ফটোগ্রাফি // ৯ টি ফুলের ছবি নিয়ে একটি অ্যালবাম(১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছো সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন একটা করিনা তবে মাঝে মাঝে করতে ভালই লাগে। আজকে আমি আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফুল মোটামুটি সবারই খুব পছন্দ। ফুল পছন্দ করেনা এমন মানুষ আছে বলে আমার মনে হয় না। ফুলের দিকে কিছুক্ষন মুগ্ধ হয়ে তাকিয়ে থাকলে আমার মন এমনি ভাল হয়ে যায়। তাহলে চলুন আজকের ফটোগ্রাফি গুলো দেখে আসি।

প্রথম ফটোগ্রাফি

  • এটি হচ্ছে একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি। ফুলটি ছবির থেকেও বাস্তবে দেখতে খুব বেশি সুন্দর লেগেছিল। বিশেষ করে সাদা এবং গোলাপি রং একসাথে থাকার কারণে আরো বেশি সুন্দর লাগছিল দেখতে।

20211204_124111505.jpg

দ্বিতীয় ফটোগ্রাফি

  • এটি হচ্ছে ডালিয়া ফুল। ডালিয়া ফুলের অনেক রকমের জাত আছে। জাত ভেদে এটি দেখতে বিভিন্ন রকমের এবং বিভিন্ন রংয়ের হয়।

20220111_112318901.jpg

তৃতীয় ফটোগ্রাফি

  • এটি অন্য আরেকটি জাতের গোলাপ ফুল। এই গোলাপ ফুল গুলো একদম ছোট হয়। এগুলোকে বলা হয় চায়না গোলাপ।

20211204_123912665.jpg

চতুর্থ ফটোগ্রাফি

  • এই ফুলটির নাম আমার জানা নেই। তবে ফুলটি দেখতে অনেক সুন্দর। একদম লাল টুকটুকে এর রং। দেখতে অনেক সুন্দর লাগছিল।

20220111_112250020.jpg

পঞ্চম ফটোগ্রাফী

  • এই ফুল মোটামুটি সবারই পরিচিত এবং খুব পছন্দ।

20220111_112259751.jpg

ষষ্ঠ ফটোগ্রাফি

20220111_112539156.jpg

সপ্তম ফটোগ্রাফি

  • এটি হচ্ছে গাদা ফুলের অন্য একটি জাত।

20211204_124420672.jpg

অষ্টম ফটোগ্রাফি

  • এটি হচ্ছে সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি।

20220111_112412132.jpg

সর্বশেষ ফটোগ্রাফি

  • এই ফুলটির নাম আমার জানা নেই। তবে এটি দেখতে অসাধারণ সুন্দর লেগেছে আমার কাছে।

20211204_121027542.jpg

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Location

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

ইতি
@isratmim

Sort:  
 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। সবগুলোই দেখতে দারুন সুন্দর ।আপনি যে ফুলটির কথা বলেছেন নাম জানেন না আমার তো মনে হয় এটিও একটি গোলাপ ফুল। আপনি ঠিকই বলেছেন ফুল পছন্দ করে না এমন মানুষের সংখ্যা নেই বললেই চলে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

নামটি বলার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো দারুন করেছেন। অনেক ধরনের ফুলের ছবি তুলেছেন। সবগুলো ফুলি দেখার মত। ফুল কে না ভালোবাসে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ছবি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফুলগুলো সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখছি। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। তাছাড়া প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল ।ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য।❤️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

ফটোগ্রাফি পোস্টটি আসলেই চমৎকার লাগছে দেখতে। এত সুন্দর করে ছবি তুলেছেন যে তাকালে চোখ ফেরানো যায় না। সুন্দর করে ধাপে ধাপে সাজিয়ে রেখে দিয়েছেন ছবি গুলো। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও অনেক সুন্দর আপনার ফটোগ্রাফি গুলো। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার মন ছুঁয়ে গেল। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুবিই সুন্দর ফটোগ্রাফি করছেন আপু , প্রতিটা ফটো অনেক সুন্দর করে উঠিয়েছেন। রেড রোস আমার বেশী পছন্দ আর রেড রোস এর ছবিটা আমার বেশী ভালো লাগছে।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

ফুল দেখলে কেমন জানি মনটা আনন্দে ভরে উঠে। অসাধারণ ফটোগ্রাফি করেছেন।গোলাপ ফুলের ছবিগুলো খুব সুন্দর হয়েছে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ছবিগুলো সত্যিই অসাধারণ হয়েছে 👌
প্রথমত আপনার ছবি বাছাই দূরদান্ত ছিল।
আর সবথেকে বড় বিষয় ছবিগুলো বেশ পরিষ্কার দেখাচ্ছে। প্রতিটি ছবি ভীষণ সুন্দর।
শুভ কামনা সবসময়ই রয়েছে ❣️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22