সুস্বাদু ডিমের চপ রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে সুস্বাদু ডিমের চপ রেসিপি। এটি খেতে খুবই সুস্বাদু। বিশেষ করে বিকেলের নাস্তায় একদম পারফেক্ট রেসিপি। আমাদের বাসায় প্রায় সময় এটি তৈরি করা হয়। মোটামুটি সবাই খুব পছন্দ করে এটি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

1655113140983.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ডিম
  • বেসন
  • লবণ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো
  • বেকিং পাউডার

20220423_145215769.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি বাটিতে পরিমাণমতো বেসন নিয়ে নিয়েছি। এরপর সেখানে লবণ, হলুদ গুঁড়া এবং মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি। এরপর সেখানে সামান্য পরিমাণ বেকিং পাউডার দিয়ে দিয়েছি।

1655112747856.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর প্রায় সবকিছু খুব ভালোভাবে মিক্স করে নিব। এরপর সেখানে পরিমাণমতো পানি দিয়ে দিব এবং খুব ভালোভাবে নেড়েচেড়ে নিব। এবং পাতলা করে একটি ডো তৈরি করে নেব। এবং ১০ মিনিটের মত সেগুলো ঢাকনা দিয়ে রেখে দেবো।

1655113333225.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি দুটি ডিম সিদ্ধ করে নেব।

20220423_155958000.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি ছুরি দিয়ে ডিম গুলো কেটে নেব। আপনারা আপনাদের ইচ্ছা মত যেকোনো রকম ভাবে এগুলো কেটে নিতে পারেন।

20220423_160559553.jpg

পঞ্চম ধাপ

  • এরপর এক এক করে ডিমের টুকরোগুলো বেসন দিয়ে তৈরি ডো এর মধ্যে দিয়ে দিয়েছি।

20220423_160822487.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি একটি প্যানে পরিমান মত তেল দিয়ে দিয়েছি। এরপর তেল গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। তেল গরম হয়ে গেলে ডিমের টুকরোগুলো সেখান দিয়ে দিতে হবে। এবং মচমচে করে সেগুলো ভেজে নিতে হবে। ভাজা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220423_160958389.jpg

20220423_161553950.jpg

20220423_161800814.jpg

তৈরি হয়ে গেল আমার আজকের সুস্বাদু ডিমের চপ রেসিপি।

20220423_162013742.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু, ডিমের চপ বিকেলের নাস্তার জন্য একদম পারফেক্ট রেসিপি। আমিও কিছুদিন আগে আপনাদের মাঝে ডিমের চপ শেয়ার করেছিলাম। আমার কাছে যে কোনো চাপ খেতেই অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু মজাদার ডিমের চপ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আমারও বিকেল বেলায় ভাজা পোড়া যেকোনো ধরনের পাকোড়া খেতে খুবই ভালো লাগে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ভাজাপোড়া এই খাবার গুলো দেখলেই লোভ লেগে যায়। ডিমের চপ আমার খুবই পছন্দের। আর এই চপগুলো বাসায় বানালেই অনেক স্বাস্থ্যসম্মত হয়। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ডিমের চপ বানানোর রেসিপিটি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন বিকেলের নাস্তায় ভাজাপোড়া খাবার গুলো বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্য করেছেন আপনি সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বিকেল বেলার নাস্তার জন্য ডিমের চপ এর কোন বিকল্প নেই। বিকেল বেলায় বিশেষ করে একটু ঝাল কোন নাস্তা হলে সেটা অনেক জমে যায়। আর সেই নাস্তার মধ্যে যদি ডিমের চপ হয় তাহলে তো কোন কথাই নেই। ধন্যবাদ আপনাকে প্রিয় রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিকই বলেছেন ঝাল নাস্তা খেতে বিকেলবেলা ভালোই লাগে। মিষ্টি কোন নাস্তা আমার কাছে অত ভালো লাগেনা। চমৎকার মন্তব্য করেছেন আপনি ।মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু আমারও বিকেল বেলার মিষ্টি কোন নাস্তা তেমন একটা ভালো লাগে না। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আহ্ কি লোভনীয় দেখাচ্ছে 😋
ডিমের চপ ভীষণ ভালো লাগে খেতে।
বিকেলে এটা পেলে নাস্তা জমে যাবে।
দারুন উপস্থাপনা করেছেন।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ডিম দিয়ে তৈরি চপ খেতে আমার কাছে ভালো লাগে। আমি সব সময় এই চপ অথবা পকোড়া আটা দিয়ে তৈরি করে থাকি। খেতে অনেকটা মুচমুচে হয় আর খুবই ভালো লাগে খেতে। ডিমের পকোড়া বা চপ খেতে টমেটো সস না থাকলে একদমই ভালো লাগে না। আপনার এই রেসিপিটি এখন দেখে খেতে ইচ্ছে করতেছে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু, ডিমের চপ বা যেকোনো ধরনের পাকোড়া টমেটো সস এর সাথে খেতে ভীষণ ভালো লাগে আমার কাছে। সুন্দর মন্তব্য করেছেন সুন্দর মন্তব্য করে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ডিম দিয়ে লোভনীয় একটি চপের রেসিপি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল রন্ধনপ্রণালী সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন শুভকামনা থাকলো আপনার জন্য

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ডিম আর বেসন দিয়ে তো আপনি অনেক সুন্দর একটি চপ তৈরি করেছেন। ডিমের চপ সবার প্রিয় এবং কি আমারো। বিকেলের নাস্তায় এটি খেতে অনেক ভালো লাগে। তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার তৈরি করা ডিমের চপ দেখে খুব খেতে ইচ্ছে করছে। আর পরিবেশন এমনভাবে করেছেন যে একেবারে বোঝা যাচ্ছে যেটা খেতে খুব মজা হবে। আর ডিমের চপ খেতে খুবই সুস্বাদু হয়ে ধন্যবাদ আপনাকে সহজভাবে ডিমের চপ রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

রমজানে প্রচুর খাওয়া হয়েছিলো ডিমের চপ। কিন্তু এখনো আর খাওয়া হয়নি। আপনার রেসিপি টি দেখে লোভ সামলাতে পারছিনাহ। এই চপ খেতে ভারি মজার। একটু পার্সেল করে পাঠিয়ে দিলে খারাপ হবেনা। আমি অপেক্ষায় আছি।

 2 years ago 

অপেক্ষায় থাকেন আপনি পার্সেল করে আমি আপনার জন্য পাঠিয়ে দিব। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

আজকে গুলিস্তান গিয়েছিলাম সেখানে ডিমের চপ খাওয়া হলো । তবে আমি মনে করি এগুলো বাসায় তৈরি করে খাওয়া অনেক ভালো । কারণ বাইরে খোলা পরিবেশে এই খাবারগুলো খুব একটা স্বাস্থ্যসম্মত না । তবে আপনার রেসিপি দেখে আবার নতুন করে খেতে ইচ্ছে করছে । ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

ঠিকই বলেছেন বাহিরের খোলা খাবার আমাদের শরীরের জন্য স্বাস্থ্যসম্মত না। ঘরের তৈরি খাবার শরীরের জন্য ভালো। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ।শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43