একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। প্রায় বেশ কয়েকদিন হয়েছে মান্ডালা আর্ট করা হয় না। তাই ভাবলাম আজকে একটি করেই ফেলি। এটি হচ্ছে একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট। আশা করছি আমার আজকের ড্রয়িং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220728_174543326.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • পেন্সিল
  • ইরেজার
  • পেন্সিল কম্পাস
  • জেল পেন

20220728_163853818.jpg

প্রথম ধাপ

20220728_164431562.jpg

  • প্রথমে আমি পেন্সিল এবং পেন্সিল কম্পাস দিয়ে কয়েকটি বৃত্ত অঙ্কন করে নেই।
দ্বিতীয় ধাপ

20220728_165237877.jpg

  • এরপর আমি বৃত্তগুলোর মাঝখানে জেল পেন দিয়ে চিকন চিকন করে দাগ দিয়ে ডিজাইন করে দেই।
তৃতীয় ধাপ

20220728_165804321.jpg

  • এরপর আমি বড় বৃত্তগুলো চারপাশে কিছু ফুলের কলি অঙ্কন করি। এবং সেগুলোর ভিতরে কিছু ডিজাইন করে দেই।
চতুর্থ ধাপ

20220728_171257610.jpg

  • এরপর আমি বৃত্তগুলোর চারপাশে আরো কিছু ডিজাইন করে দেই।

20220728_172825386.jpg

পঞ্চম ধাপ

20220728_174234474.jpg

  • তারপর চারপাশে আরো কিছু ছোট ছোট ডিজাইন করে দেই।
ষষ্ঠ ধাপ

20220728_174250535.jpg

সর্বশেষ ধাপ
  • এভাবেই আমি আমার আজকের ড্রয়িংটি শেষ করি।

20220728_174543326.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি বৃত্তের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। যা দেখতে আমার খুবই ভালো লেগেছে। এই ধরনের আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ঠিকই বলেছেন আপনি এই আর্ট গুলো করতে অনেক সময় লাগে এবং ধৈর্য সহকারে করতে হয়। আমার আর্ট আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমারও খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে অনেক ভালো লাগলো আপু। আপনার আর্ট গুলো আমার কাছে দারুণ লাগে। আপনি খুবই নিখুঁতভাবে এবং সুন্দরভাবে আর্ট করেন। আর্টের প্রতিটি ধাপ তুলে ধরার জন্য এবং সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্ট গুলো আপনার ভালো লাগে জেনে আমিও খুব খুশি হলাম ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা চিত্রগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। একটি বৃত্তের ভিতর সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন আপনি। যা দেখে ভালো লাগলো। এভাবে সামনের দিকে এগিয়ে যান। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার আর্ট গুলো আপনার ভালো লাগছে জেনে আমার কাছেও ভীষণ ভালো লাগলো। চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

বাহ বেশ চমৎকার ম্যান্ডেলা তৈরি করেছেন আপনি, আমারও ম্যান্ডেলা তৈরি করতে বেশ ভালো লাগে আপনার ম্যান্ডেলাকে আমার অনেক পছন্দ হয়েছে, খুবই সুন্দর লাগছেন এটি দেখতে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি বৃত্তের ম্যান্ডেলা আর্ট করেছেন। বৃত্ত কে কেন্দ্র করে সত্যি অসাধারণ ছিল আপনার মেন্ডেলা আর্ট টি। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট টি বেশ ভালো লেগেছে।এই সমস্ত আর্ট ভিশন ভালো লাগে আমার কাছে।ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়।যা আমার কাছে একদমই নেই। আপনি খুবই নিখুঁত ভাবে অংকন টা সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি এরকম আর্ট গুলো করতে অনেক সময় লেগে যায়। আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার আজকের ম্যান্ডেলা ডিজাইন আমার অনেক পছন্দ হয়েছে৷ আসলে কিছু কিছু চিত্র দেখা মাত্রই মনের মধ্যে গেঁথে যায়। আপনার এই চিত্রটি সেই রকমই ছিলো।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি ।চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট তৈরি করে আপনি আজকে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন। সত্যি বলতে আপনার মেন্ডেলা আর্ট তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। এত সুন্দর ভাবে একটি মেন্ডেল আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা শুভকামনা রইল।

 2 years ago 

বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট দেখতেই অনেক চমৎকার লাগছে । আসলেই আপনার আর্টটি তৈরি করতে অনেক সময় লেগেছে দেখে বোঝা যাচ্ছে ।এমন ধরনের আর্ট কাঁথায় তুলে অনেক সুন্দর লাগবে ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন এই ধরনের আর্ট গুলো নকশি কাঁথা করলে অনেক সুন্দর লাগবে। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বৃত্তের মধ্যে ম্যান্ডেলার চিত্র অঙ্কন দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আসলে ম্যান্ডেলা চিত্র অংকন গুলো যত দেখি ততই ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন। ভালো লাগলো।

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার কাজের সার্থকতা। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41