পেন্সিল আর্ট // দৌড়ানো অবস্থায় একটি বাঘের আকৃতিতে গাছের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালই আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে একটি সিম্পল আর্ট। এই আর্টটি হল দৌড়ানো অবস্থায় একটি বাঘের আকৃতিতে গাছের পেন্সিল আর্ট। আজকের এই আর্টটি কিছুটা ভিন্ন ভাবে করার চেষ্টা করেছি। আমরা অনেক সময় দেখতে পাই যে বাগানে বেশ কিছু গাছ কেটে বিভিন্ন ডিজাইন তৈরি করে রাখা হয়। বিষয়টি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে এই কাজগুলো হয়ে থাকে বিভিন্ন পাতা বাহারি গাছ দিয়ে। সেখান থেকেই কিছুটা ধারণা নিয়ে আজকের এই চিত্রাংকনের উদ্দেশ্য। সেটাকে আরো কিভাবে চমৎকার করা যায় আরো কিভাবে সৌন্দর্য বাড়ানো যায় সেজন্য আমি গুলো থেকে আরো পরিষ্কার ধারণা নিয়ে আজকের পেন্সিল আর্টটি শুরু করি। তাহলে চলুন বন্ধুরা দেখে আসবেন কিভাবে আমি ধাপে ধাপে এই আর্টটি করেছি।

ড্রয়িংটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG_20230909_154842.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • কাটার ও
  • রাবার।

IMG_20230909_153609.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি একটি পেন্সিল নিয়ে হালকা ভাবে বাঘের সেপ দিয়ে নিলাম। এরপর বাঘের দৌড়ানো অবস্থায় পায়ের সেপগুলো দিয়ে নিলাম। মূলত তৈরি করার চেষ্টা করেছি গাছের ডিজাইনে মাধ্যমে।

IMG_20230909_153639.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর আমি গাছের নিচে ডালপালা বা বাঘের দৌড়ানো অবস্থায় পা গুলোর পেন্সিল দিয়ে গাড়ো করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20230909_153838.jpg

তৃতীয় ধাপ
  • এবার আমি গাছের ডালপালা গুলো অঙ্কন করার মাধ্যমে বাঘের মুখের বা সামনের অংশ অংকন করে নিলাম।

IMG_20230909_154009.jpg

চতুর্থ ধাপ
  • তারপর এভাবে গাছের সবগুলো ডালপালা অঙ্কন করার মাধ্যমে আমি পুরো বাঘের দৌড়ানোর চিত্রটি অংকন করে নিলাম।

IMG_20230909_154222.jpg

পঞ্চম ধাপ
  • এবার আমি ডালপালাগুলোর মধ্যে পাতা অঙ্কন করার মাধ্যমে বাঘের মুখের বা সামনের অংশটি ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20230909_154259.jpg

ষষ্ঠ ধাপ
  • তারপর গাছের সবগুলো ডালপালায় পাতা অঙ্কন করার মাধ্যমে পুরো বাঘের চিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20230909_154318.jpg

** ধাপ**
  • তারপর আমি গাছটির নিচে কিছু ঘাস লতাপাতা অংকন করে আমার চিত্রাংকনটি সম্পূর্ণ করলাম।

IMG_20230909_154512.jpg

IMG_20230909_154606.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি বর্তমানে এইচ এস সিতে অধ্যায়নরত অবস্থায় আছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅

Posted using SteemPro Mobile

Sort:  

জাস্ট অসাধারণ হয়েছে আপু দৌড়ানো অবস্থায় একটি বাঘের চিত্র অংকন। আপনার চিত্র অংকনের চিন্তা ভাবনা দেখে আমি একদমই মুগ্ধ হলাম আপু। কি বলবো মুখের ভাষা হারিয়ে ফেলেছি। এরকম আরো সুন্দর চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করুন। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে কাজে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

ঠিকই বলেছেন আপু বিভিন্ন পার্কে এরকম পাতাবাহারি গাছ গুলো খুব সুন্দর ভাবে কেটে রাখে দেখতে আসলেই খুব ভালো লাগে । আপনি পেন্সিল দিয়ে গাছের আকৃতিতে চিতা বাঘের চিত্র অঙ্কন করেছেন দেখতে খুবই ভালো লাগলো । চোখটিও কিন্তু আমি খুঁজে পেয়েছি বাঘের ।

 11 months ago 

আমার চিত্রাংকন আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

দৌড়ানোর অবস্থায় একটি বাঘের আকৃতি নিয়ে চমৎকার একটি গাছের অঙ্কন করেছেন আপু।আপনার এই চিত্রাংকনটি দেখে আমি মুগ্ধ।এছাড়াও চিত্রাংকনের প্রত্যেকটা ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

আপু আপনি আজকে দৌড়ানো অবস্থায় একটি বাঘের আকৃতিতে গাছের চিত্রাংকন করেছেন দেখে খুবই ভালো লাগলো। এবং এটি আপনি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার। আপনার অঙ্কনটি খুবই চমৎকার হয়েছে ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago (edited)

পেন্সিল আর্ট গুলো দেখতে বেশ চমৎকার লাগে। আপনি আজকে খুব সুন্দর একটি পেন্সিল আর আমাদের মাঝে শেয়ার করেছেন। আর্টের ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 11 months ago 

বাহ আপু, আপনার চিন্তাশক্তির প্রশংসা করতেই হয়। পেন্সিলের মাধ্যমে বেশ জটিল কিন্তু সহজ একটি আর্ট আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। দৌড়ানো অবস্থায় একটি বাঘ (কিংবা পশুর) ভেতরে গাছের আর্টটি বেশ ইউনিক হয়েছে। আপনি আবার সুন্দর করে চোখও এঁকেছেন। সব মিলিয়ে আপনার আইডিয়া এবং আর্ট আমার কাছে বেশ ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার আইডিয়া আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও খুবই খুশি হলাম। সুন্দরও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

অনেক সুন্দর একটি গাছের আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 11 months ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 11 months ago 

পেন্সিলের মাধ্যমে দৌড়ানো অবস্থায় একটি বাঘের আকৃতিতে গাছের অসাধারণ একটি চিত্রাংকন করেছেন। অংকনটি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম। সাথে আপনার উপস্থাপনাটাও বেশ দারুন ছিল। সব মিলিয়ে অসাধারণ হয়েছে আপনার আজকের পোস্টটি। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 11 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

এক কথায় অসাধারণ আর্ট করেছেন আপু। দৌড়ানো অবস্থায় একটি বাঘের আকৃতিতে গাছের চিত্রাংকন টি অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু দারুন একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 11 months ago 

এককথায় অসাধারণ চিত্রকর্ম। আপনার চিন্তা চেতনার প্রশংসা করতেই হচ্ছে। চমৎকার এঁকেছেন ছবিটি, সত্যিই সুন্দর। এধরনের অংকনকে ক্রিয়েটিভ ড্রয়িং বলে। অনেক ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45