সুস্বাদু এবং তুলতুলে পোয়া পিঠার রেসিপিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। অনেকদিন পর আপনাদের সাথে একটি নাস্তার রেসিপি শেয়ার করছি। এটি হলো পোয়া পিঠার রেসিপি। শীত তো প্রায় চলেই এসেছে। আর এই শীতের ঋতুতে বাঙ্গালীদের পিঠা পুলি খাওয়ার ধুম পড়ে যায়। আমাদের বাসায়ও বিভিন্ন ধরনের পিঠা তৈরি করা হয়। আর এই পোয়া পিঠা আমার খুবই পছন্দ। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20221124_183323994.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • চাউলের গুঁড়ো
  • আটা
  • ডিম
  • চিনি
  • লবণ

20221124_180447304.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি একটি বাটিতে পরিমাণমত চালের গুঁড়ো নিয়ে নিয়েছি। এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো আটা।
20221124_180537353.jpg20221124_180556949.jpg
দ্বিতীয় ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো লবণ এবং চিনি।
20221124_180713751.jpg20221124_180727610.jpg
তৃতীয় ধাপ
  • এরপর পরিমাণমতো পানি দিয়ে একটি পাতলা ডো তৈরি করে নিয়েছি।
20221124_180819244.jpg20221124_181032549.jpg
চতুর্থ ধাপ
  • এরপর একটি ডিম ভেঙ্গে সেখানে দিয়ে দিয়েছি। এবং খুব ভালো ভাবে মিশিয়ে নিয়েছি। এই ডো টি অনেক সময় ধরে মিক্স করলে পিঠা খুব সুন্দর এবং তুলতুলে হয়।
20221124_181317314.jpg20221124_181716906.jpg
পঞ্চম ধাপ
  • এরপর একটি প্যানে পরিমাণ মতো তেল দিয়ে দিয়েছি। তারপর তৈরি করা ডো থেকে পরিমাণ মতো ডো নিয়ে এক একটি পিঠা তেলে দিয়ে দিব। তারপর দু'পাশ উল্টিয়ে খুব ভালোভাবে ভেজে নেব। পিঠাগুলো অবশ্যই ডুবো তেলে ভাজতে হবে।
20221124_182251525.jpg20221124_182339979.jpg
সর্বশেষ ধাপ
  • পিঠা গুলো একটু লাল হয়ে গেলে নামিয়ে ফেলতে হবে।

20221124_182429098.jpg

তৈরি হয়ে গেল আজকের রেসিপিটি😋

এই পিঠাগুলো খেতে খুবই তুলতুলে হয়। আমার ভীষণ পছন্দ এই পিঠা গুলো।

20221124_183328900.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

ইস এমন সন্ধ্যেবেলা ইচ্ছে করছে এরকম গরম গরম পোয়া পিঠা খেতে।আমার আম্মু প্রায় সময় এই পোয়া পিঠাগুলো বানায়। খুবই মজা লাগে খেতে ।একেবারে তুলতুলে নরম হয় ।আপনার পিঠাগুলো দেখে মনে হচ্ছে অনেক সফট হয়েছে। দেখেই খেতে ইচ্ছে করছে ।কি করি বলুন তো! আমাদের জন্য পাঠিয়ে দিন।

 2 years ago 

বিকেল বেলা গরম গরম এ পিঠাগুলো খেতে আমার কাছেও খুবই ভালো লাগে। এই পিঠাগুলো খুবই নরম তুলতুলে ছিল। সম্ভব হলে আপনার জন্য পাঠিয়ে দিতাম। সুন্দর ওগঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ফলা পিঠা খেতে আমার অনেক ভালো লাগে। আমাদের বাড়িতে মাঝেমধ্যেই আমার আম্মুকে বানিয়ে দিতে বলি। আপনার ফলা পিঠাগুলো দেখতে আসলেই অনেক লোভনীয় হয়েছে ।দেখেই খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

শীতকাল মানেই নতুন নতুন পিঠা। আমাদের এখানে শীতকাল এলেই তুলতুলে পোয়া পিঠা সবাই তৈরি করে। আমার বাসায় তো বেশি তৈরি করে। পোয়া পিঠা খেতে ভীষণ সুস্বাদু লাগে। আপনি তো আবার ডিম দিয়েছেন। দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।‌ খেতে ইচ্ছা করছে দাওয়াত তো দিতে পারতেন?

 2 years ago 

পোয়া পিঠা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। হ্যাঁ রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু গ্রামে যে শীত চলে এসেছে সেটা বুঝা যাচ্ছে। কারন শীত কাল আসলে গ্রামে সুস্বাদু এবং তুলতুলে পোয়া পিঠা খাওয়া ধুম পড়ে। আপনার পোয়া পিঠা দেখে মায়ের কথা মনে পড়ে গেল। আগে কিছুদিন পরপর মা পোয়া পিঠা বানিয়ে খাওয়াতো। ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন শীতকাল এলেই বিভিন্ন রকম পিঠা তৈরি করে খাওয়া হয়। আর এ সময় পিঠা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পোয়া পিঠা আমার সবসময়ই দারুন লাগে। আপনার পিঠাগুলোকে বেশ তুলতুলে মনে হচ্ছে। খেতে নিঃসন্দেহে দারুন ছিল। শীত এলেই আমাদের পিঠা খাওয়ার ধুম পরে যায়। এবছর আমরা এখনো পিঠা খাওয়া শুরু করতে পারিনি, দেখি খেতে হবে খুব তাড়াতাড়ি।

 2 years ago 

পিঠাগুলো খেতে খুবই সুস্বাদু হয়েছিল এবং বেশ নরম তুলতুলে ছিল। চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ!শীত আসতে না আসতেই লোভনীয় সব পিঠার দেখা পাওয়া যাচ্ছে।আমাদের এদিক এই পিঠা কে বলে তেল পিঠা।তবে সেখানে ডিম দেওয়া হয়না।এবার ডিম দিয়ে ট্রাই করতে হবে।ধন্যবাদ জিভে জল আনা পিঠের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এই পিঠাগুলোতে ডিম ব্যবহার করলে আরো বেশি নরম তুলতুলে হয়ে থাকে। এবং একটু ফুলে বেশি সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এই পিঠা আপনাদের এখানে পোয়াপিঠা বললেও আমরা এখানে তেলর পিঠা বলে থাকি।আর তেলের পিঠা আমার খুবই প্রিয়। আপনি খুবই মজাদার রেসিপি আজকে আমাদের সাথে শেয়ার করলেন, দেখে খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

আমাদের এখানেও এটিকে কেউ পোয়া পিঠা বলে আবার কেউ তেলের পিঠা বলে থাকে। এটি আমার কাছে খুবই ভালো লাগে ।সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই আপু শীত এলেই বাঙ্গালিদের পিঠা খাওয়ার ধুম পড়ে ৷ আপনি তো বানিয়েই ফেললেন পোয়া পিঠা ৷ আপনার পিঠা দেখে লোভ লেগে যাচ্ছে আমার ৷ অনেক সুন্দর ভাবে পোয়া পিঠার রেসিপি শেয়ার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। শীত আসলে বিভিন্ন রকম পিঠাপুলি খাওয়ার ধুম পড়ে যায়। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শীতকাল মানেই বিভিন্ন ধরনের নতুন নতুন জিনিস এর আবির্ভাব। আবারো সেই শীতকালে আপনার কাছ থেকে নতুন একটি পোয়া পিটা দেখতে পেলাম আপু। যেটা দেখতে অনেক সুন্দর লাগতেছে আর মনে হইতেছে খেতে অনেক সুস্বাদু মজাদার হবে।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হ্যাঁ পিঠাগুলোকে খেতে খুবই সুস্বাদু মজাদার হয়েছিল। এরকম তেলের পিঠা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81