DIY || এগ ক্যান্ডেল তৈরি

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। এটি হচ্ছে এগ ক্যান্ডেল তৈরি। এই ক্যান্ডেলটা অনেক আগেই তৈরি করেছিলাম তবে শেয়ার করা হয়নি। বেশিরভাগ সময় আমি রঙিন কাগজের তৈরি ডাই পোস্ট গুলো শেয়ার করি। তবে আজকে ভিন্ন ধরনের একটি ডাই পোস্ট শেয়ার করছি। ভিন্ন ধরনের কিছু শেয়ার করতে পারলে ভালোই লাগে। এই ধরনের ক্যান্ডেল গুলো দেখতেও সুন্দর দেখা যায়। আর এগুলো তৈরি করাও সহজ। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ডাই প্রজেক্টটি ভালো লাগবে।

1712988149379.png

প্রয়োজনীয় উপকরণ
  • মোমবাতি
  • মোম রং
  • ডিমের খোসা

IMG-20240402-WA0020.jpg

ধাপ - ১

প্রথম একটি বাটিতে মোমবাতি ছোট ছোট টুকরো করে নিলাম। এরপর বেগুনি রংয়ের মোম রং এর একটি ছোট টুকরো সেখানে দিয়ে দিলাম। তারপর চুলার উপর একটি পাতিলে পানি গরম করে নিয়েছি। তারপর সেই গরম পানিতে মোম গুলো দিয়ে গলিয়ে নিলাম।

IMG-20240402-WA0012.jpgIMG-20240402-WA0024.jpg
ধাপ - ২
  • এরপর একই ভাবে গোলাপি রঙের মোমের লিকুইড তৈরি করে নিলাম।

IMG-20240402-WA0016.jpg

ধাপ - ৩
  • তারপর একটি ডিমের খোসার উপরের অংশটুকু ভেঙে নিলাম। এরপর মোমের সুতা ডিমের খোসার ভিতর ঢুকিয়ে ক্লিপ দিয়ে আটকিয়ে নিলাম।
IMG-20240402-WA0025.jpgIMG-20240402-WA0017.jpg
ধাপ - ৪
  • এরপর ডিমের খোসার ভিতরে প্রথমে বেগুনি রংয়ের এবং পরে গোলাপি রঙের মোমের লিকুইড গুলো দিয়ে দিলাম। এরপর মোমের লিকুইড ফ্রিজের ভিতর ৪ থেকে ৫ ঘন্টা রেখে দিলাম। ফ্রিজের ভিতর লিকুইড গুলো ঠান্ডা হয়ে জমে গেলে ফ্রিজ থেকে বের করে নিব।

IMG-20240402-WA0018.jpg

ধাপ - ৫
  • এরপর মোম থেকে ডিমের খোসা গুলো ছাড়িয়ে নিলাম।
IMG-20240402-WA0022.jpgIMG-20240402-WA0023.jpg
এভাবেই এগ ক্যান্ডেলটি তৈরি করে নিয়েছি

IMG-20240402-WA0019.jpg

IMG-20240402-WA0015.jpg

IMG-20240402-WA0014.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 last month 

আপনার তৈরি করা আজকের এই ডাই পোস্ট আমার কাছে অসাধারণ লেগেছে। অনেক সুন্দর করে আপনি এই ডাই তৈরি করেছেন। খুব সুন্দর করে এগ ক্যান্ডেল তৈরি করলেন আপনি। দুইটা কালার মিশ্রণ করে ক্যান্ডেলটা তৈরি করেছেন। এটা যে কারো কাছে ভালো লাগবে। এই কাজগুলো করার জন্য নিজের দক্ষতার বেশি প্রয়োজন হয়। আপনার ক্যান্ডেল তৈরি করার আইডিয়াটা কিন্তু একেবারে অসাধারণ ছিল। আমার কাছে তো আপনার আইডিয়াটা বেশি ভালো লেগেছে। ক্যান্ডেলটা নিশ্চয়ই দেখতে অনেক সুন্দর লাগছিল তৈরি করার পরে।

 last month 

আপনাদের ভালো লাগাই আমার এই কাজের সার্থকতা ।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

এগ ক্যান্ডেল তৈরি করা অবশ্য এর আগে আমার বাংলা ব্লগেই দেখেছিলাম একটি প্রতিযোগিতায়। আপনি দারুণভাবে এগ ক্যান্ডেল তৈরি করেছেন আপু দেখতে ভীষণ ভালো লাগছে। অনেক সুন্দর একটি ডাই প্রজেক্ট সম্পন্ন করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last month 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last month 

এগ ক্যান্ডেল তৈরি অসাধারণ হয়েছে, দেখে খুবই ভালো লাগলো। আসলে আজকে ডাই পোস্টটি একটু ভিন্নধর্মী হয়েছে। আপনি খুবই সুন্দরভাবে চেষ্টা করে এই সুন্দর ডাই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করলেন, দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last month 

আমার ডাই পোস্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই খুশি হলাম। চমৎকার মন্তব্য করার পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last month 

আজ আপনি আমাদের মাঝে এগ ক্যান্ডেল তৈরি করে দেখিয়েছেন। আপনার তৈরি এগ ক্যান্ডেলটি অনেক কিউট লাগছে। প্রতিটি ধাপ খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 last month 

আপনার মূল্যবান মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

বেশি নতুন কিছু একটা শিখতে পারলাম আপনার আজকের এই পোষ্টের মধ্য দিয়ে। ডিমের খোসার মধ্যে এভাবে যে এটা তৈরি করা সম্ভব আগে জানতাম না। খুব ভালো লাগলো নতুন একটা ধারণা পেয়ে।

 last month 

আপনি অনেক সুন্দর এগ ক্যান্ডেল তৈরি করেছেন।
আপনার সৃজনশীলতা দেখে আমার সত্যি অবাক।এতো সুন্দর এগ ক্যান্ডেল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last month 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করার মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 last month 

আপু আপনার তৈরি করা এগ ক্যান্ডেল এত সুন্দর হয়েছে যে আমার কাছে দেখতে খুবই অসাধারণ লেগেছে। এরকম ক্যান্ডেলগুলো তৈরি করলে দেখতে অনেক বেশী সুন্দর লাগে আমার কাছে। আপনি কিন্তু অনেক সুন্দর করেই নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে ক্যান্ডেলটা তৈরি করেছেন। অন্ধকারে এই ক্যান্ডেল জ্বালালে কিন্তু অনেক বেশি সুন্দর লাগবে। দুইটা কালার হওয়াতে ক্যান্ডেলটা বেশি সুন্দর লাগতেছে দেখতে। আপনার এত সুন্দর দক্ষতার প্রশংসা তো করাই লাগতেছে। এটা কিন্তু আপনি সাজিয়ে রাখলেও সুন্দর লাগবে।

 last month 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

ওয়াও আপনার সৃজনশীল একটি পোস্ট দেখে আমি অনেক খুশি হয়েছি।এগ ক্যান্ডেল তৈরি, এই ধরনের কোয়ালিটি সম্পন্ন এগ ক্যান্ডেল দেখে তো আমি চোখ ফেরাতে পারিনি এত সুন্দর ছিল। প্রতিটি ধাপ আপনি অসাধারণ ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

চমৎকার একটি এগ ক্যান্ডেল তৈরি করেছেন আপনি। প্রথম দেখাতেই নজর কেড়েছে আমার। এই ধরনের এগ ক্যান্ডেল গুলো খুবই সুন্দর লাগে। মোম এর সঙ্গে রঙ ব্যবহার করার কারণে চমৎকার ভাবে ফুটে উঠেছে। এ ধরনের ডাই কাজগুলো সৃজনশীলতা প্রকাশ পায়। ধাপে ধাপে সুন্দর করে গুছিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 last month 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে কাজে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 67205.80
ETH 3112.68
USDT 1.00
SBD 3.71