রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগ26 days ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। এটি হচ্ছে রঙিন কাগজের ওয়ালমেট তৈরি। আসলে কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করার জন্য অনেক সময় প্রয়োজন। এখন তেমন সময় পাই না এগুলো তৈরি করতে। তবে পোস্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করি ডাই পোস্ট শেয়ার করার। সময় বেশি লাগলেও এই কাজ গুলো করতে কিন্তু আমার কাছে বেশ দারুন লাগে। মাঝে কিছুদিন বিভিন্ন রকমের ডাই পোস্ট শেয়ার করেছিলাম। তবে আজ অনেকদিন পর ওয়ালমেট তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ডাই প্রজেক্টটি ভালো লাগবে।

রঙিন কাগজের ওয়ালমেটের সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20240422-WA0001.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙ্গিন কাগজ
  • কাচি
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • গ্লু

20240317_155014.jpg

ধাপ - ১
  • প্রথমে বিভিন্ন রঙের কাগজে পেন্সিল কম্পাস ব্যবহার করে গোল বৃত্ত অংকন করে নিয়েছি। পরে বিভিন্ন রঙিন কাগজ গোল করে কেটে নিয়েছি।

20240317_161420.jpg

ধাপ - ২
  • এরপর গোল কাগজগুলো তে কয়েল এর প্যাঁচের মতো অংকন করে নিয়েছি। তারপর সেই অনুযায়ী প্রত্যেকটা কাগজ কেটে নিয়েছি।
20240317_161529.jpg20240317_162014.jpg
ধাপ - ৩
  • কয়েলের প্যাঁচের মত করে কাটা কাগজগুলো রোল করে গোলাপ ফুল বানিয়ে নিয়েছি। বেশ কয়েকটা রঙিন কাগজ ব্যবহার করে অনেকগুলো গোলাপ ফুল তৈরি করে নিলাম।
20240317_164227.jpg20240317_164326.jpg
ধাপ - ৪
  • তারপর কার্ডবোর্ডের কাগজ নিচে দেখানো ছবির মত গোল করে কেটে নিয়েছি।

20240317_164401.jpg

ধাপ - ৫
  • এরপর কার্ডবোর্ডের কাগজের উপর ছোট ছোট গোলাপ ফুল গুলো বসিয়ে দিলাম।
20240317_164841.jpg20240317_165635.jpg
ধাপ - ৬
  • এরপর রঙিন কাগজ ছোট টুকরো করে কেটে নিচে দেখানো ছবির ঝুমকোর মত বানিয়ে নিলাম। তারপর এগুলো ওয়ালমেটের গোল অংশটির নিচে ঝুলিয়ে দিলাম।
20240317_170234.jpgIMG-20240422-WA0010.jpg
এভাবেই রঙিন কাগজের ওয়ালমেট টি তৈরি করে নিলাম

IMG-20240422-WA0009.jpg

IMG-20240422-WA0004.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 26 days ago 

রঙিন কাগজ দিয়ে গোল করে শেপটা প্রথমে গোলাপের মতো নিয়ে আসতে চেষ্টা করেছেন। এটা বেশ সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট টা বেশ চমৎকার তৈরি করেছেন। সবমিলিয়ে ধাপে ধাপে পোস্ট টা অনেক সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে পোস্ট টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 25 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 26 days ago 

কাজটা যে অনেকটা ধৈর্য নিয়ে করেছেন সেটা দেখেই বুঝা যাচ্ছে। এজন্য আপনার ওয়ালমেটটি দেখতেও চমৎকার লাগছে। বিশেষ করে কয়েক রকমের পেপার নেয়াতে আকর্ষণীয় হয়েছে বেশি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

এটা ঠিক রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে অনেক সময় ধৈর্য প্রয়োজন হয়। সুন্দর ও গঠনমূলক মন্তব্য জন্য ধন্যবাদ।

 26 days ago 

ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। আমারও খুব একটা রঙিন কাগজ নিয়ে এখন বসা হয় না। আপনার রঙিন লাগজের ওয়ালমেটটি খুব সুন্দর হয়েছে। এটি যে বানাতে অনেক সময় লেগেছে তা ফুল গুলো দেখেই বোঝা যাচ্ছে। অনেকগুলো ছোট ছোট ফুল তৈরি করতে হয়েছে। যাইহোক আপু সব শেষে দেখতে খুব সুন্দর লাগছে।

 25 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 26 days ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরির পদ্ধতিটি খুব চমৎকার হয়েছে। ফুলগুলোর কালার কম্বিনেশন ভালো ছিলো তাই ওয়ালমেটটি খুব সুন্দর ফুটে উঠেছে।অনেক অনেক ধন্যবাদ আপু ভালো থাকুন সব সময়।

 25 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 25 days ago 

🙏🙏🗯️🙏🙏

 26 days ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। এধরনের কাজ গুলো তৈরি করে ঘরের দেওয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। ভালো লাগলো আপনার ডাই প্রজেক্ট দেখে ধন্যবাদ আপনাকে আপু।

 25 days ago 

আমার ডাই পোস্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 26 days ago 

এটা সত্যি বলেছেন আপু এ ধরনের ডাই প্রজেক্টগুলো করতে একটু বেশি সময় লাগলেও কাজটি সম্পন্ন হওয়ার পরে অনেক বেশি ভালো লাগে। আর আপনি এ ধরনের কাজগুলো করতে অনেক বেশি পছন্দ করেন জেনে ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন দেখতে দারুণ লাগছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 25 days ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 26 days ago 

আপনি আজকে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। এ ধরনের ওয়ালমেট গুলো তৈরি করে দেয়ালে টাঙিয়ে রাখলে দেখতে ভীষণ ভালো লাগে। ওয়ালমেট তৈরির প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 25 days ago 

এটা ঠিকই বলেছেন। এ ধরনের ওয়ালমেট গুলো ঘরে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 26 days ago 

আপু আপনার তৈরি করা ওয়ালমেট দেখে আমার ভীষণ ভালো লেগেছে। কাগজ কেটে ছোট বড় অনেক গোলাপ ফুল তৈরি করেছেন। তারপরে আবার নিচের দিকে কিছু ডিজাইন করেছেন। সব মিলিয়ে ওয়ালমেট টি দারুন হয়েছে আপু। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 25 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 26 days ago 

রঙিন কাগজ দিয়ে আপনার ওয়ালমেট তৈরি করা দেখে আমার অনেক ভালো লাগলো । আপনাদের ওয়ালমেট তৈরি করার ক্ষেত্রে রঙিন কাগজগুলো কয়েলের প্যাচের মতন অঙ্গন করে নিয়ে সেই অনুযায়ী কেটে নেওয়াটা আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ধাপের খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে সেটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66991.04
ETH 3101.80
USDT 1.00
SBD 3.74