একটি সামুদ্রিক মাছের পেইন্টিং //10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। যদিও আমি এই ধরনের পেইন্টিং গুলো তেমন একটা করি না। খুবই কম করা হয় এ ধরনের পেইন্টিং গুলো। আজকের পেইন্টিং টি হচ্ছে একটি সামুদ্রিক মাছের পেইন্টিং। আশা করছি আমার আজকের ড্রয়িং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220502_131428020.jpg

20220515_165821040.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • রাবার
  • মোম রং
  • সাইন পেন

প্রথম ধাপ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে মাছটি অঙ্কন করি।

20220502_125806424.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর মাছ টির শরীরের মধ্যে রং করি।

20220502_130154187.jpg

তৃতীয় ধাপ

  • এখানে আমি তিনটি রং ব্যবহার করেছি। সেগুলো হলো লাল কমলা এবং হলুদ।

20220502_130421109.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি একইভাবে লেজের দিকের অংশটা রং করি।

20220502_130547204.jpg

পঞ্চম ধাপ

  • এরপর মাছের শরীরের বাকি জায়গা গুলো তে রং করি। এবং কিছু কিছু জায়গায় কালো রং দিয়ে গাঢ় করে রং করে দেই। এরপর রং গুলো টিস্যু পেপার দিয়ে মিশ করে নেই।

20220502_130947381.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি কালো রঙের সাইন পেন দিয়ে বর্ডার লাইন গুলো গাঢ় করে দেই।

20220502_131125268.jpg

সপ্তম ধাপ

  • এরপর আমি মাছের চার দিকে কিছু পানির বুদবুদ অঙ্কন করি।

20220502_131206790.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি পানির বুদবুদ গুলো রং করে দেই।

20220502_131359822.jpg

  • এভাবে আমি আবার আজকের পেইন্টিং টি শেষ করি।

20220502_131428020.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

আপনার পেইন্টিং দেখে আমি মুগ্ধ হলাম। আপনি দারুণ দক্ষতায় সম্পূর্ণ করেছেন। আপনি এতো সুন্দর করে কালার কম্বিনেশন করেছেন। এটি আমার সবথেকে ভালো লাগলো। আশা করব সামনে আপনি আরও দারুন দারুন পেইন্টিং নিয়ে হাজির হবেন

 2 years ago 

আমি চেষ্টা করব আরও সুন্দর ড্রইং আপনাদের সাথে শেয়ার করার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার করা সামুদ্রিক মাছের পেইন্টিংটি বেশ দারুন ছিল। আপনি বরাবরই খুব সুন্দর পেইন্টিং করেন। এত সুন্দর একটি পেন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল।

 2 years ago 

পেইন্টিং খুবিই সুন্দর হয়েছে তবে কালারটার কারণে বেশী ফুটে উঠছে,এই কারণেই বেশী ভালো লাগছে।বুঝা যাচ্ছে কালার কম্বিনেশন সম্পর্কে বেশ ভালো আইডিয়া আছে।আর্টের ধাপ গুলো খুবিই সহজ করে আমাদের মাঝে বর্ননা দিছেন। ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি অসাধারণ ভাবে একটি সামুদ্রিক মাছের পেইন্টিং করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি মাছের পেইন্টিং করেছেন দেখতে একদম অরিজিনাল সমুদ্রের মাছের মতোই লাগছে। ইচ্ছে করছে মাছ টাকে ধরে নিয়ে একুরিয়ামের ভিতরে রেখে দেই।

 2 years ago 

আপনার সামুদ্রিক মাছ বেশ চমৎকার সুন্দর লাগছে। এই মাছগুলোকে সাধারণত সমুদ্রে পাওয়া যায় এবং একুরিয়ামের সাজিয়ে রাখা হয়, ছোটবেলা একটা কার্টুন দেখেছিলাম (নিমো ) একদম সেই ক্যারেক্টারের মাছটির মত লাগছে

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার সামুদ্রিক মাছের পেইন্টিংটি খুবই চমৎকার হয়েছে। এত কালারফুল মাছ দেখতে আসলেই ভালো লাগে। আপনি মাছটিকে সুন্দর কালার করেছেন। যার কারণে দেখতে এত চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মাছের আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, একটি সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একটি সামুদ্রিক মাছের পেইন্টিং এতটাই কালারফুল ও আকর্ষণীয় হয়েছে যা শুধুই দেখতে ইচ্ছে করছে। আপনার এই সামুদ্রিক মাছটিকে দেখে আমার একুরিয়ামের গোল্ডফিশের কথা মনে পড়ছে। হুবহু দেখতে একই রকম আপনার পেইন্টিং এর মাছ এবং আমার একুরিয়ামের গোল্ডফিশ। আপনার সামুদ্রিক মাছের পেইন্টিংটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি কিভাবে এই পেইন্টিংটি সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

গোল্ডফিশের কথা মাথায় রেখেই এই আর্ট টি করেছিলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া 😊

 2 years ago 

সামুদ্রিক মাছের পেইন্টিং অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে পেইন্টিং তৈরি করেছেন। কালারফুল একটি মাছের পেইন্টিং তৈরি করে আমাদের সকলের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া 😊

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপু। আপনি অনেক দক্ষতার সাথে একটি সমুদ্রের মাছের পেইন্টিং তৈরি করেছেন আপু। সত্যিই আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। দেখে বোঝা যাচ্ছে না আপনি নিজের হাতে পেইন্টিং করেছেন। দুর্দান্ত হয়েছে আপু। এত সুন্দর মাছের পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48