চিকেন টিকিয়া কাবাব রেসিপি // ১০% বেনিফিশিয়ারি @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আরও একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হলো চিকেন টিকিয়া কাবাব রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে।

20211202_113747270.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • মুরগির মাংস ৩০০ গ্রাম
  • ডিম ১ টি
  • ছোলার ডাল ১ কাপ
  • পেঁয়াজ ৫/৬ টি
  • কাঁচা মরিচ ৪/৫ টি
  • ধনিয়া পাতা পরিমাণমতো
  • আদা বাটা ১ টেবিল চামচ
  • রসুন বাটা ১ টেবিল চামচ
  • লবণ পরিমাণমতো
  • জিরা গুঁড়ো ২ চা চামচ
  • মরিচ গুঁড়ো ১ চা চামচ
  • হলুদ গুঁড়ো ১ চা চামচ
  • লেবু
  • দারচিনি পরিমাণমতো
  • তেজপাতা পরিমান মত
  • এলাচ পরিমান মত

20211202_101717370.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি পাতিলে পরিমান মত তেল দিয়ে সেখানে পেঁয়াজকুচি ভালো করে ভেজে নিয়েছি। পেঁয়াজ বেরেস্তা করে নিয়েছি।

20211202_101919530.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি একটি পাতিলে মুরগির মাংস দিয়ে দিয়েছি। তারপর সেখানে পরিমাণমতো ছোলার ডাল দিয়ে দিয়েছি। এরপর সেখানে পরিমাণমত লবণ, রসুন বাটা এবং আদা বাটা দিয়ে দিয়েছি।

1639896816965.png

তৃতীয় ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো পেঁয়াজ কুচি, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো, জিরা গুঁড়ো দিয়ে দিয়েছি। এরপর সেখানে দারচিনি, এলাচ এবং তেজপাতা দিয়ে দিয়েছি।

1639896873561.png

চতুর্থ ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো পানি দিয়ে সবকিছু ভালো করে মিশিয়ে নিয়েছি এবং কিছু কাঁচা মরিচ দিয়ে দেই।

20211202_102612196.jpg

পঞ্চম ধাপ

  • মাংস এবং ডালগুলো সিদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। এবং পানি শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

20211202_104328942.jpg

ষষ্ঠ ধাপ

  • তারপর আমি রান্না করা মাংস গুলো বেটে নিয়েছি।

20211202_105127524.jpg

সপ্তম ধাপ

  • মাংসগুলোর সাথে পেঁয়াজ বেরেস্তা গুলোও বেটে নিয়েছি।

20211202_105409037.jpg

এসব কিছু বেটে একটি বাটিতে নিয়ে নিয়েছি।

20211202_105855214.jpg

অষ্টম ধাপ

  • তারপর আমি সেখানে পরিমাণমতো পেঁয়াজ কুচি, ধনিয়া পাতা, লেবুর রস এবং ডিম দিয়ে দিয়েছি।

1639896907699.png

  • এরপর সবকিছু ভালো করে মাখিয়ে নিয়েছি।

20211202_110339068.jpg

নবম ধাপ

  • তারপর আমি মিশ্রণটি দিয়ে বড়া বানিয়ে নিয়েছি।

20211202_111115646.jpg

দশম ধাপ

  • এরপর আমি একটি পাতিলে পরিমাণমতো তেল দিয়ে তেল গরম করে নিয়েছি। গরম তেলে বড়া গুলো ভালো করে ভেজে নিয়েছি।

20211202_111404240.jpg

20211202_111612990.jpg

তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি। এরপর আমি এখানে টমেটো সস দিয়ে পরিবেশন করেছি। আপনারা এই চিকেন টিকিয়া কাবাব গরম ভাতের সাথে কিংবা পোলাওর সাথে খেতে পারেন। তাছাড়া বিকেলের নাস্তা হিসেবেও খেতে পারেন।

20211202_113747270.jpg

20211202_113457902.jpg

এই ছিল আমার আজকের পোস্ট। পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপি টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
আপু এই রেসিপিটি যে আমার কি ভালো লাগে তা বলে বঝাতে পারবো না। খুব মজা লাগে খেতে। আমি প্রায়ই বাসাই রান্না করে খাই। বিকালের নাস্তার জন্য একদমই পারফেক্ট।
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আপনার চিকেন টিকিয়া কাবাব অনেক সুন্দর হয়েছে। রেস্টুরেন্টে অনেকবার খেয়েছি, কিন্তু বাসায় এভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি। রেসিপির প্রত্যেকটি উপকরণ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ বেশ সুন্দরভাবে বিশ্লেষণ করেছেন। আপনার এই ধাপ গুলো দেখে যে কেউ বেশ সুন্দর করে এটি তৈরি করতে পারবে। এখানে সবথেকে বেশি ভালো দেখা যাচ্ছে যখন মাংসগুলোকে তেলে ভেবেছেন বেশ চমৎকার রং এসেছে এবং মচমচে দেখাচ্ছে।আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইলো আপনার প্রতি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

চিকেন টিকিয়া কাবাব রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে। এই রেসিপিটির নাম আমি আজকে প্রথম শুনলাম এর আগে কখনো খাওয়া হয়নি। কিন্তু আপনি অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । মনে হচ্ছে বেশ সুস্বাদু খেতে হবে। আপনি অনেক গুছিয়ে মাত্র ১০ টি ধাপে রেসিপিটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে এমন একটি সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

টিকিয়া আমার অনেক পছন্দের একটি মুখরচক খাবার আমি শহরে গেলেই এটা খাই।খুবই সুস্বাদু। আপনার রেসিপির ধাপ দেখে বাসায় বানাতে পারবো।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

চিকেন টিকিয়া কাবাব দেখে মনে হয় খুবই সুস্বাদু হয়েছে। এখনি খেতে ইচ্ছা করছে। আপনার জন্য শুভকামনা রইল আপনি আমাদের মাঝে এতো সুন্দর একটি রেসিপে শেয়ার করেছেন।

 3 years ago 

জি এটি অনেক সুস্বাদু ছিল। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও, অসাধারণ, আপু দিলেন তো রাত করে মনটা খারাপ করে, এত রাতে চিকেন কাবাব কই পাবো , লোভ লাগিয়ে দিলেন, চিকেন কাবাব টিকিয়া তৈরি করার কৌশল শিখে নিলাম, শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

একদিন বাসায় তৈরি করে দেখতে পারেন। আশা করছি ভাল লাগবে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনার চিকেন টিকিয়া কাবাব রেসিপিটি আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি আমি শিখে নিলাম ।এর আগে আমি কখনও এটি খাইনি বা দেখি নি। আপনার কাছ থেকে জানলাম। খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

এই রেসিপিটি একদিন বাসায় ট্রাই করে দেখতে পারেন আপু। আশা করছি ভাল লাগবে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

চিকেন টিকিয়া কাবাব রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনারা উপস্থাপন দেখে রেসিপি তৈরি করতে আমি শিখতে পারলাম। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ওয়াও অসাধারন একটি পোস্ট করেছেন। দেখে তো জিভে জল চলে আসলো। আপনার পোস্টটি পড়ে মনে হচ্ছে চিকেন টিকিয়া কাবাব খুব মজাদার হয়েছিল। প্রতিটি ধাপের বর্ণনাগুলো পড়ে অসম্পূর্ণ মুগ্ধ হয়ে গেছি। খুবই চমৎকার হয় বর্ণনাগুলো তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খাবারটি আসলেই অনেক সুস্বাদু ছিল। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74