DIY event (এসো নিজে করি) :-ক্যাপসিকাম, টমেটো দিয়ে গোলাপ ফুল তৈরি // ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন। আশা করছি সবাই আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে অন্যরকম একটি জিনিস নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে ক্যাপসিকাম, টমেটো দিয়ে সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করা যায়। এই ফুলটি আমরা খাবারের সাথে পরিবেশন হিসেবে দিতে পারি। তাহলে সেটিকে দেখতে খুব সুন্দর দেখা যাবে। আজকে আমি আপনাদের সাথে এই গোলাপ ফুলটি কিভাবে বানানো যায় সেটি শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

image.png

ফুলটি তৈরি করতে আমাদের যা যা লাগবে

  • ক্যাপসিকাম ১ টি
  • টমেটো ১ টি
  • শসা ১ টি
  • মরিচ গাছের পাতা
  • একটি ধারালো ছুরি

image.png

প্রথম ধাপ

  • প্রথমে আমি সবগুলো জিনিসকে খুব ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি। তারপর আমি প্রথমে একটি টমেটো নিয়েছি।

image.png

দ্বিতীয় ধাপ

  • তারপর আমি ছুরি দিয়ে টমেটো টির চামড়া কিছুটা মোটা করে এবং চিকন করে ঘুরিয়ে কেটে নিয়েছি। খুব সাবধানতার সাথে কাটতে হবে যেন মাঝখানে টমেটোর চামড়া ছিড়ে না যায়।

image.png

তৃতীয় ধাপ

  • তারপর চামড়াটিকে পেচিয়ে নিলেই সেটি দেখতে গোলাপ ফুলের মত হয়ে যাবে। তবে একটি জিনিস খেয়াল রাখতে হবে যেন কিছুটা ছড়িয়ে থাকে একটি স্তর অন্য একটি স্তর থেকে। এর ফলে গোলাপের পাপড়ি গুলো খুব ভালো করে বোঝা যাবে।

image.png

চতুর্থ ধাপ

  • তারপর আমি একটি ক্যাপসিকাম নিলাম এবং সেটার মুখের কিছুটা অংশ কেটে নিলাম।

image.png

পঞ্চম ধাপ

  • তারপর আমি ক্যাপসিকাম গুলোর ভিতরের বাড়তি কিছু অংশ রয়েছে। সেগুলো কেটে ফেললাম।

image.png

  • এগুলো কাটার পর ক্যাপসিকামটি দেখতে নিচের ছবিটির মত হবে।

image.png

ষষ্ঠ ধাপ

  • তারপর আমি ক্যাপসিকাম টিকে ৬ টি ভাগ করলাম। খেয়াল রাখতে হবে যেন পুরোটা কেটে না যায়। অর্ধেক পরিমাণ কাটতে হবে। এবং সেটিকে উপরে কিছুটা কোনা করে নিতে হবে।

image.png

image.png

সপ্তম ধাপ

  • তারপর প্রত্যেকটি ভাগে দুই দিকে কাঁটার মতো করে কেটে নিতে হবে। এবং দেখতে কিছুটা পাতার মত হবে। যেমনটা আমার ছবিটিতে দেখা যাচ্ছে।

image.png

image.png

অষ্টম ধাপ

  • তারপর ক্যাপসিকাম টিকে যে ৬ টি ভাগ করেছিলাম সেগুলোর মাঝখান বরাবর কেটে নিতে হবে।

image.png

নবম ধাপ

  • প্রত্যেকটির মাঝখানে ছোট ছোট ক্যাপসিকামের টুকরো দিতে হবে যেন সেগুলো একটি সাথে আরেকটি একসাথে না হয়ে যায়।

image.png

দশম ধাপ

  • তারপর একটি শসাকে দুই সাইডে কেটে নিতে হবে। নিচে দেখানো ছবির মতো কিছুটা পাতলা করে।

image.png

সর্বশেষ ধাপ

  • তারপর নিচের ছবিতে যেমনটি দেখানো হয়েছে শসার টুকরো টি কিছুটা চিকন এবং কিছুটা বাঁকা করে কেটে নিতে হবে।

image.png

  • তারপর এটিকে নিচে দেখানো ছবির মত করে সাজিয়ে নিতে হবে। গোলাপ ফুলটি মাঝখানে দিতে হবে এবং শসা গুলো পাশে দিয়ে কিছুটা লতার মতো করে দিতে হবে। এখানে আমি মরিচ পাতা গুলোকে কিছুটা ডিজাইন করে ফুলটি চারদিকে দিয়ে দিয়েছি।

image.png

image.png

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। এবং আমার আজকে এই ফুলটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

খুবই সুন্দর হয়েছে আপু।একদম বাস্তব গোলাপ ফুলের মতো।দারুণ আইডিয়া।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আপনার অত্যন্ত মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

সত্যি বলতে আমি শুরুতে ধোঁকা খেয়েছিলাম। ভেবেছিলাম এটি আসলেই একটি গোলাপ অথবা প্লেটের ডিজাইন। কিন্তু এটি যে ক্যাপসিকাম এবং টমেটোর উপর ডিজাইন করা হয়েছে তা আমি ধারণাই করতে পারিনি। চমৎকার এবং অসম্ভব সুন্দর হয়েছে আপনার গোলাপটি , সাথে সাথে উপথাপনা টিও বেশ ভালো ছিল। আপনার জন্য শুভ কামনা রইলো । ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার জন্য অনেক শুভকামনা ভাইয়া। আমি অত্যন্ত আনন্দিত যে আপনার এরকম অসাধারণ মন্তব্যের জন্য
ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ওয়াও আপু এতো সুন্দর হইছে কি বলব! অনেক পরিশ্রম করে বানিয়েছেন বোঝা যাচ্ছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

জি আপু একটু পরিশ্রম তো হয়েছে বটে তবে এর মাধ্যমে আপনাদের এরকম অসাধারণ মন্তব্যের জন্য আমার এই সামান্য পরিশ্রম কিছুই না।

 3 years ago 

ক্যাপসিকাম, টমেটো দিয়ে গোলাপ ফুল তৈরি বাহ্ দারুন হয়েছে আমার অনেক পছন্দ হয়েছে। আপনি অনেক সহজেই তৈরী করছেন। আপনার জন্য শুভকামনা

 3 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

এটা যে টমেটো দিয়ে তৈরি করা হয়েছে সহজে বোঝা যাচ্ছে না।দেখে প্রায় বাস্তব গোলাপ ফুলের মতোই লাগছে।অনেক সুন্দর হয়েছে আপু।এটা আপনার সৃজনশীলতার পরিচয় দিয়েছে।অনেক ধন্যবাদ আপনাকে আপনার দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল। আপনার এই মহামূল্যবান মন্তব্য আমাকে আরো ভালো কিছু করার অনুপ্রেরণা যোগাবে।

 3 years ago 

আপনার গোলাপ ফুলটা বানানো সত্যিই খুব অসাধারণ হয়েছে। দেখতে খুবই ভালো লাগছে। অনেক সুন্দর একটি আইডিয়া। আর আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছে।এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা। ধন্যবাদ আপনাকে আপনার অসাধারণ ও গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ্! কি অসাধারণ প্রতিভা দেখেই মুগ্ধ হয়ে গেলাম। সম্পূর্ণ নতুন একটি জিনিস দেখলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যে আমি নিজেও মুগ্ধ। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি তো প্রথমে বুঝতেই পারি নি, এটা ক্যাপসিকাম ও টমেটো দিয়ে বানানো হয়েছে। আমি তো ভেবেছিলাম এই সত্যিই কারের গোলাপ ফুল এবং এটি নিয়ে আপনি কিছু লিখবেন। কিন্তু পোষ্টটি পড়ে জানতে পারি বিষয়টি পুরোই ভিন্ন। অনেক দক্ষতার সাথে পুরো কাজটি আপনি সম্পন্ন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি ভালোভাবে পড়ার জন্য। সেইসাথে আপনি পোস্টটি পড়ে বিষয়টি সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন এজন্য আমি আপনার কাছে কৃতজ্ঞ। ধন্যবাদ ভাইয়া আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59700.98
ETH 2415.17
USDT 1.00
SBD 2.43