DIY:- একটি কাগজের নকশা

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি কাগজের নকশা শেয়ার করতে যাচ্ছি। আমি এর আগে কখনো এ ধরনের নকশাগুলো তৈরি করিনি। এই প্রথম এই ধরনের নকশা তৈরি করেছি। অনেকেই দেখেছি এগুলো তৈরি করেন। বেশ ভালই লাগে আমার কাছে। এবার প্রথমবারের মতো চেষ্টা করে দেখেছি। জানিনা কতটুকু ভালো হয়েছে। আশা করছি আমার আজকের নকশা টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

নকশা টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

IMG-20230222-WA0001.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • A4 সাইজের কাগজ
  • কলম
  • কাঁচি
প্রথম ধাপ
  • প্রথমে আমি একটি কাগজ বর্গাকৃতি করে কেটে নিয়েছি। পরে সেটি কোনাকুনি ভাঁজ করে নিয়েছি।

20221229_184545053.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর কাগজটির আগের ভাঁজটি খুলে মাঝখান বরাবর একটি ভাঁজ দিয়ে দিয়েছি।

20221229_184603771.jpg

তৃতীয় ধাপ
  • এরপর আগের দেওয়া ভাঁজ বরাবর কোনাকুনি করে দুটি ভাঁজ দিয়ে দিয়েছি।
20221229_184643358.jpg20221229_184736644.jpg
চতুর্থ ধাপ
  • এরপর আমি ভাঁজগুলোর মাঝখান বরাবর আরেকটি ভাঁজ দিয়ে দিয়েছে।

20221229_184752446.jpg

পঞ্চম ধাপ
  • এরপর কাগজের বাড়তি অংশ কেটে ফেলেছি।

20221229_184819240.jpg

ষষ্ঠ ধাপ
  • এরপর কাগজের মধ্যে কলম দিয়ে ডিজাইন করে দিয়েছি।

20221229_191016256.jpg

সর্বশেষ ধাপ
  • এরপর কলমের দাগ বরাবর কাগজটি কেটে নিয়েছি।

20221229_191407773.jpg

এভাবেই আজকের নকশাটি তৈরি হয়ে গেল

IMG-20230222-WA0000.jpg

এই ছিলো আমার আজকের কাগজের নকশা। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 last year 

প্রথমবার যেহেতু নকশা তৈরি করেছেন দেখতে তেমন খারাপ হয়নি সুন্দর দেখাচ্ছে। তবে বারবার ট্রাই করলে দেখতে অনেক ভালো হবে এবং সুন্দর হবে। তবে আমি কখনো নকশা তৈরি করিনি আমি নকশা তৈরি করতে পারি না আমার অনেক কঠিন লাগে। রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি করেছেন ধাপ গুলো খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ।

 last year 

চেষ্টা করব আরো সুন্দর নকশা করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 last year 

সত্যি বলতে কাগজের নকশাঁ গুলো দেখতে বেশ ভালোই লাগে ৷ আপনি কাগজ দিয়ে বেশ সুন্দর করে কাচি দিয়ে কাটিং করেছেন ৷ দেখতে বেশ ভালোই লাগছে ৷ অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর আর চমৎকার করে কাগজ দিয়ে করা ডিজাইন ৷

 last year 

আপু আপনার কাগজের নকশার ডাই পোস্টটি দেখতে চৎকার লাগছে। আপনি ডাইটি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।এটা দেখে যে কেউ সহজেই ডাই টি তৈরি করতে পারবেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

সুন্দর একটা নকশা তৈরি করেছেন আপু।এই ধরনের নকশা গুলো তৈরি করতে অনেক ভালো লাগে। এইটা একটা সমস্যা হচ্ছে কাটিং করা। কাটিং ভালো ভাবে করতে পারলেই সুন্দর ভাবে ফুটিয়ে উঠে।কালার কাগজ দিয়ে নকশা তৈরি করলে বেশি সুন্দর দেখায়। বানানোর প্রসেস সমৃহ সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

ঠিকই বলেছেন কাটিং ভালোভাবে করতে পারলে দেখতে নকশাগুলো খুবই সুন্দর দেখায়। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে একটি ডাই পোস্ট এর নকশা তৈরি করে শেয়ার করেছেন। আসলে কাগজ কেটে এরকম নকশা তৈরি করা অনেক জটি। আপনি প্রথমে কলম দিয়ে ডিজাইন করে নিয়েছেন তারপরে কাইসি দিয়ে অনেক সুন্দর ভাবে কেটে নকশা তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনি তো সব বিষয়ে এক্সপার্ট। এক টুকরো সাদা কাগজকে ভাঁজে ভাঁজে অনেক দারুন নকশা তৈরি করেছেন। সত্যি দেখতে অনেক সুন্দর লাগছে তাছাড়া কিভাবে এই কাজটি করেছেন সেটা বিস্তারিত বর্ণনা দিয়ে তুলে ধরেছেন। আপনার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 last year 

শুধু কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ডিজাইন তৈরি করে আপনি। আপনার কাগজের তৈরি ডিজাইন আমার খুবই ভালো লেগেছে। আমি নিজেও এ ধরনের ডিজাইন আগে তৈরি করতাম। কিন্তু একদমই সহজ হয়ে যায় এজন্য এখন করি না। কিন্তু এটি কাটিং করার সময়, বুঝা যায় আসলে কতটা সহজ। একটু ভুল হলে পুরো ডিজাইন নষ্ট হয়ে যায়।

 last year 

ঠিকই বলেছেন এটি কাটিং করার সময় একটু ভুল হলেই পুরা ডিজাইন টা নষ্ট হয়ে যায়। আর আমার তৈরি ডিজাইন আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমিও কখনো এ ধরনের নকশা তৈরি করিনি। আপনি তবুও প্রথমবার তৈরী করে সফল হয়েছেন। আমার তো মনে হচ্ছে আমি করতে গেলে এলোমেলো করে ফেলব। যাইহোক প্রথমবার করেছেন তবুও দেখতে কিন্তু দারুন হয়েছে। দেখে মনে হচ্ছে যেন দক্ষতার সাথে এই নকশাটি করেছেন।

 last year 

আমারও এরকম মনে হতো কিন্তু চেষ্টা করলে আমার মনে হয় আপনিও সফল হতে পারবেন। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি একটি কাগজ কেটে কেটে চমৎকার নকশা তৈরি। শুধুমাত্র একটি কাগজ কেটে এরকম সুন্দর নকশা তৈরি করা যায় এটা আপনাকে না দেখলে বুঝতেই পারতাম না। আমার কাছে কাগজের নকশাটি দেখে অনেক ভালো। এমনিতেই এই নকশা গুলো তৈরি করতে অনেক ধৈর্য ধরে করতে হয়।

 last year 

আপনাদের ভালো লাগাই আমার কাছে সার্থকতা। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58919.17
ETH 2647.00
USDT 1.00
SBD 2.43