একটি ভাঙ্গা নারকেলের ম্যান্ডেলা আর্ট //10% beneficiaries @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে একটি ভাঙ্গা নারকেলের ম্যান্ডেলা আর্ট। আসলে এই আর্ট গুলো তে একটু বেশি সময় দিতে হয় যার কারণে খুব একটা করা হয় না এই আর্টগুলো। আশা করছি আমার আজকের ড্রয়িং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20221019_101032205.jpg

এই আর্ট টি দেখতে সহজ মনে হলেও করতে একটু ঝামেলা হয়েছে। ভাঙা নারকেলের মূল শেপ টা তৈরি করতে কিছুটা কষ্ট হয়েছে। তবে আমি চেষ্টা করেছি আমার আর্টের মাধ্যমে ভাঙ্গা নারিকেলের শেপ টা ফুটিয়ে তোলার। জানিনা কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি। তবে সত্যি কথা বলতে আমার কাছে এই আর্ট টি ভালো লেগেছে। আশা করছি আপনাদের কাছেও খুব একটা খারাপ লাগবে না।

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • জেল পেন

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcqpCYNFbpJDTrZKEGvtTfvx9gZ2rHCQeuyrqBj2zE9sX39cph8jvqsU9PdvTsFqwyEXsZVxwejSMicff7QbdXt52vtWJ.jpeg

প্রথম ধাপ
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে ভাঙ্গা নারকেলের সামনের দিকের অংশ অঙ্কন করি।

20221018_182641262.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর সামনের দিকে অংশ থেকে আস্তে আস্তে পেছনের দিকের অংশ অঙ্কন করি। এটুকু আর্ট করতে মূলত ঝামেলা একটু বেশি হয়েছে।

20221018_182716339.jpg

তৃতীয় ধাপ
  • তারপর সম্পূর্ণ ড্রয়িং টি জেল পেন দিয়ে অঙ্কন করি।

20221018_183131967.jpg

চতুর্থ ধাপ
  • তারপর সামনের দিকের কিছু অংশ জেল পেন দ্বারা কালো করে দেই। এবং ভেতরের দিক বোঝানোর জন্য পেন্সিল দিয়ে হালকা রং করে দেই।

20221018_183934902.jpg

পঞ্চম ধাপ
  • এরপর একটি ভাঙ্গা অংশে মান্ডলা ডিজাইন করে দেই।

20221018_185131069.jpg

সর্বশেষ ধাপ
  • এরপর অন্য ভাঙ্গা অংশে একই ধরনের ডিজাইন করি।

20221019_091258479.jpg

এভাবেই আমি আমার আজকের ড্রয়িংটি শেষ করি।

20221019_101032205.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

হাহাহা ভাংগা নারিকেল হয়ে গেছে সুন্দরী নারকেল।অনেক ক্রিয়েটিভ হয়েছে আপনার ম্যান্ডেলাটি।দেখতে অসাধারন লাগছে।ধন্যবাদ আপু ক্রিয়েটিভ একটি ম্যান্ডেলা শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

অনেক ক্রিয়েটিভ একটি কাজ করেছেন, যদিও আকৃতিটি একটু কম মসৃণ হয়েছে। কিন্তু কাজের দিক থেকে কোন কমতি ছিল না। অনেক ধন্যবাদ চমৎকার ভাবে এই নারকেল ভাঙার মেন্ডেলাটি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

সম্পন্ন ভিন্নধর্মী নতুন এবং ইউনিক একটি চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে খুবই ভালো লেগেছে আমার কাছে এমন ইউনিট দৃশ্যটি।।
ঠিকই বলেছেন আপনি এ ধরনের চিত্র প্রস্তুত করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।। ভাঙ্গা নারকেলের চিত্র খুব সুন্দর ভাবে ছোট ছোট নকশার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

ঠিকই বলেছেন এই ধরনের চিত্র অংকন করতে অনেক সময় ও ধৈর্য সহকারে করতে হয়। আমার চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার অংকন আমার বরাবরই ভীষণ ভালো লাগে। আজকের অংকনটি আমার বেশ ইউনিক লেগেছে। এধরনের অংকন বেশ কঠিন এবং সময় সাপেক্ষ কাজ। চমৎকার অংকনটি উপহার দেয়ার জন্য ধন্যবাদ জানাই আপু।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা। আমার অংকন গুলো আপনার ভালো লাগে জেনে আমিও খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

আপনি তো দেখছি অনেক ভিন্ন ধরনের একটি পোস্ট শেয়ার করেছেন।আপনার ক্রিয়েটিভিটি দেখে আমার অনেক ভালো লাগছে। ভাঙ্গা নারিকেলের চিত্র আপনি খুব ছোট ছোট করে অনেক সুন্দর করে তৈরি করেছেন।এত সুন্দর একটি নারিকেলের ভাঙ্গা মেন্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য পাশে থাকলে আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আমার পছন্দের একটি কাজ ম্যান্ডালা আর্ট। আপনার ভাংগা নারিকেলে ম্যান্ডালা আর্টি বেশ নিখুত ও সুন্দর হয়েছে। ধন্যবাদ আর্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে।আর আর্ট টি দেখেই বোঝা যাচ্ছে অতটাও সহজ না যতটা দেখতে সুন্দর লাগলো।যাইহোক ভীষণ সুন্দর হয়েছে আপনার কারুকাজ গুলো।আর তৈরীর ধাপগুলো ও ভালো ছিল।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন। চমৎকার মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। ভাঙ্গা নারিকেলের ম্যান্ডেলা চিত্রটি অসাধারণ হয়েছে। সত্যিই ম্যান্ডেলা চিত্রটি দেখে মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

আমার আর্টটা দেখে আপনি মুগ্ধ হলেন জেনে আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

বাহ্ ম্যান্ডেলার ডিজাইন টা তো অসম্ভব সুন্দর হয়েছে। এই ধরণের কনসেপ্ট যে কি ভালো লাগে, বলে বোঝাতে পারব না। আর যারা কোন সৃজনশীল কাজ করে তাদের আমি সব সময় শ্রদ্ধা করি। আর আমআর বাংলা ব্লগ হল সৃজনশীলতা দেখানোরই জায়গা। অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি আমার বাংলা ব্লগ হলো সৃজনশীলতা দেখানোর জায়গা। এ ধরনের আর্ট আপনার ভালো লাগে জেনে আমিও খুব আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66