG_20220120_121455.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি চুলায় একটি কড়াই বসিয়ে সেখানে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে, এগুলোকে হাত দিয়ে এক এক করে তেলের মধ্যে ছেড়ে দিয়ে উলটপালট করে ভেঁজে নিলাম।

IMG_20220120_121505.jpg

IMG_20220120_122404.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এভাবেই এক এক করে সবগুলো ভেঁজে নিয়ে আমি একটি প্লেটে নিলাম। আর তৈরি হয়ে গেল আমার আজকের শীতকালীন সবজি দিয়ে পিঠার রেসিপিটি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

IMG_20220120_122014.jpg

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

গত দুইদিন আমি একটু অসুস্থ তাই গতকাল পোস্ট করতে পারিনি, আজকে যদি ও আগের চাইতে একটু ভালো লাগছে তাই খুব কষ্ট করে হলেও পোস্টটি করে দিলাম। সবাই আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 
  • শীতকালীন সবজি দিয়ে নানা রকমের রেসিপি তৈরি করা যায়। এই রেসিপি গুলো খেতে খুবই মজা লাগে। শীতের সবজি রেসিপি মানেই সুস্বাদু। আজকে আপনি শীতের সবজি দিয়ে সুন্দর পিঠা রেসিপি তৈরি করেছেন। তাই বারবার খেতে ইচ্ছা করছে সআপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

শীতকালীন সবজি দিয়ে পিঠা তৈরির প্রক্রিয়া টি খুব ভালো লাগলো। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি স্টেপ দেখলাম খুবই সুন্দর ভাবে প্রতিটি স্টেপ বর্ণনা করেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ এই অসাধারণ রেসিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপনি । আমি কখনো সবজি দিয়ে বানানো পিঠা খাইনি। আপনার পিঠা গুলো দেখে আমার খেতে ইচ্ছে করছে।মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে রেসিপি টি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু,শীতের সবজি দিয়ে পিঠা তৈরি করলে খেতে অসাধারণ লাগে। আপনি তো আমার প্রিয় সবজি গাজর আর শিম দিয়ে তৈরি করেছেন।আমিও মাঝেমধ্যেই এভাবে তৈরি করে থাকি।খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আর আপনার সুস্থতা কামনা করছি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

জীবনে পিঠা তো অনেক খেয়েছি তবে শীতকালীন সবজি দিয়ে পিঠা কখনো খাওয়া হয়নি আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছে করতেছে। উপস্থাপনা ছিল অসাধারণ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বিকালের নাস্তার জন্য আসলেই পারফেক্ট একটা রেসিপি।আমার কাছে খুব ভালো লেগেছে।আর সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা করেছেন ।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শীতকাল আসলেই চারিদিকে সবজির অভাব হয় না। আর আপনি এই সবজি দিয়ে দারুণ পিঠা তৈরি করেছেন এটি খুবই ইউনিক মনে হয়েছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি নতুন রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

শীতকালীন সবজি দিয়ে আপনি খুবই মজাদার একটি পিঠা রেসিপি শেয়ার করেছেন। আসলে সবজি দিয়ে আমার যে কোন কিছু খেতে ভালো লাগে। আপনার এই পিঠা আমার কাছে খুবই লোভনীয় লাগছে। আর দেখে মনে হচ্ছে যে এটা খেতে খুবই মজার হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া অনেক সুস্বাদু হয়েছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ।

 2 years ago 

আপু দারুন হয়েছে আপনার রেসিপি। এটাকে পিঠা না বলে পাকোড়া বললেই মনে হয় বেশি মানাতো। আপনার লেখাগুলো যেমন পরিচ্ছন্ন তেমনি ছবিগুলোও তুলেছেন চমৎকার। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ব্যতিক্রমধর্মী রেসিপির জন্য আপনাকে ধন্যবাদ। খুব যত্ন করে ধাপে ধাপে পিঠার রেসিপি উপস্থাপন করেছেন,যা শিখতে সহায়ক হবে।ধন্যবাদ, শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ শ্রদ্ধেয়,আমন্ত্রন রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58728.31
ETH 3185.59
USDT 1.00
SBD 2.43