একটি প্রজাপতির আর্ট//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে একটি প্রজাপতির আর্ট। আশা করছি আমার আজকের ড্রয়িং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220430_124017347.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • সাইন পেন

20220423_210918178.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি প্রজাপতি অঙ্কন করি।

20220423_212204685.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি প্রজাপতির ডানায় কয়েকটি ডিজাইন করি।

20220423_212839702.jpg

তৃতীয় ধাপ

  • আমি এই প্রজাপতিটির একপাশে সাইন পেন দিয়ে রং এবং অন্য পাশে পেন্সিল দিয়ে রং করব। যে পাশে সাইন পেন দিয়ে রং করব সে পাশে কালো রংয়ের সাইন পেন দিয়ে বর্ডার লাইন গুলো করে নেই। তারপর ডানার মধ্যে রং করা শুরু করি।

20220423_213248565.jpg

চতুর্থ ধাপ

  • এরপর সাইন পেন দিয়ে সম্পূর্ণ ডানায় রং করে দেই।

20220423_213842681.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি প্রজাপতির অন্যপাশের ডানায় পেন্সিল দিয়ে রং করি।

20220423_224506403.jpg

এভাবেই আমি আমার আজকের ড্রয়িং শেষ করি।

20220430_124055582.jpg

20220430_124017347.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ইতি
@isratmim

Sort:  
 2 years ago 

আপনি অনেক চমৎকার ভাবে একটি প্রজাপতির চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অঙ্কিত প্রজাপতির চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর লেগেছে একপাশে কালার করেছেন অন্যপাশ কালার করেননি এরকম চিত্র দেখে আমার একটা কথাই মনে পড়ছে সেটা হচ্ছে,এক পায়ে নূপুর তোমার অন্য পা খালি😃😃
ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ আর্টের সাথে গানটি একদম মিলছে কিন্তু🤭
সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রজাপতির চিত্র অংকন দেখতে অসাধারণ লাগছে ।আমিও কিছুদিন আগে প্রজাপতি চিত্র অঙ্কন করে শেয়ার করেছিলাম ।আপনার প্রজাপতির কালার কম্বিনেশন টা দারুন লাগলো। সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রজাপতিটির দু ডানায় দুটি ভিন্ন ভিন্ন সৌন্দর্য ফুটে উঠেছে। ভালোই লাগছে দেখতে এই প্রজাপতি কে। আপনার আর্ট গুলো ও রেসিপি পোস্টগুলো আমার অনেক ভালো লাগে। আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

প্রজাপতির আর্ট দেখে মুগ্ধ হলাম। এত দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। আমি রীতিমত অবাক হয়ে গেলাম। এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আপনার অঙ্কনের হাত বরাবরের মতোই অনেক ভালো। এটাও বেশ চমকপ্রদ ছিল। দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সবসময় চেষ্টা করি ভালো কিছু আপনাদের সাথে শেয়ার করার জন্য। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার প্রজাপতির আর্ট অনেক ভালো লাগলো আমার কাছে। অংকন এর ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। কালার কম্বিনেশন অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যার জন্য চিত্রটি অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ!! সুন্দর হয়েছে তো আপনার প্রহাপতির ম্যান্ডেলা আর্ট। সাইনপেনের পাশে কালারটা সুন্দর লাগছে বেশি আপনি খুব সুন্দর করে সময় নিয়ে অঙ্কন করেছেন দেখেই বুঝা যাচ্ছে।

 2 years ago 

জি ভাইয়া এটি করতে অনেক সময় লেগেছে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনি অনেক সুন্দর ভাবে প্রজাপতি টি এঁকেছেন এটা দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে আপনার ধাপে ধাপে বর্ণনাটি পোস্টটিকে আরো সৌন্দর্যবর্ধন করেছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার আর্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আমার কাছে আপনার আর্টটি খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে মনের মাধুরী মিশিয়ে আর্টটি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

দারুন রঙের মিশ্রণে, দু পাখায় দু রং লাগিয়ে,অনেক সুন্দর একটি প্রজাপতি ধাপে ধাপে অঙ্কন করে দেখালেন । অংকনের ধারণাটি প্রথমেই ভালো ছিল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রজাপতি তৈরি করার প্রসেসটা খুবই সুন্দর। আমার খুবই ভালো লেগেছে এত সুন্দর কাজ দেখে। আগে পেন্সিল দিয়ে প্রজাপতি আঁকা নিয়েছেন তার পরে সুন্দর রং মিশে কাজ সম্পন্ন করেছেন যা দেখে আমি মুগ্ধ। সুন্দর কাজ সম্পন্ন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64