চিংড়ি শুটকি দিয়ে ধুন্দুল রান্নার রেসিপি // 10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে চিংড়ি শুটকি দিয়ে ধুন্দুল রান্নার রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220521_131831371.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ধুন্দুল
  • আলু
  • চিংড়ি শুটকি
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • লবন
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো
  • রসুন বাটা

20220521_123222023.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি ধুন্দুল গুলো কেটে পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিয়েছি।

20220521_123307971.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর আমি একটি পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে পিঁয়াজ এবং কাঁচা মরিচ ভেজে নিয়েছি।

20220521_123417330.jpg

তৃতীয় ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণমতো রসুন বাটা, লবণ, মরিচ গুঁড়ো এবং হলুদ গুঁড়ো।

1662792752854.jpg

চতুর্থ ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো চিংড়ি শুটকি।

20220521_123756381.jpg

পঞ্চম ধাপ
  • তারপর সবকিছু খুব ভালোভাবে নেড়েচেড়ে ভেজে নিয়েছি।

20220521_123853513.jpg

ষষ্ঠ ধাপ
  • তারপর সেখানে দিয়ে দিয়েছি আলু। এরপর সব কিছু খুব ভালোভাবে নেড়েচেড়ে নিয়েছি। এরপর পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি। এরপর দিয়েছি কেটে রাখা ধুন্দুল। তারপর সবকিছু খুব ভালোভাবে নেড়েচেড়ে নিয়েছি।

1662792791920.jpg

সর্বশেষ ধাপ
  • এরপর সব কিছু সিদ্ধ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220521_130122502.jpg

তৈরি হয়ে গেল আজকের রেসিপিটি

20220521_131837586.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে ধুন্দুল রান্নার রেসিপি দেখে তো দুপুর বেলায় লোভ লাগিয়ে দিলেন। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে আমিও আনন্দিত হলাম ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার মা এই রেসিপিটি মাঝে মাঝে রান্না করে থাকেন। আপনারা যাকে ধুন্দুল বলেন আমরা তাকে বলি চিচিঙ্গা। তবে সে যাই হোক আপনার এই রেসিপিটি খুবই সুন্দর হয়েছে, অনেকগুলো ছবির মাধ্যমে যেভাবে উপস্থাপন করেছেন তা ভালো লাগলো ধন্যবাদ সুন্দর একখানা রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 
আপনি এমন একটি রেসিপি তৈরি করেছেন যা অসাধারণ না বলে পারলাম না। ধুন্দল দিয়ে চিংড়ির রেসিপি খুবই সুস্বাদু হয়।আমি অনেকবার তৈরি করে খেয়েছি, খুবই সুস্বাদু।আপনার রেসিপির কালারটাও খুব সুন্দর লাগছে যা দেখে অনেকের তা খেতে ইচ্ছে করবে। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ধুন্দল দিয়ে চিংড়ির রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। এই রেসিপিটি ও খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি শুঁটকি দিয়ে ধুন্দুল রান্নার রেসিপির কালার টা অনেক সুন্দর হয়েছে।যদিও চিংড়ি শুঁটকি আমি খুব একটা পছন্দ করি না। কিন্তু ধুন্দুল রান্নার রেসিপি আমার কাছে বেশ ভালো লাগে।যে কোন ছোট মাছ দিয়ে রান্না করলে বেশি মজা লাগে। রান্নার পরিবেশনা থেকে শুরু করে সবকিছুই পারফেক্ট ছিল। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল। অনেক শুভকামনা।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে ধুন্দুল রান্নার রেসিপির কালার দারুণ এসেছে।আপনার রেসিপি দেখে জিভে জল চলে এলো। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধুন্দল ও চিংড়ি দুটি আমার অনেক প্রিয়। তবে কখনো এভাবে রান্না করি নি আশাকরি করব।ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি রেসিপি টি খেতে খুবই সুস্বাদু হয়েছে। সম্ভব হলে বাসায় তৈরি করে দেখবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আজ আমিও আপনাদের মাঝে ধুন্দুল ভাজি রেসিপি শেয়ার করেছিলাম। আলু ও ধুন্দুল এই সবজি আমার কাছে অনেক ভালো লাগে। আর আপনি চিংড়ি মাছ দিয়ে মজাদার রেসিপি তৈরি করেছেন। ইচ্ছে করছে এখনই খেয়ে নিতে। রেসিপি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি । চমৎকার মন্তব্য করে উৎসাহিত করে তোলার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার চিংড়ি শুটকি দিয়ে ধুন্দুল রান্নার রেসিপিটা অনেক সুন্দর হয়েছে,দেখতেও ভাল লাগছে। তবে ধুন্দুল আমার পছন্দ না। তবে আপনি সাথে চিংড়ি শুটকি দেওয়ার কারনে এক্সটা স্বাদ পাওয়া যাবে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41