চিংড়ি মাছ ভাজি রেসিপি // 10% beneficiaries @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে চিংড়ি মাছ ভাজির রেসিপি। চিংড়ি মাছ কম বেশি সবাই খুব পছন্দ করে খেতে। আমারও ভীষণ পছন্দ। আর এইরকম ভাবে ভাজি করলে তো কথাই নেই। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220826_112605144.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • চিংড়ি মাছ
  • কাঁচা মরিচ
  • পেঁয়াজ
  • ধনিয়া পাতা
  • লবণ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো

20220826_110709731.jpg

20220826_110723242.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি একটি প্যানে পরিমাণ মতো তেল দিয়ে পরিষ্কার করে রাখা চিংড়ি মাছগুলো সেখানে দিয়ে দিয়েছি। এরপরে দিয়ে দিয়েছি সামান্য পরিমাণ হলুদ গুঁড়ো।
20220826_110923986.jpg20220826_110942711.jpg
দ্বিতীয় ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো লবণ এবং সামান্য পরিমান মরিচ গুঁড়ো।
20220826_110954744.jpg20220826_111011710.jpg
তৃতীয় ধাপ

এরপর সব কিছু খুব ভালোভাবে নেড়েচেড়ে নিয়েছি। এবং চিংড়ি মাছ গুলোকে খুব ভালোভাবে ভেজে নিয়েছি।

20220826_111036415.jpg20220826_111328759.jpg
চতুর্থ ধাপ
  • চিংড়ি মাছ গুলোকে খুব ভালোভাবে ভেজে একটি প্লেটে নিয়ে নিয়েছি।

20220826_111435915.jpg

পঞ্চম ধাপ
  • এরপর প্যানে আবার ও কিছুটা পরিমাণ তেল দিয়ে পেঁয়াজ এবং কাঁচামরিচ কুচি দিয়ে দিয়েছি।

20220826_111501686.jpg

ষষ্ঠ ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো মরিচ গুঁড়ো এবং হলুদ গুঁড়ো
20220826_111648122.jpg20220826_111657570.jpg
সপ্তম ধাপ
  • এরপর সব কিছু খুব ভালোভাবে নেড়ে কিছুক্ষণ ভেজে নিব। সেখানে দিয়ে দিয়েছি, আগে ভেজে রাখা চিংড়ি মাছগুলো।
20220826_111803023.jpg20220826_112327457.jpg
সর্বশেষ ধাপ
  • তারপর পরিমাণ মতো ধনিয়া পাতা কুচি দিয়ে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।
20220826_112357763.jpg20220826_112611483.jpg
তৈরি হয়ে গেল আজকের রেসিপিটি😋

রেসিপি দেখে জিভে জল চলে আসলে মনে মনে খেয়ে নিবেন 😜। মনের খাওয়াই বড় খাওয়া😆।

20220826_112654300.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনার প্রস্তুত করার রেসিপিটির সাথে আমার প্রস্তুত করার রেসিপিটি কমেন্ট পড়েছে তবে একটু ভিন্ন রকম রয়েছে।। আমি আজ সকালে চিংড়ি মাছ ভাজি করেছিলাম তবে সাথে আলু 🥔 ছিল।
সত্যি এ ধরনের খাবারগুলো আমার খুবই ফেভারিট বিশেষ করে সকাল অথবা বিকেলের নাস্তা রুটি অথবা পরোটা দিয়ে খেতে সব থেকে বেশি মজাদার হয়ে থাকে।।

রেসিপি 🍲😋 প্রস্তুত প্রণালী সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইলো আপনার জন্য।।

 2 years ago 

আলু দিয়ে কখনো ভাজি করে খাওয়া হয়নি আমার। একদিন ট্রাই করে দেখব কেমন লাগে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ইশ চিংড়ি মাছগুলো দেখে জিভে জল চলে আসলো। আমার পছন্দের মাছ গুলো ভিতরে চিংড়ি মাছ একটি। আর এই চিংড়ি মাছ যদি এভাবে ভাজি করা হয় তাহলে তো কথাই নেই। আপনার চিংড়ি মাছ ভাজা দেখে বেশ লোভণীয় লাগছে, কালার টাও খুব সুন্দর এসেছে।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি লক্ষ্য করে দেখি আপু আপনি প্রায় মজার মজার রেসিপি আমাদের সাথে শেয়ার করেন। আজকের রেসিপি কালার দেখে বেশ ভালো লাগছে। ধনেপাতা দিয়ে কালারটা আরো সুন্দর হয়েছে। কিন্তু দুঃখ এটাই এলার্জির জন্য চিংড়ি খেতে পারি না। ধাপ গুলো অনেক সুন্দর করে দেখিয়েছেন ধন্যবাদ।

 2 years ago 

এত সুস্বাদু একটি মাছ, খেতে পারেন না শুনে আমারও খুব খারাপ লাগলো। চেষ্টা করি মজার মজার রেসিপি গুলো শেয়ার করার। আপনাকে ধন্যবাদ ভাইয়া, মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি কি প্রায়ই মজার মজার রেসিপি আমাদের সাথে শেয়ার করেন।আমার কাছে দেখতে ভালোই লাগে। আজকের রেসিপি চিংড়ির কালার গুলো দেখতে বেশ অসাধারণ লাগছে।ধনেপাতা দেওয়াতে আরো ভালো লাগছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম

চিংড়ি মাছ আমার খুবই পছন্দ, তবে সত্যি কথা বলতে এইভাবে কখনো ভেজে খাওয়া হয়নি। একদমই আমার কাছে নতুন এবং ইউনিক একটা রেসিপি মনে। তবে আপু, চিংড়ি মাছগুলো কি নষ্ট হয়ে গেছে নাকি... ওরকম রং হয়ে গেল কেন চিংড়ি মাছের।😰😰

 2 years ago 

না ভাইয়া নষ্ট হয়নি। এগুলো আমাদের দেশি চিংড়ি। এই চিংড়ি মাছগুলো সাধারণত পুকুরে কিংবা কচুরিপানার নিচে হয়ে থাকে। সামুদ্রিক নয় এগুলো তাই রংটা এইরকম।

 2 years ago 

আহ্ ইলিশ যদি হার্টে থাকে তবে চিংড়ি একটু হলেও কিডনিতে থাকবেই। অর্থাৎ ইলিশ যেমন ছাড়তে পারব না, তেমন চিংড়িও ছাড়তে পারব না।আপনার বানানো রেসিপিটা একদম জিভ ছুঁয়ে গেলো। আর বেশ ইউনিক লেগেছে আমার কাছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপু চিংড়ি মাছ আমার বাচ্চাদের অনেক পছন্দ। আমি ও মাঝে মাঝে রান্না করি। কিন্তু আপু আপনার মতো কখনো এভাবে ভেজে রান্না করে খায়নি।আপনার চিংড়ি মাছের কালারটা দারুণ এসেছে। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ এভাবে ভেজে রান্না করলে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আহা!! কি রেসিপি দেখালেন আপু, চিংড়ি মাছ ভাজি দেখে খাওয়ার খুবই লোভ লেগে যাচ্ছে।রেসিপির কালারটা দেখেই বুঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু ও মজার হয়েছে। চিংড়ি মাছ খেতে আমার কাছে বেশ ভালই লাগে। গরম গরম ভাতের সঙ্গে লোভনীয় এই চিংড়ি মাছের রেসিপি খেতে পারলে মন্দ হতো না। তাই আপনার কথাই মেনে নিলাম। মনে মনে রেসিপি খেয়ে ফেললাম।😋

 2 years ago 

গরম ভাতের সাথে খেতে সত্যিই খুব ভালো লেগেছিল😋। ধন্যবাদ ভাইয়া সুন্দর এবং উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি পছন্দ করে না, এমন মানুষ পাওয়া যাবে না।আপনার রেসিপি খুব মজার হয়েছে দেখেই বুঝতে পারছি। সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিংড়ি কমবেশি সবাই পছন্দ করে। সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

চিংড়ি মাছ আমার অনেক প্রিয়, সেটি ভাজা হোক বা যেভাবেই রান্না করা হোক। তবে আমি আবার মালাইকারি করে খেতে বেশি পছন্দ করি। ধন্যবাদ আপনাকে, প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ির মালাইকারীর কথা শুনলেই তো জিভে জল চলে আসে 😋। মালাইকারি আমারও খুব পছন্দ। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86