একটি কাকড়ার ব্ল্যাক পেন আর্ট // 10% beneficiary - @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি ব্ল্যাক পেন আর্ট শেয়ার করবো। এটি হচ্ছে একটি কাকড়ার ব্ল্যাক পেন আর্ট। আশা করছি আপনাদের সবার কাছে এই আর্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক আজকের ড্রয়িং টি।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220827_000545309.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • জেলপেন

20220826_222619924.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি কাকড়ার শরীর, চোখ এবং চারপাশের কয়েকটি পা অঙ্কন করি।

20220826_235051761.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর আরো কয়েকটি পা অঙ্কন করি।

20220826_235412562.jpg

তৃতীয় ধাপ

20220826_235637723.jpg

চতুর্থ ধাপ
  • এরপর সম্পূর্ণ ড্রয়িং টি জেল পেন দিয়ে অঙ্কন করি।

20220826_235953120.jpg

পঞ্চম ধাপ
  • এরপর কাকড়া শরীরে জেল পেন দিয়ে কিছু ডিজাইন করি।

20220827_000208658.jpg

ষষ্ঠ ধাপ
  • এরপর কাকড়ার পা গুলোতে ডিজাইন করে দেই।

20220827_000457852.jpg

সর্বশেষ ধাপ

20220827_000545309.jpg

এভাবে আমি আমার আজকের ব্ল্যাকপেন আর্ট শেষ করি।

এই ছিলো আমার আজকের ব্ল্যাক পেন আর্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

আপনি ভালোই কাঁকড়ার চিত্র অঙ্কন করতে পারেন বেশ সুন্দর হয়েছে। এর আগে আমি একটা এইভাবে পেন্সিল দিয়ে অঙ্কন করেছিলাম আসলে চিত্র অংকন করার মধ্যে আলাদা একটি মজা পাওয়া যায়। সত্যিই অনেক সুন্দর ছিল মনোযোগ সহকারে এত সুন্দর একটি চিত্র অংকন উপহার দেয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি এরকম আর্ট খুবই পছন্দ করি। আপনার কাঁকড়ার ব্ল্যাক প্যান আর্ট আমার কাছে অসাধারণ লেগেছে। খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে এই আর্ট ।এরকম আর্ট করতে অনেক ধৈর্যের এবং দক্ষতার প্রয়োজন হয়। যা অনেক সময় ব্যবহার করে করতে হয়। সত্যি আপনার দক্ষতা দেখে আমি ফুরাই মুগ্ধ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। এই ধরনের আর্ট করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ব্ল্যাক প্যান কাকড়ার আর্ট চমৎকার হয়েছে।আর্ট করতে অনেক ধৈর্য্য ও সময়ের প্রয়োজন,আপনি অনেক ধৈয্য ও সময় নিয়ে আর্ট করেছেন। আর্টটি অনেক সুন্দর ভাবে ফুটি উঠেছে। সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ব্ল্যাক ফ্যান ও পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি কাকড়া এঁকেছেন, তবে এটি যদি কিছুটা কালার সংমিশ্রণ হত তাহলে আরো বেশি চমৎকার হতো। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর ভাবে আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি একটু কালার সংমিশ্রিত করলে দেখতে ভালো লাগতো। তবে আমার কাছে ব্ল্যাক পেন আর্ট গুলো একটু বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর ভাবে আমার মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য

 2 years ago 

পেন আর্টগুলো খুব সাবধানে করতে হয় । তা না হলে একবার ভুল হলে আবার প্রথম থেকে শুরু করতে হয়। আপনি অবশ্য ভাল কাজ করেছেন যে প্রথমে পেন্সিল দিয়ে কাঁকড়াটা এঁকে নিয়েছেন । তা না হলে কলম দিয়ে এত সুন্দর কাকড়া একবারে আঁকা খুবই কষ্টকর হত। ভিতরে ফোঁটা ফোটা দেওয়ার কারণে দেখতে আরো বেশি চমৎকার লাগছে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি কলম দিয়ে আর্ট করা খুবই কষ্টকর হত। সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি একটি কাকড়া খুব সুন্দর ব্ল্যাক
পেন আর্ট করেছেন। ব্ল্যাক প্যান আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। কাকড়া টিকে দেখতে খুবই সুন্দর লাগছে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি তো আপনার কাকড়ার হাতগুলো দেখে ভয় পেয়ে গেছি। আসলে কাকড়া ধরলে দুটো হাত দিয়ে এমন ভাবে চিপে ধরে খুব ব্যথা পাওয়া যায়। অবশ্য আপনার চিত্রটি ধরলেও কোন সমস্যা নেই হাহাহা। খুব চমৎকারভাবে অংকন টি করেছেন। সত্যি কারের কাকড়ার মতই লাগছে।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে।একটি কলম দিয়েও এত সুন্দর আর্ট করা যায় তা ভাবতেই পারি নি।তবে পেছনের পা টা যদি মাঝখানের দিকে দৃশ্যমান না করে বাকি পা গুলোর মত করে দিতেন আরক বেশি সুন্দর লাগত।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর এবং ক্লাসিক্যাল একটি ড্রয়িং প্রস্তুত করেছেন কাঁকড়ার দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।।।

মাঝে মাঝেই ভিন্নধর্মী চিত্র প্রস্তুত করে আমাদেরকে তাক লাগিয়ে দেন আপনি দেখছি।।।

আজকের চিত্রটি অনেক সুন্দর হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।।

 2 years ago 

আপনাদের ভালোলাগাই আমার কাজের সার্থকতা। সুন্দরও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কি সুন্দর করে কাকড়ার
ব্ল্যাক পেন করেছ আর্ট,,
যত্ন করে মনের মাঝে
করে রাখলাম চার্ট।

ধৈর্য ধরে এঁকেছ তুমি
অনেক সময় ধরে,
সবাই মিলে করতালি
দিলাম একটু জোরে।
♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65