একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। প্রায় অনেকদিন হয়েছে মান্ডালা আর্ট করা হয় না। তাই ভাবলাম আজকে একটি করেই ফেলি। এটি হচ্ছে একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্ট। আশা করছি আমার আজকের ড্রয়িং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220602_185412588.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • জেল পেন
  • সাইন পেন
  • কম্পাস

20220602_174753263.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি পেন্সিল কম্পাসের সাহায্যে প্রায় বেশ কয়েকটি বৃত্ত অঙ্কন করি।

20220602_175140682.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি বৃত্ত গুলোর একদম মাঝ বরাবর একটি ফুল অংকন করি।

20220602_180622578.jpg

তৃতীয় ধাপ

  • এরপর সাইন পেন দিয়ে ফুলটির বাইরেই অংশ ভরাট করি। এবং সাইন পেন দিয়ে ফুলটি অঙ্কন করে নিলাম।

20220602_181551595.jpg

চতুর্থ ধাপ

  • এরপর জেল পেন দিয়ে বিভিন্ন বৃত্তের মাঝখানে ডিজাইন করি।

20220602_182342319.jpg

পঞ্চম ধাপ

  • বিভিন্ন বৃত্ত এর খালি জায়গায় বিভিন্ন রকমের ডিজাইন করি। বৃত্তগুলো দেওয়ার কারণ হচ্ছে যেন সবগুলো একই মাপের হয়। এবং একদম পারফেক্ট দেখা যায়।

20220602_184131088.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি চারদিকে আরো কিছু ডিজাইন করি।

20220602_185158891.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আরো কিছু ছোট ছোট ডিজাইন করে আমি আমার আজকের ম্যান্ডেলা আর্ট শেষ করি।

20220602_185338375.jpg

আর্টের সর্বশেষ ফটোগ্রাফি

20220602_185412588.jpg

20220602_185452538.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

আপনি একটি বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্টটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দরী গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু অনেক সুন্দর ভাবে একটি বৃত্তের মান্ডালা আর্ট করেছেন। আপনার এই মান্ডালা আর্ট দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব নিখুঁতভাবে মান্ডালা আর্টের কাজ সম্পন্ন করেছেন। মনে হচ্ছে এই আর্ট সম্পূর্ণ করতে আপনার অনেক সময় লেগেছিল। একটি মান্ডালা আর্ট করতে অনেক ধৈর্যের প্রয়োজন যা আপনার পোস্টের মাধ্যমে ফুটে উঠেছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ম্যান্ডেলার আর্ট গুলো করতে সময় প্রয়োজন হয়েছে। ম্যান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্যের ও সময় প্রয়োজন হয়। অসংখ্য ধন্যবাদ। উৎসাহমূলক মন্তব্য করার জন্য। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

বৃত্তের মধ্যে আপনার মেন্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে আপু। অনেক চমৎকার আর্ট করেন আপনি। ডিজাইনটি সত্যিই অনেক ভাল লেগেছে। অনেক সময়সাধ্য ব্যপার এই কাজটি শেষ করা। তবে শেষ করার পরে নিজেরই ভাল লাগে দেখতে। অনেক ভাল ছিল। ধন্যবাদ

 2 years ago 

আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

বৃত্তের মধ্যে ম্যান্ডেলা আর্টটি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে আপনার ব্লগের মাধ্যমে আমাদের সামনে তুলে ধরেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। খুবই ভালো লাগছে আমার আপনার মন্তব্য পড়ে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেকদিন পরে সুন্দর একটি ম্যান্ডেলা তৈরি করেছেন। আসলে ম্যান্ডেলার আর্ট করতে একটু সময় বেশি লাগে। কিন্তু এই আর্ট টি দেখতে খুবই সুন্দর হয় ।বিশেষ করে আপনি ম্যান্ডেলার আর্ট করার জন্য বৃত্ত গুলো সুন্দর ভাবে অঙ্কন করে নিয়েছেন। যাতে ম্যান্ডেলাটি দেখতে পারফেক্ট হয়।

 2 years ago 

জি ম্যান্ডেলা আর্ট করতে একটু বেশি সময় লাগে এবং ধৈর্যের প্রয়োজন হয়।
সামনে আরো সুন্দর আর্ট আমি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো।
আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আমাকে উৎসাহিত করার জন্য।
শুভকামনা রইল অনেক আপনার ‌‌জন্য।
ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59