কাঁঠালের বিচি এবং চিংড়ি শুটকি দিয়ে পুঁইশাক রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে কাঁঠালের বিচি এবং চিংড়ি শুটকি দিয়ে পুঁইশাক রেসিপি। আম-কাঁঠালের এই সিজনে মোটামুটি সবাই কমবেশি কাঁঠালের বিচি দিয়ে বিভিন্ন রেসিপি তৈরি করে। আমাদের বাসায়ও কাঁঠালের বিচি অনেক ভাবে রান্না করা হয়। আমার কাছে বেশ ভালই লাগে খেতে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220603_140935431.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • কাঁঠালের বিচি
  • পুঁইশাক
  • চিংড়ি শুটকি
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো
  • রসুন বাটা
  • লবণ

20220603_124701311.jpg

পুঁইশাকের পাতাগুলো দেখে আমি রীতিমত অবাক হয়ে গিয়েছিলাম। এত বড় বড় পাতা আমি এর আগে কোন পুঁইশাকে দেখি নি। এই পুঁইশাক গুলো আমাদের নিজেদের গাছের।

পাতাগুলো খুব ভালোভাবে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি। এরপর সেগুলো একদম কুচি কুচি করে কেটে নেব।

20220603_124742264.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি পাতিলে পরিমাণগত সয়াবিন তেল দিয়ে সেখানে পেঁয়াজ এবং কাঁচা মরিচ কুচি ভালোভাবে ভেজে নিয়েছি।

20220603_125216514.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমান মত হলুদ গুঁড়ো, রসুন বাটা, মরিচ গুঁড়ো, লবণ দিয়ে খুব ভালোভাবে মিশিয়ে নিয়েছি। এরপর চিংড়ি শুটকি গুলো পরিষ্কার করে দিয়ে সেখানে দিয়ে দিয়েছি।

1654535594169.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি সবকিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে কিছুক্ষণ কষিয়ে নিব। তারপর সেখানে পরিমাণমতো পানি দিয়ে দিব এবং প্রায় দুই থেকে তিন মিনিটের মত সেগুলো রান্না করবো।

20220603_125646616.jpg

  • এখানে আমি কাঁঠালের বিচি গুলো ভালভাবে পরিষ্কার করে নিয়েছি। এরপর খুব ভালোভাবে ধুয়ে নিয়েছি সেগুলো।

20220603_125724954.jpg

চতুর্থ ধাপ

  • এরপর সেখানে কাঁঠালের বিচি গুলো দিয়ে দিব। এবং সবকিছু খানিকটা সিদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

20220603_125913190.jpg

20220603_132019098.jpg

পঞ্চম ধাপ

  • চিংড়ি শুটকি এবং কাঁঠালের বিচি সিদ্ধ হয়ে গেলে সেখানে পুঁইশাক গুলো দিয়ে দিব।

20220603_132042768.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর প্রায় পাঁচ থেকে সাত মিনিটের মত সেগুলো রান্না করে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220603_133229719.jpg

  • এভাবে তৈরী হয়ে গেল আমার আজকের রেসিপি।

20220603_140935431.jpg

20220603_141106652.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

কাঁঠালের বিচি এবং চিংড়ি শুটকি দিয়ে পুঁইশাক রেসিপি বাহ্ অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। সব গুলোই আমার প্রিয়। আপনার ‌‌রেসিপিপোস্ট দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কাঁঠালের বিচি দিয়ে এইভাবে পুঁইশাক রান্না আমি নিজেও খেয়েছি। এই রান্নাটা খেতে কিন্তু অনেক মজা লাগে। আপনি অনেক সুন্দর ভাবে পুরো রান্না উপস্থাপন করেছেন। এমনিতে পুঁইশাক রান্না করলে খেতে ভালো লাগে। আর কাঁঠালের বিচি দিয়ে রান্না করলে খেতে আরো বেশি ভালো লাগে। এরকম সুন্দর একটা রেসিপি উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভালই বলেছেন পুঁইশাক রান্না করে খেতে অনেক বেশি ভালো লাগে তারমধ্যে সাথে কাঁঠালের বিচি থাকলে আরো বেশি ভালো লাগবে। এটি আমার একটি পছন্দের রেসিপি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

কাঁঠালের বিচি দিয়ে যেকোনো ভাবে রেসিপি প্রস্তুত করলেই খেতে আমার খুবই ভালো লাগে কাঁঠাল খেতে যেমন পছন্দ করি কাঁঠালের বিচি ও তেমন অনেক পছন্দ আমার লোভনীয় হবে' রেসিপিটি উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হবে

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া ।পুঁইশাক এবং কাঁঠালের বিচি রান্নার রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাঁঠালের বিচি এবং চিংড়ি শুটকি দিয়ে পুঁইশাক রেসিপি খুবই সুন্দর হয়েছে দেখতে বেশ লোভনীয় লাগছে আশা করি খেতেও খুবই সুস্বাদু হয়েছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া তরকারী টি খেতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার তরকারিতে কাঁঠালের বিচি তেমন একটা ভালো লাগে না। আবার খুব খারাপও লাগে না। তবে পুইশাকের সাথে কাঁঠালের বিচি, তার সাথে চিংড়ি মাছ।বোঝাই যাচ্ছে ভীষণ মজাদার রেসিপি হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ এত মজাদার এবং সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে কিন্তু কাঁঠালের বিচির তরকারি খুবই ভালো লাগে। সেটা যেভাবেই রান্না করা হোক না কেন। গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাঁঠালের বিচি এবং চিংড়ি শুটকি দিয়ে পুঁইশাক রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। কাঁঠালের বিচি আমার খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর ভাবে কাঁঠালের বিচি ও শুটকি মাছ দিয়ে পুঁইশাকের রেসিপি তৈরি করেছেন। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

কাঁঠালের বিচির তরকারি আমারও খুব পছন্দের একটি তরকারি গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই লোভনীয় একটি খাবার তৈরি করেছেন আপু। যা দেখে লোভ সামলানো যাচ্ছে না।
আর পুঁইশাক আমার ফেভারিট একটা খাবার।
ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু আপনি কাঁঠালের বিচি ও চিংড়ি শুটকি দিয়ে খুবই চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে ।দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। পুইশাকের সঙ্গে চিংড়ি খেতে বেশ খেতে দারুন লাগে । প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমার কাছে কাঁঠালের বিচির তরকারি শুটকি দিয়ে বেশ ভালো লাগে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাঁঠালের বিচি ও চিংড়ি শুটকি দুটি আমার খুব পছন্দের খাবার আপনি খুব সুন্দর করে পুঁইশাক দিয়ে রান্না করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাঁঠালের বিচি এবং শুটকির তরকারি আমার কাছে বেশ ভালো লাগে। এটি আমার একটি পছন্দের খাবার। চমৎকার মন্তব্য করেছেন আপনি। আপনাকে ধন্যবাদ চমৎকার মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

সবাই কত সুন্দর কাঁঠালের বিচি দিয়ে বিভিন্ন রেসিপি শেয়ার করছে আমি কাঁঠালও খাইনা আর বীচি ও পাই না যদিও কিনতে পাওয়া যায় কিন্তু এগুলো কিনে আনতে ভালো লাগে না ।আপনি খুব সুন্দর করে কাঁঠালের বিচি পুঁইশাক চিংড়ি শুটকির মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন খাবারটি দেখে বোঝা যাচ্ছে মজাদার হয়েছে ভালো লাগলো রেসিপিটি।

 2 years ago 

কেন খান না আপু একদিন খেয়ে দেখবেন। আশাকরি আপনার কাছে ভালো লাগবে। আমার তো খুবই পছন্দের একটি খাবার। আপনাকে ধন্যবাদ ।গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43