ড্রাগন ফলের শরবতের রেসিপি // 10% beneficiaries @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি শরবতের রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে ড্রাগন ফলের শরবতের রেসিপি। এই শরবতটি খেতে খুবই সুস্বাদু। দুধ দিয়ে তৈরি করার কারনে অনেকটা লাচ্ছির মত লাগে খেতে। আর এই ফলের কালারটি অনেক সুন্দর হওয়ার কারণে শরবতের কালারটিও অনেক সুন্দর হয়। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

শরবতের সর্বশেষ ফটোগ্রাফি

1668513714755.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রাগন ফল
  • গুঁড়ো দুধ
  • চিনি
IMG-20220719-WA0005.jpgIMG-20220719-WA0004.jpg
প্রথম ধাপ
  • প্রথমে আমি ড্রাগন ফল এর চামড়া ছাড়িয়ে নিয়েছি। এরপর টুকরো টুকরো করে সেগুলো কেটে নিয়েছি।

IMG-20220719-WA0003.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর আমি আরো ছোট ছোট টুকরো করে ব্লেন্ডারের টুকরো গুলো নিয়ে নিয়েছি।

IMG-20220719-WA0007.jpg

তৃতীয় ধাপ
  • তারপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মত চিনি।

IMG-20220719-WA0002.jpg

চতুর্থ ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছে পরিমাণমতো গুঁড়ো দুধ। তারপর দিয়ে দিয়েছি পরিমাণমতো পানি।
IMG-20220719-WA0008.jpgIMG-20220719-WA0009.jpg
পঞ্চম ধাপ
  • এরপর সব কিছু একসাথে খুব ভালোভাবে ব্লেন্ড করে নিয়েছি।

IMG-20220719-WA0010.jpg

সর্বশেষ ধাপ
  • এভাবেই আজকের শরবত টি তৈরি হয়ে গেল। এরপর পছন্দমত পরিবেশন করে নিলেই শরবত সম্পূর্ণভাবে তৈরি।

IMG-20220719-WA0000.jpg

এই ছিল আমার আজকের শরবতের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

ড্রাগন ফলের শরবত রেসিপি তৈরি করেছেন, ড্রাগন ফলের শরবত রেসিপি আমার কাছে একদম নতুন লেগেছে। এই ফলের রেসিপি আমি কখনো তৈরি করিনি,দেখে ভালো লাগছে। পরবর্তীতে তৈরি করবেন ইনশাল্লাহ।

 2 years ago 

সম্ভব হলে একদিন তৈরি করে খেয়ে দেখবেন আশা করি খেতে আপনার কাছে খুবই ভালো লাগবে। সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

শীতের এসে গেছে। তাই শরবতের প্রতি আমাদের খুব একটা চাহিদা নেই। তবে আপনার তৈরি করা ড্রাগন ফলের শরবত দেখতে কিন্তু বেশ কালারফুল লাগছে। মন চাচ্ছে একটুখানি নিয়ে খেতে। আপু আপনার তৈরি করা ড্রাগন ফলের শরবত খেতে নিশ্চয়ই অনেক মজা হয়েছিল। আমারও খেতে ইচ্ছা করছে আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন ড্রাগন ফলের শরবত খেতে খুবই মজা হয়েছে। সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আজ অব্দি একদিন ড্রাগন ফল করেছি।সত্যি বলতে একটুও ভালো লাগেনি।সেজন্য আর দ্বিতীয়দিন চেষ্টাও করিনি।
তবে দেখতে ভালো লাগে।সরবতটা ইউনিক বলেই মনে হলো।
শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ড্রাগন ফল আমার কাছে খেতে ভালই লাগে। আর শরবত তৈরি করে খেতে আরো ও খুবই সুস্বাদু হয়ে থাকে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ড্রাগন ফলের শরবত আমিও একবার শেয়ার করেছি।কিন্তু আমি দুধ দিয়ে করেনি।তাই হয়তো জানিনা কেমন হয়েছে খেতে।তবে শুধু দিয়ে তৈরি যেকোন শরবত ই খেতে অনেকটা লাচ্চির মত লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর এই রেসিপির জন্য।কালারটা অসাধারণ হয়েছে।

 2 years ago 

সম্ভব হলে এভাবে দুধ দিয়ে একদিন তৈরি করে খেয়ে দেখবেন। আশা করে খেতে একদম লাচ্ছির মতই লাগবে। চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ড্রাগন ফলের শরবত যেমন পুষ্টিকর তেমনি সুস্বাদু। যেভাবে তৈরি করলেন দেখে শিখে নিলাম। তৈরি করতে হবে খুব তাড়াতাড়ি। আর কালারটা লা জবাব এসেছে।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে। পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ড্রাগন ফল আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আর যাদের শরবত খেতে ভালো লাগে তাদের জন্য আপনার এই রেসিপিটা খুবই কাজে দেবে। ধন্যবাদ আপনাকে আপনার ড্রাগন ফলের শরবতের রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ড্রাগন ফল আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আর ড্রাগন ফলের শরবত খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ড্রাগন ফলের শরবতের রেসিপি খেতে ভীষণ ভালো লাগে। আমি তো বাসায় মাঝে মধ্যেই তৈরি করে খাই। আপনার তৈরি ড্রাগন ফলের শরবতের রেসিপি দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার ড্রাগন ফলের শরবত আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ড্রাগন ফলের শরবতের রেসিপিটি দেখে মনে হচ্ছে একদম ইউনিক একটি রেসিপি। এই রেসিপিটি আমি এভাবে বানিয়ে খাইনি। তবে আপনার রেসিপিটি আমার অনেক ভালো লেগেছে আমি বাসায় একদিন ট্রাই করব। রেসিপির কালারটা অনেক সুন্দর আসছে। ধন্যবাদ আপু সুন্দর একটি শরবতের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সম্ভব হলে বাসায় একদিন একদিন এরকম শরবত বানিয়ে খেয়ে দেখবেন। আশা করি আপনার কাছে খেতে ভালই লাগবে। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রচন্ড গরমে এই রকম এক গ্লাস শরবত খেতে পারলে কলিজা শীতল হয়ে যেতো। আপনার ড্রাগন ফলের শরবত দেখে খেতে খুবই ইচ্ছে করতেছে। আপনার শরবত তৈরির প্রক্রিয়া খুবই অসাধারণ হয়েছে। আপনি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত চমৎকার রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সত্যি বলেছেন আপনি গরমকালে এরকম এক গ্লাস শরবত খেলে আর কিছুই লাগবে না। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63862.88
ETH 2754.56
USDT 1.00
SBD 2.64