ভেজিটেবল পাটিসাপটা পিঠা রেসিপি // ১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে অন্যরকম একটি পিঠার রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি খেতে আসলে অনেক সুস্বাদু। বিশেষ করে বিকেলে গরম গরম খেতে অনেক ভালো লাগবে। তাহলে চলুন আজকের রেসিপি শুরু করা যাক।

image.png

প্রয়োজনীয় উপকরণ

  • আটা - ৪/৫ কাপ
  • ডিম - ২ টি
  • পেঁয়াজ ২/৩ টি
  • কাঁচা মরিচ - ৪/৫ টি
  • ধনিয়া পাতা পরিমাণমতো
  • টমেটো ১ টি
  • শসা ১ টি

image.png

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি বাটিতে আটা নিয়ে নিয়েছি। এরপর আমি সেখানে পরিমান মত লবন দিয়েছি। তারপর পরিমাণমতো পানি দিয়ে একটি ডো তৈরি করে নিয়েছি। ডো টি পাতলা করতে হবে আবার বেশি পাতলা করা যাবে না। পানি দেওয়ার সময় কিছুটা খেয়াল করে পানি দিতে হবে।

Image-3945.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি একটি বাটিতে ডিম ভেঙ্গে নিয়েছি। এবং সেখানে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, ধনিয়া পাতা কুচি এবং পরিমাণমতো লবণ দিয়ে দিতে হবে। তারপর সবকিছু ভালো করে মিশিয়ে নিতে হবে।

Image-421.jpg

image.png

তৃতীয় ধাপ

  • এরপর আমি একটি বাটিতে শসা, টমেটো, পেঁয়াজ কুচি দিয়ে ভাল করে মেখে নিবো।

Image-1341.jpg

  • এখানে আমি আটা দিয়ে তৈরি ডো , ডিমের মিশ্রণ এবং সালাদ রেডি করে নিয়েছি

258879225_1745179392341859_1419898395704311821_n.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি একটি প্যানে পরিমান মত তেল দিয়ে সেটাকে একটি টিস্যু দিয়ে মুছে দিয়েছি।

image.png

পঞ্চম ধাপ

  • এরপর আমি প্যানে চামচ দিয়ে আটার ডো দিয়ে দিয়েছি।

image.png

image.png

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি একটি পাশে ডিমের মিশ্রণ দিয়ে দিয়েছি।

image.png

সপ্তম ধাপ

  • এরপর আমি পিঠাটি উল্টে দিয়েছি। এবং অপর পাশে সালাদ দিয়ে দিয়েছি।

image.png

image.png

সর্বশেষ ধাপ

  • এরপর আমি পিঠাটি রোলের মতো করে নিয়েছি।

image.png

image.png

এভাবে আমার আজকে রেসিপিটি সম্পন্ন হয়েছে। আশা করছি সবার কাছে ভালো লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি টি দেখার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

আপনি দেখছি আমাদের মাঝে ভেজিটেবল পাটিসাপটা পিঠা রেসিপি নিয়ে হাজির হলেন।দাওয়াত দিলেনা না 😃আসলেই অনেক ভালো ছিল। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। দেখার মত ছিল। বেশ অনেকটাই সাজিয়ে-গুছিয়ে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

খাওয়া শেষ এখন দাওয়াত দিয়ে কি হবে😁 ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আগে যদি জানতাম তাহলে আপনাকে সেলিব্রেটি বানাতাম না

 3 years ago 

ওয়াও আপু আপনার ডিমের পাটিসাপটা পিঠা টি দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। সব সময় মিষ্টি পিঠা খেতে ভালো লাগে না। মাঝে মধ্যে এরকম ঝাল পিঠা বানিয়ে খেলে ভালো লাগবে। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ দারুন তৈরি করেছেন।পাটিসাপটা আমার খুবই পছন্দের পিঠা।তবে ভেজিটেবল পাটিসাপটা কখনো খাওয়া হয়নি। এবং এটা আপনার পোস্টেই এই প্রথম দেখলাম।খুব সুন্দর ছিল রেসিপিটা। ডিমের ব‍্যবহারটাও ভালো ছিল।ধন্যবাদ আপু ভেজিটেবল পাটিসাপটা রেসিপি শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার এই সবজির পাটিসাপটা পিঠাটি আমার কাছে শর্মার মত মনে হলো শর্মাওতো এভাবে চিকেন ভেজিটেবল দিয়ে কত সুন্দর করে তৈরি করে খেতে অসাধারণ লাগে। আপনার খাবারটি দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে খেতে। এভাবে মজার মজার সবজি দিয়ে পাটিসাপটা পিঠার মত করে তৈরি করলেন খেতে মজাতো হবেই ।আপনি খুব সুন্দরভাবে নতুন একটি রেসিপি আমাদের সাথে উপস্থাপন করে দেখালেন আমরা নতুন একটি রেসিপি শিখতে পারলাম। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খাবার টি আমার কাছে সুস্বাদু লেগেছিলো। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু মনি আপনি আমাদেরকে এত সুন্দর একটা ভেজিটেবল পাটিসাপটা উপহার দিয়েছেন যা সত্যিই প্রশংসার দাবিদার। পাটিসাপটা পিঠা খেয়েছি পাটিসাপটা পিঠা খেতে খুব মজা লাগে। কিন্তু পাটিসাপটা পিঠা সাধারণত মিষ্টি হয়ে থাকে। আপনি পাটিসাপটা পিঠা নতুনত্ব নিয়ে এসেছেন এবং কি ইউনিক ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমাদেরকে এত সুন্দর করে ধাপে ধাপে পর্যায়ক্রমে দেখিয়েছেন এবং শেখানোর চেষ্টা করেছেন। আমাদের সাথে এত সুন্দর করে ভেজিটেবল পাটিসাপটা পিঠা উপহার দেওয়ার জন্য আপনার প্রতি শুভেচ্ছা রইল আপু।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ভেজিটেবল পাটিসাপটা পিঠা বাহ দারুন এভাবে কখনো খাইনি তবে আপনার ভেজিটেবল পাটিসাপটা পিঠা দেখে তো খেতে ইচ্ছা করছে আপু ইউনিক রেসিপি আমিও বাসায় তৈরি করবো আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অবশ্যই বাসায় চেষ্টা করে দেখবেন। সুন্দর মন্তব্যের জন্যে আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

অনেক ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন আপু। সাধারণত পাটিসাপটা পিঠা অনেক খেলেও, ভেজিটেবল পাটিসাপটা পিঠা কখনো খাওয়া হয়নি। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভেজিটেবল পাটিসাপটা পিঠা সত্যিই অসাধারণ একটি রেসিপি। এটা যেমন স্বাস্থ্যকর তেমনি ভাবে অনেক মজা হবে মনে হচ্ছে। সত্যি বলতে একটি অসাধারণ রেসিপি শেয়ার করেছেন আপু আর এর ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

আপনার ভেজিটেবল পাটিসাপটা পিঠা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আর আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখি এটি আমি শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জ্বি ভাইয়া এটি অনেক সুস্বাদু হয়েছে। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

থিম টা দারুন কিন্তু। ভেজিটেবল পাটিসাপটা 👌👌👌। আমরা যখন মিষ্টি পাটিসাপটা করি তখন যদি এমন ঝাল টাইপ কিছু করি তাহলে সত্যিই খুব ভালো হয়। খেতেও একটা মজা আসবে। নতুন একটা আইডিয়া নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ দিদি। 🥰🥰😊

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39