হটাৎ প্ল্যানে ডিসেম্বরে নানুবাড়ি যাওয়ার মুহূর্ত

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।

IMG-20231209-WA0001.jpg

ডিসেম্বর মাস টা ছোটবেলায় কম বেশি আমরা সবাই খুব আনন্দের সাথে কাটিয়েছি। স্কুলের ফাইনাল এক্সাম শেষ করে শীতের দিনে নানুবাড়ি তে গিয়ে সবাই একসাথে হওয়ার অনুভূতি টাই অন্যরকম। বেশ কিছু বছর পর এই বছর ডিসেম্বরে নানুবাড়ীতে আসতে পেরেছি। এমনিতে রোজার ঈদের পরেরদিন আসা হয় নানু বাড়িতে। এবার ডিসেম্বরেও আসা হলো। আমার নানু বাড়ি নোয়াখালী তে। গতকাল এসেছিলাম। গাজীপুর থেকে গতকাল একদম ভোর বেলায় রওনা দিয়েছি। গাজীপুর থেকে নোয়াখালী বেশ লম্বা জার্নি। আর শুক্রবার হরতাল অবরোধ শেষ হলো তাই রাস্তায় জ্যাম এর ভয়ে বেশ সকাল সকাল রওনা দিয়েছি। গাড়ি ভোর প্রায় সাড়ে চার টায় চলে এসেছে। আমরা রেডি হয়ে বের হতে হতে ৫ টা বেজে যায়। রাস্তা একদম ফাঁকা ছিল বলতে গেলে।

IMG-20231209-WA0000.jpg

আমরা নতুন উদ্বোধন হওয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে এসেছি। অনেক তাড়াতাড়ি এয়ারপোর্ট থেকে যাত্রাবাড়ী পর্যন্ত এসেছি। এলিভেটেড এক্সপ্রেসওয়ে হওয়াতে আসলেই খুব ভালো হয়েছে। জার্নি টা কমে এসেছে এখন। আগে এইটুকু পার হতে অনেক বেশি সময় লাগতো। এবার বেশ তাড়াতাড়ি চলে এসেছি।

IMG-20231209-WA0002.jpg

মেঘনা নদীর ব্রিজ পার হওয়ার সময় দেখলাম সেদিকে বেশ কুয়াশা। ঢাকার দিকে অত টা কুয়াশা ছিল না। কুয়াশার কারণে আশেপাশের কিছুই দেখা যাচ্ছিল না। আর এদিকে ঠান্ডা টাও বেশি ছিল। গাজীপুরে ঠান্ডা তেমন ছিল না। এখানে আসার পর দেখলাম ভালোই ঠান্ডা পড়ছে। আমরা সাড়ে দশটার সময়ই এসে পৌঁছাই।

IMG-20231209-WA0006.jpgIMG-20231209-WA0005.jpg

এবার আগে থেকে তেমন কোনো প্ল্যান ছিল না আসার। তবে হটাৎ করে আমার ছোট মামা কোরিয়া থেকে দেশে এসেছেন। উনি আসার কারণেই উনার সাথে আমরাও চলে আসলাম। আমার সব খালামণি কাজিন সবাই এসেছে এই উপলক্ষে। সবার সাথে দেখা হয়ে খুব ভালো লাগছে। আর আমার নানুবাড়িতে মানুষও বেশি হওয়ায় সবাই খুব মজা করি।

IMG-20231209-WA0003.jpgIMG-20231209-WA0004.jpg
এই ছিলো আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি বর্তমানে এইচ এস সিতে অধ্যায়নরত অবস্থায় আছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 9 months ago 

হঠাৎ প্ল্যানেই আনন্দ বেশি আর যেহেতু ডিসেম্বরে নানার বাড়ি গিয়েছেন সে হিসেবে আনন্দটা আরও বেশি হবে। আগে আমরাও একসময় পরীক্ষা শেষ হলে ডিসেম্বরে নানুর বাড়িতে যাওয়ার জন্য অনেক বেশি তাড়াহুড়া করতাম। পরীক্ষা যেদিন শেষ হতো সেদিন বিকেল বেলায় রওনা দিতাম। আর এখন তেমন একটা যাওয়া হয় না। যাই হোক খুব ভালো লাগলো আপনাদের এই অনুভূতি পড়তে পেরে।

 9 months ago 

আমার এই অনুভূত পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

আসলেই সেই দিনগুলো খুবই মিস করি। পরীক্ষা শেষ হয়ে যেত সেই সময় ঘোরাঘুরির দারুন একটা সুযোগ থাকতো । সময়টা কেমন যেন হয়ে গিয়েছে। যাইহোক, আপনার নানুর বাড়িতে যাওয়ার মুহূর্তটি খুবই সুন্দর ছিল। অনেক দূরের জার্নি খুবই সুন্দর মুহূর্ত কাটবে আশা করি। কারণ আপনার মামা কোরিয়া থেকে দেশে এসেছে অনেক গিফট পাবেন । সুন্দর মুহূর্ত সবার জীবনেই এভাবে আসুক সেটাই প্রত্যাশা করি।

Posted using SteemPro Mobile

 9 months ago (edited)

হ্যাঁ অনেক গিফট পেয়ে পেয়েছি। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

হঠাৎ প্ল্যানে কোথাও যেতে বেশ ভালো লাগে। আপনার মামা কোরিয়া থেকে দেশে এসেছে জেনে ভালো লাগলো আপু ও আশা করি ভালো গিফট পাবেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

হঠাৎ করে কোথাও যাওয়ার মজাটাই যেন অন্যরকম। আর নানু বাড়ি যাওয়ার কথা শুনলে তো আরো আনন্দটা বেশি বেড়ে যায়। আপনার ছোট মামা কোরিয়া থেকে দেশে এসেছে সেই উপলক্ষে সবাই এক জায়গায় হয়েছেন। তাহলে আনন্দের পরিমাণটাও তো অনেক বৃদ্ধি পেয়েছে মনে হচ্ছে। যাইহোক আপনি খুবই সুন্দর একটি মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করেছেন আপু ধন্যবাদ।

 9 months ago 

ঠিকই বলেছেন হঠাৎ করে কোথাও যাওয়ার মজাটাই আলাদা সবাই মিলে বেশ আনন্দ করেছি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

এটা ঠিক বলেছেন আপু আমরাও ডিসেম্বরে সবাই মিলে নানু বাড়িতে খুব মজা করতাম।এখন আর সেটা হয়না।যাই হোক আপনারা সবাই মিলে ছোট মামার দেশে আসার কারনে সবাই মিলে নোয়াখালী নানু বাড়ি গেলেন।আপনার অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য। আশাকরি নানু বাড়িতে খুব সুন্দর সময় কাটাবেন সবাইকে নিয়ে।

 9 months ago 

আমার অনুভূতিগুলো পড়ে আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

আসলেই ডিসেম্বর মাসে আমরা ছোটবেলায় বিভিন্ন জায়গায় বেড়াতে যেতাম। কারণ পড়াশোনার ঝামেলা থাকতো না। যাইহোক হঠাৎ প্ল্যান করে তাহলে নানু বাসায় চলে গেলেন। আমার বাসার সামনে দিয়ে অর্থাৎ মদনপুর দিয়েই গিয়েছেন তাহলে আপু। আপনার ছোট মামাও কোরিয়া থাকে তাহলে। আমি আর আমার ছোট ভাই ও কোরিয়াতে ছিলাম। যাইহোক বেশ মজা করতে পারবেন তাহলে এবার। এতো চমৎকার মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

অবেষেশে নোয়াখালি চলে গেলেন। এলিভেটেড এক্সপ্রেসওয়ে হওয়ার কারনে ঢাকার ভিতর থেকে বের হতে সহজ হয়েছে। আমিতো ভেবেছিলাম ট্রেনে যাবেন। বাস থেকে ট্রেন ভাল ছিল। যায়হোক সব কাজিন মিলে অনেক আনন্দ করে। হ্যাপি জার্নি। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60051.08
ETH 2417.58
USDT 1.00
SBD 2.43