পেন্সিল আর্ট || একটি কিউট পাখির আর্ট

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালই আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে একটি পেন্সিল আর্ট। অনেকদিন পেন্সিল আর্ট শেয়ার করা হয়নি। তাই ভাবলাম আজকে পেন্সিল আর্ট শেয়ার করি। এই আর্টটি হল একটি পাখির পেন্সিল আর্ট। আশা করি আমার আজকের এই পাখির আর্টটি আপনাদের কাছে অনেক বেশি ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি কিভাবে আমি ধাপে ধাপে এই আর্টটি করেছি।

ড্রয়িংটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20231017-WA0009.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • কাটার
  • রাবার।
ধাপ - ১
  • প্রথমে আমি একটি টুপি অঙ্কন করে নিয়েছি।

IMG-20231017-WA0000.jpg

ধাপ - ২
  • এরপর আমি পাখিটির চোখ মুখ অংকন করে নিয়েছি। এরপর পাখিটির ঠোঁট অঙ্কন করে নিয়েছি।

IMG-20231017-WA0007.jpg

ধাপ - ৩
  • এভাবেই পাখিটির মুখের অংশটুকু অঙ্কন করি।

IMG-20231017-WA0002.jpg

ধাপ - ৪
  • এরপর পাখিটির শরীরের অংশ গুলো অঙ্কন করে নিয়েছি।

IMG-20231017-WA0001.jpg

ধাপ - ৫
  • এরপর পাখিটির পা অংকন করে নিয়েছি। এবং লেজে এবং ডানায় কিছু ডিজাইন করে দিয়েছে।

IMG-20231017-WA0003.jpg

ধাপ - ৬
  • গলায় মাফলার এর মত অঙ্কন করে নিয়েছি। যেনো কিছুটা ভিন্ন ধরনের দেখা যায়।

IMG-20231017-WA0004.jpg

ধাপ - ৭
  • এরপর আমি পাখিটির চোখ অঙ্কন করে নিয়েছি। এবং ডানার অংশে পেন্সিল দিয়ে কিছুটা রং করে দিয়েছি। এবং মাথার টুপিটি পেন্সিল দিয়ে রং করে দিয়েছি।

IMG-20231017-WA0008.jpg

ধাপ - ৮
  • তারপর গাছের কিছু ডালপালা অঙ্কন করে নিয়েছি।

IMG-20231017-WA0010.jpg

এভাবেই কিউট পাখির আর্ট টি শেষ করেছি।

IMG-20231017-WA0011.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি বর্তমানে এইচ এস সিতে অধ্যায়নরত অবস্থায় আছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 10 months ago 

আপু আপনার পাখিটি কিন্তু সত্যিই কিউট হয়েছে ।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত চমৎকার করে আপনি এঁকেছেন যে দেখে মুগ্ধ হয়ে গেলাম ।প্রতিটি ধাপের উপস্থাপন খুব ভালো ছিল ।ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

পাখির আর্ট অসাধারণ হয়েছে। এতো সুন্দর ভাবে ধাপে ধাপে চিত্র অংকন করেছেন, যা দেখে মুগ্ধ হলাম। শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

পেন্সিল আর্ট আমার কাছে খুবই দারুণ লাগে। আপনি আজকে আমাদের মাঝে একটি কিউট পাখির আর্ট শেয়ার করেছেন। বেশ ভালো ছিল। পাখিটা দেখতে বেশ কিউট। প্রতিটি ধাপ খুব দক্ষতার সহিত আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। বেশ ভালো ছিল আপনার আর্ট টি। আমিও মুগ্ধ হলাম।

 10 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

ওরে বাপরে বাপ কি ক্রেয়েটিভিটিরে বাবা। এমন সুন্দর করে পেন্সিল আর্ট করে পাখি অঙ্কন করা আমার জীবনেও সম্ভব নয়। দারুন অঙ্কন করেছেন কিন্তু আপু। আপনার অঙ্কন করা পাখিটি কিন্তু আমার বেশ পছন্দ হয়েছে। আশা করবো এমন সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে আরও শেয়ার করবেন।

 10 months ago 

চেষ্টা করব এ রকম আরো আর্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য। সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করে তোলার জন্য আপনাকে ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা অবিরাম।

 10 months ago 

কিউট পাখির খুবই চমৎকার একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। গাছের ডালে বসে থাকা এই পাখিটা দেখে খুবই ভালো লাগছে। পাখির ঠোঁটটা খুবই সুন্দর হয়েছে।

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

অনেক সুন্দর একটি চিত্র অঙ্কনের পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। পেন্সিল দিয়ে কিউট পাখির চিত্র অংকনের প্রতিটি ধাপ দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনার অংকন করা কিউট পাখিটির ঠোঁটটি দেখতে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি চিত্র অংকনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 
 10 months ago 

অনেকদিন ধরে পেন্সিল আর্ট শেয়ার করা হয়নি বলে ,আজকে তো দেখছি আপনি দারুন একটি পেন্সিল আর্ট করে ফেলেছেন আপু। পাখিটি দেখতে সত্যিই খুব কিউট লাগছে। সুন্দর ধাপে ধাপে আপনি আর্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন, শুভকামনা রইল আপনার জন্য।

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

আপু আপনার করা আর্ট গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। অসাধারণ আপনি আর্ট করতে পারেন। আজকের কিউট পাখির আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে করলেন আপু মুগ্ধ হয়ে গেলাম দেখে। অনেক ধন্যবাদ আপু আমাদের সাথে সুন্দর আর্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার আর্ট গুলো আপনার ভালো লাগে জেনে আমিও খুব আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42