সুস্বাদু এবং লোভনীয় কামরাঙ্গা মাখা রেসিপিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বেশ কিছুদিন পর আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে সুস্বাদু এবং লোভনীয় কামরাঙ্গা মাখা রেসিপি। বিভিন্ন টক জাতীয় ফলগুলো এভাবে মেখে খেতে আমার খুবই ভালো লাগে। তবে আজকে কিছুটা ভিন্নভাবে তৈরি করার চেষ্টা করেছি। এরকম ফল মাখাতে আচার তেমন একটা ব্যবহার করা হয় না। কিন্তু আচার মেখে খেলে অনেক বেশি সুস্বাদু লাগে খেতে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20221217_114530594.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • কামরাঙ্গা
  • বড়ই এর আচার
  • কাসুন্দি
  • লবণ
  • রসুন বাটা
  • মরিচ গুঁড়ো
  • ভাজা শুকনো মরিচ
  • ধনিয়া পাতা কুচি

20221217_113906833.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি কামরাঙ্গা গুলোকে কেটে নিয়েছি। কামরাঙ্গা এভাবে কাটলে টুকরোগুলো তারার মতো দেখা যায় অনেকটা যার কারণে আমার দেখতে খুব ভালো লাগে।

20221217_113917692.jpg

দ্বিতীয় ধাপ
  • তারপর কামরাঙ্গা গুলোর মধ্যে দিয়ে দিয়েছি বড়ইয়ের আচার। আমার কাছে আচার দিয়ে মেখে খেতে অনেক বেশি ভালো লাগে।

20221217_114011839.jpg

তৃতীয় ধাপ
  • তারপর দিয়ে দিয়েছি সামান্য পরিমাণ রসুন বাটা। খুব বেশি আবার দেওয়া যাবে না। সামান্য একটু রসুনের ফ্লেভারটা বেশ ভালো লাগে। তার পাশাপাশি দিয়ে দিয়েছি পরিমাণমতো মরিচ গুঁড়ো। যেহেতু আমি শুকনো মরিচ ব্যবহার করব তাই মরিচ গুঁড়ো কিছুটা কম পরিমাণে দিয়েছি।
20221217_114031359.jpg20221217_114059296.jpg
চতুর্থ ধাপ
  • তারপর দিয়ে দিয়েছি পরিমাণ মতো লবণ এবং চিলি ফ্লিক্স।
20221217_114122194.jpg20221217_114148367.jpg
পঞ্চম ধাপ
  • এরপর দিয়ে দিয়েছি ধনিয়া পাতার কুচি। ধনিয়া পাতার ফ্লেভার টাও খুব ভালো লাগে।

20221217_114234301.jpg

ষষ্ঠ ধাপ
  • সবশেষে দিয়ে দিয়েছি পরিমাণ মতো কাসুন্দি।

20221217_114243707.jpg

সর্বশেষ ধাপ

এরপর সব কিছু খুব ভালোভাবে মেখে নিয়েছি।

20221217_114355388.jpg

তৈরি হয়ে গেল আজকের রেসিপিটি

জিভে জল আসলে কিন্তু আমি দায়ী নই 😜।

20221217_114524384.jpg

20221217_114535186.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

বাহ্ আপনি খুব সুন্দর করে কামরাঙ্গা মাখা রেসিপি করেছেন। কামরাঙ্গার মধ্যে অনেক বেশি ভিটামিন। কামরাঙ্গা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। যখন স্কুলে যেতাম তখন দোকান থেকে নিয়ে আসতাম বাড়িতে খাওয়ার জন্য। কাপরাঙ্গার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি আপু অনেক লোভনীয় একটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছেন। আমার তো মুখে পানি চলে এসেছে। অনেকদিন কামরাঙ্গা খাইনি, তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুব শীঘ্রই বাজার থেকে আনিয়ে খেতে হবে। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ছোটবেলায় ঠিক এরকম করে কামরাঙ্গা মাখিয়ে খেতাম। তবে এখন আর সেরকম করে খাওয়া হয় না। মাঝেমধ্যে রাস্তায় বেরোলে হয়তো দুই একটা খাই। সত্যি কথা বলতে দেখে খুবই টেস্টি মনে হচ্ছে।

 2 years ago 

ঠিকই বলেছেন খেতে খুবই টেস্টি হয়েছে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কামরাঙ্গা পুষ্টিগুণের ভরপুর। আসলে এসব ফলগুলো আমাদের শরীরের জন্য অনেক উপকারী। তবে মাঝে মাঝে এই ফলগুলো খেতে ইচ্ছে করেনা। এভাবে যদি সুন্দরভাবে মাখানো যায় তাহলে খুব সহজেই খাওয়া যাবে। আর খেতেও আরো বেশি মজার হবে। কামরাঙ্গা মাখা দেখেই তো জিভে জল চলে এসেছে আপু। দারুন ছিল আপু আপনার রেসিপি।

 2 years ago 

সত্যি বলেছেন কামরাঙ্গা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। শুধু কামরাঙ্গা খেতে তেমন একটা ভালো লাগে না। তবে এমনি মেখে খেতে আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

কামরাঙ্গা মাখা দেখে জিভে জল চলে আসল। এই কামরাঙ্গা মাখা গরমের মধ্যে খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে কামরাঙ্গা মাখিয়েছেন। খুব মজার একটি রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন। টক জাতীয় জিনিসগুলো গরমের মধ্যে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কামরাঙ্গা মাখা রেসিপি দেখে তো লোভ সামলাতে পারছিনা। লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। কামরাঙ্গা খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি তো চমৎকার ভাবে রেসিপি তৈরি করেছেন। এভাবে তৈরি করলে তো জমিয়ে খাওয়া যায়। ধন্যবাদ আপনাকে আপু। আপনার চমৎকার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এটা কি দেখালেন আপু দেখে তো জিভে পানি চলে আসলো। মাঝে মাঝে এই ফলগুলো মাখানো খেতে ভালই লাগে। কাসুন্দি দিলে যে কোন ফল খেতে ভালো লাগে। আপনি অনেক কিছু দিয়েই কামরাঙ্গা মাখিয়েছেন।

 2 years ago 

হ্যাঁ কাসুন্দি দিয়ে যেকোনো টক জাতীয় ফল মাখালে খেতে ভালই লাগে। চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

টক মিষ্টি জাতীয় খাবার যদি বেশি করে ঝাল দিয়ে মাখানো হয় তাহলে সেই খাবার খেতে আরো বেশি মজাদার হয়। এমন খাবার দেখলে সবারই জিভে জল চলে আসবে কেননা খেতে যেমন সুস্বাদু দেখতেও তেমন লোভনীয় দেখাচ্ছে।।

 2 years ago 

টক ফল গুলো ঝাল ঝাল করে মাখলে খেতে আমার কাছে ও খেতে খুবই ভালো লাগে।. আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

লোভ লাগিয়ে বলছেন আপনি দায়ী না,,, এটা হল? 🥺

ঠিক বলেছেন আপনি এভাবে ফলের সাথে আচার মাখিয়ে খেলে ভীষণ ভালো লাগে। আমিও কামরাঙ্গা মাত্র রেসিপি শেয়ার করেছিলাম, স্বাদ বৃদ্ধির জন্য আমি আমসত্ত্ব ব্যবহার করেছিলাম , আর আপনি আচার ব্যবহার করেছেন। আচার দিয়েও একবার তৈরি করে দেখব। রেসিপিটি খুব ভালো উপস্থাপনা করেছেন আপনি।

 2 years ago 

সম্ভব হলে আচার দিয়ে এভাবে একদিন খেয়ে দেখবেন। আশা করি আপনার কাছে খেতে খুবই ভালো লাগবে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই আমার জিহ্বে জল এসে পড়লো🤤। আমি রাস্তায় বা বাসে কোথাও কামরাঙা মাখা দেখলে খেতে মিস করি না।আর কামরাঙা জ্বরে বা ঠান্ডায় খেলে খুব উপকার পাওয়া যায়। যাই হোক আপনার তৈরি করা কামরাঙা মাখা রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি করা রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64