কয়েকটি ফুলের ফটোগ্রাফি // //10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন একটা করিনা তবে মাঝে মাঝে করতে ভালই লাগে। আজকে আমি আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। এই ফটোগ্রাফি গুলো আমি আমার বাসার ছাদ থেকে করেছি।

ফুল মোটামুটি সবারই খুব পছন্দ। ফুল পছন্দ করেনা এমন মানুষ আছে বলে আমার মনে হয় না। ফুলের দিকে কিছুক্ষন মুগ্ধ হয়ে তাকিয়ে থাকলে আমার মন এমনি ভাল হয়ে যায়। তাহলে চলুন আজকের ফটোগ্রাফি গুলো দেখে আসি।

saving_1653213642813.jpg

প্রথম ফটোগ্রাফি

20211118_164459636.jpg

এই ফুলটি মোটামুটি সবাই চিনেন। এটি হচ্ছে নয়ন তারা ফুল। আমার কাছে এই ফুলের কালার টা সবচেয়ে বেশি ভালো লাগে। পাঁপড়ি গুলোর আকৃতি টাও ভীষণ সুন্দর লাগে আমার কাছে।

দ্বিতীয় ফটোগ্রাফি

20211204_125158965.jpg

এটি হচ্ছে কলমি শাকের ফুল। বেশ কয়েক দিন আগে তুলেছিলাম। একদম ভোরের দিকে তুলেছিলাম তাই কিছু কিছু শিশির দেখা যাচ্ছে। কলমি শাক খেতেও খুব সুস্বাদু লাগে আমার কাছে।

তৃতীয় ফটোগ্রাফি

20211211_165307475.jpg

এই ফুলটির সাথেও মোটামুটি সবাই পরিচিত। লাউ গাছের ফুল এটি। এটিও অনেক আগেই তুলেছিলাম।

চতুর্থ ফটোগ্রাফি

20220213_172709358.jpg

এটি হচ্ছে ক্যাকটাস গাছের ফুল। আমাদের বেশ কয়েকটি ক্যাকটাস গাছ রয়েছে। ক্যাকটাস গাছের ফুল ফুটতে অনেক সময় লাগে। তবে ফুল না ফুটলেও এই গাছ টি সবসময় খুব ভালো লাগে আমার কাছে।

পঞ্চম ফটোগ্রাফি

20220213_173159131.jpg

এটাও একটি ক্যাকটাস গাছের ফুল। এটি আবার অন্য প্রজাতির ক্যাকটাস। এই গাছটিতে খুব তাড়াতাড়ি ধরেছে ফুলগুলো। গাছ থেকে একটি ডাল বের হয় এবং সেই ডালের একদম উপরে অনেকগুলো ফুল একসাথে ফুটে। যা দেখতে বেশ আকর্ষণীয় লাগে।

সর্বশেষ ফটোগ্রাফি

20220226_170444909.jpg

এটি হচ্ছে এস্টার ফুল। ফুল টি দেখতে কিন্তু অসাধারণ। এটির বিভিন্ন প্রজাতি রয়েছে। অনেকগুলো প্রজাতির মধ্যে এটি একটি। এবং এই প্রজাতির ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। যেমন সাদা, বেগুনি, গোলাপি, লাল ইত্যাদি। তবে আমার কাছে বেগুনি রঙের টা সবচেয়ে বেশি ভালো লাগে। ওই ফুলের ফটোগ্রাফি টি আমি আগে আপনাদের সাথে শেয়ার করেছিলাম।

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Location

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

ইতি
@isratmim

Sort:  
 2 years ago 

দারুন দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু খুবই সুন্দর হয়েছে এবং অনেক সুন্দর ভাবে আপনি প্রতিটা ফুলের আলোচনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে সবার কাছে ভালো লাগে। আজ আপনি সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। নয়ন তারা কলমি শাকের ফুল ক্যাকটাস গাছের ফুল, লাউ গাছের ফুল অনেক দূর থেকে বেশ আকর্ষণীয় ও সুদর্শন লাগছে। সুন্দর এই ফুলগুলোর বিশ্লেষণসহ উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এখানে বেশ কয়েকটি সুন্দর সাথে আমি পরিচিত। ক্যাকটাস ফুল ,কলমি শাকের ফুল ,নয়ন তারা ,লাউ লগাছের ফুল। এগুলো ছবি আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুল আমার কাছে খুবই ভালো লাগে। আসলে ফুল পছন্দ করে না পৃথিবীতে এমন লোক কমই আছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন। ফুল আমার কাছে অনেক ভালো লাগে। ফুল দেখলে মন চায় ছবি তুলি এজন্য ফুলগুলো দেখে ছবি তুলে নিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমিও অনেক ভালবাসি ।আপনার ফুলের ফটো গুলো দেখতে অসাধারণ লাগছে ।বিশেষ করে কলমি শাকের ফুলটা দেখতে খুবই চমৎকার লাগলো আমার কাছে ।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু মনি আপনি অনেক সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করেছেন, যদিও আপনি ফটোগ্রাফি কৃ করেন, কিন্তু যেগুলো করেন সেগুলো দেখতে খুবই চমৎকার হয়, ফুল আমারও খুবই প্রিয় মন খারাপ থাকলে ফুলের আশেপাশে থাকলে মন এমনিতেই ভালো হয়ে যায়, যাইহোক আপু মনি আপনি অনেক সুন্দর করে ফুল গুলোর বর্ণনা দিয়েছেন, আপনার উপস্থাপনাও খুব চমৎকার ছিলো, এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ধারণ করা সবগুলো ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আমি প্রায় সবগুলো ফুল চিনি এবং এই ফুলগুলো আমার অনেক বেশি প্রিয়। যাইহোক এত সুন্দর সব ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ আপু দারুণ দারুণ কিছু ফুলের ফটগ্রাফি করেছেন। বেশ ভালো ছবি তুলেন তো আপনি।

এটি হচ্ছে ক্যাকটাস গাছের ফুল।

এই গাছের নাম হচ্ছে ক্রাউন অফ থ্রন্স। আপনাকে একটা বুদ্ধি দেই। যেকোনো ফুলের নাম যদি মনে না পরে বা না জানেন তাহলে গুগল লেন্স এ সার্চ দিবেন। আমি এভাবেই এই ফুলের নাম বেড় করেছিলাম।

 2 years ago 

ক্রাউন অফ থ্রন্স গাছ টি আমার জানামতে ক্যাকটাস গাছেরই একটি প্রজাতি। আর ভাইয়া আমিও গুগোল লেন্স এর মাধ্যমেই অজানা ফুলগুলোর নাম বের করি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।🥰

 2 years ago 

অনেক অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপু। আপনার ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে ক্যাকটাস ফুলের ফটোগ্রাফির দেখতে খুবই ভালো লেগেছে। তাছাড়া ফুলগুলোর কালার দেখতে অসাধারণ। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

কয়েকটি ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন। আমার কাছে ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগে ।ফুলের সৌন্দর্য উপভোগ করতে খুবই পছন্দ করি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সত্যিই আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এমনিতেই ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65