ভিন্ন ধরনের একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। যদিও ম্যান্ডেলা আর্ট গুলো করতে আসলে অনেক সময়ের প্রয়োজন। বেশ কিছুদিন পর আপনাদের সাথে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। আজকে আমি আপনাদের সাথে ভিন্ন ধরনের একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। যেখানে একটি বৃত্তের অর্ধেকটা সাইন পেনের আর্ট এবং বাকিটা কালো জেল পেনের ম্যান্ডেলা আর্ট। আশা করছি আমার আজকের ড্রয়িংটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

IMG-20231210-WA0009.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • জেল পেন
  • সাইন পেন

IMG-20231210-WA0004.jpg

ধাপ - ১
  • প্রথমে বিভিন্ন রংয়ের সাইন পেন ব্যবহার করে কয়েকটি বৃত্ত অঙ্কন করে নিয়েছি।

IMG-20231210-WA0001.jpg

ধাপ - ২
  • তারপর একটি বৃত্তের মাঝখানে একটি রংয়ের সাইন পেন ব্যবহার করে কিছুটা ডিজাইন করে নিয়েছি। বৃত্তের অর্ধেক অংশে ডিজাইনটি করেছি।

IMG-20231210-WA0005.jpg

ধাপ - ৩

IMG-20231210-WA0008.jpg

ধাপ - ৪
  • এভাবে সবগুলো বৃত্তের অর্ধেক পাশে বিভিন্ন রঙের সাইন পেন ব্যবহার করে ডিজাইন করে নিয়েছি।

IMG-20231210-WA0002.jpg

ধাপ - ৫
  • এরপর বৃত্তের অপর পাশে কালো জেল পেন দিয়ে ফুলের পাপড়ির মতো কিছু ডিজাইন অঙ্কন করে নিয়েছি।

IMG-20231210-WA0003.jpg

ধাপ - ৬
  • এরপর অন্য আরেকটি বৃত্তে অন্য আরেকটি ডিজাইন করে নিয়েছি।

IMG-20231210-WA0007.jpg

ধাপ - ৭
  • শেষের বৃত্তের মধ্যে কিছু ডিজাইন করে আজকের আর্ট টি শেষ করি।

IMG-20231210-WA0006.jpg

IMG-20231210-WA0010.jpg

IMG-20231210-WA0011.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 8 months ago 

বেশি ইউনিক ভাবে কালারফুল একটি ম্যান্ডেলা আর্ট করলেন। গোল বৃত্ত করে আর্ট করার কারণে দেখতে অসাধারণ দেখাচ্ছে। একপাশে কালারফুল কলম দিয়ে আর্ট করলেন। আরেক পাশে সুন্দর ছোট ফুল ম্যান্ডেলা আর্ট করলেন। দুটোই মিলে বেশ চমৎকার দেখাচ্ছে। এত সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

 8 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 8 months ago 

প্রতিনিয়ত আপনি খুবই সুন্দর সুন্দর ম্যান্ডেলার আর্ট করে আমাদের মাঝে তুলে ধরেন। আজকে ভিন্ন ধরনের একটি ম্যান্ডেলার আর্ট দেখতে পেলাম । একটি বৃত্তের মধ্যে অর্ধেক সাইন পেনের আর্ট আর বাকিটা জেল পেন দিয়ে। দুইটা পেন দিয়ে দুই রকমের সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন এটাই আপনার মেন্ডেলা আর্টের মূল সার্থকতা।

Posted using SteemPro Mobile

 8 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

আপু আপনি একদম ভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এত সুন্দর আর্ট দেখে চোখ ধাঁধিয়ে যাচ্ছে। কালারফুল করাতে দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। এই আর্ট করতে নিশ্চয়ই আপনার অনেক সময় লেগেছিল। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

ঠিকই বলেছেন আপনি এই ধরনের আর্ট গুলো করতে একটু সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

মজার ব্যাপার হলো আমিও আজকে আপনার মত একটি ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করলাম আসলে । তবে আপনার ম্যান্ডেলা আর্টটি রং করাতে খুবই চমৎকার লাগছে আমার কাছে । আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে দেখালেন সেটি ।

 8 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago (edited)

আপু প্রায় দেখি আপনি দারুন দারুন কিছু ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করেন। আজও কিন্তু দারুন একটি আনকমন আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ম্যান্ডেলা আর্টটি দেখতে কিন্তু বেশ দারুন হয়েছে। বেশ ‍সুন্দর করে ধাপে ধাপে আপনি আর্টটি আমাদের মাঝে তুলে ধরেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 8 months ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

ঠিক বলেছেন আপনার এরকম কালারফুল ম্যান্ডেলা আর্ট দেখতে ভীষণ ভালো লাগে। মাঝেমধ্যেই বেশ সুন্দর আর্ট করেন আপনি। বিশেষ করে রঙিন ডিজাইন টা অনেক ভালো লাগলো। আমিও চেষ্টা করি আপনার মত এরকম কালারফুল ম্যান্ডেলা আর্ট গুলো করার জন্য। এত সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 8 months ago 

চমৎকার এঁকেছেন আপু ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো এমনিতেই দেখতে ভীষণ ভালো লাগে আমার ৷ আপনি বিভিন্ন কালারের সমন্বয় আর্টটি আরো বেশি কালারফুল করেছেন , যা দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ভীষণ ভালো লাগলো এমন কালারফুল একটি ম্যান্ডেলা আর্ট দেখে ৷ এটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ৷

Posted using SteemPro Mobile

 8 months ago (edited)

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখতে আমার ভীষণ ভালো লাগে। আজকের ম্যান্ডেলা আর্টটিও চমৎকার হয়েছে। আজকের ম্যান্ডেলা আর্টটি খুবই আনকমন লাগলো।কালারের জন্য আরো বেশী ভালো লেগেছে। ধন্যবাদ আপু চমৎকার এই আর্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাদের ভালো লাগলে আমার এই কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আসলেই ভিন্ন ধরনের একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট দেখতে পেলাম আজকে। আমার তো ভীষণ ভালো লাগলো, এই কাজটি করার জন্য যথেষ্ট দক্ষতার প্রয়োজন হয়। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন ও কালার কম্বিনেশনটি অত্যন্ত সুন্দর ছিল। আপনার জন্য শুভেচ্ছা রইল এত সুন্দর একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট তৈরি করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

আপু আপনি ইউনিক একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার তৈরি ম্যান্ডেলাটি দেখতে খুবই অসাধারণ লাগছে। আর এধরনের ম্যান্ডেলা তৈরি করতে বেশ সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আর দেখে মনে হচ্ছে আপনি খুব দক্ষতার সাথে ম্যান্ডেলাটি তৈরির কাজ সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 8 months ago 

এই ধরনের আর্ট গুলো করতে একটু সময়ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43