একটি ভাঙা বাল্বের মধ্যে প্রজাপতির পেন্সিল আর্ট//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি পেন্সিল আর্ট শেয়ার করবো। এটি হচ্ছে একটি ভাঙা বাল্বের মধ্যে প্রজাপতির পেন্সিল আর্ট। এখানে আমি চেষ্টা করেছি একটি বাল্ব ভেঙে প্রজাপতি বাইরে বেরিয়ে আসার দৃশ্যকে ফুটিয়ে তোলার। আশা করছি আপনাদের সবার কাছে এই আর্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক আজকের ড্রয়িং টি।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220705_164312338.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • জেল পেন

20220705_164528620.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি বাল্বের উপরের দিকের অংশ অংকন করি।

20220705_162637045.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি বাল্বের নিচের দিকের অংশ অঙ্কন করি। নিচের দিকের অংশটা ভাঙ্গা বোঝানোর জন্য এভাবে অঙ্কন করেছি।

20220705_162730592.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি দুটি প্রজাপতি অংকন করি। একটি প্রজাপতি বাল্বের ভিতরে এবং অন্যটি বাইরে।

20220705_162934551.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি প্রজাপতিগুলোর মধ্যে জেল পেন দিয়ে ডিজাইন করে দেই।

20220705_163228430.jpg

পঞ্চম ধাপ

  • এভাবে অন্য আরেকটি প্রজাপতি ডিজাইন করি জেল পেন দিয়ে।

20220705_163659935.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি পেন্সিল দিয়ে বাল্বের ভিতরে রং করে দেই।

20220705_164131539.jpg

  • এভাবেই আমি আমার আজকের ড্রইং টি শেষ করি।

20220705_164312338.jpg

20220705_164402398.jpg

এই ছিলো আমার আজকের পেন্সিল আর্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

ওয়াও অনেক সুন্দর আপনার চিত্রাংকন টি আপু। চিত্রাঙ্কনের প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ছবিসহ যা আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি ডাই পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ এবং শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার স্কেচটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ভিন্ন রকম একটি ইউনিক চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। যা আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম‌। আপনাকে অসংখ্য ধন্যবাদ । সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। আজকের এই আর্ট দেখে আমি মুগ্ধ হলাম। আমার কাছে প্রজাপতি গুলো একটু বেশি ভালো লেগেছে।
যাই হোক ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার সার্থকতা। সুন্দর মন্তব্য করেছেন। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার আর্টের কনসেপ্ট দারুণ। ভাঙা বাল্বের মধ্যে প্রজাপতি অঙ্কন করেছেন। তবে মজার ব্যাপার হলো প্রজাপতি যায় ফুলে আপনি ভাঙা বাল্বের ভিতরে আটকে রাখার চিন্তা করলেন যে 🤭। ভালো ছিল আর্টটি 🌼

 2 years ago 

হাহাহা 😆। প্রজাপতি যদি ফুলে যাইতো তাহলে কি আর আর্ট ইউনিক হতো নাকি বলেন🤭।
ইউনিক কিছু করার চেষ্টা থেকে প্রজাপতিকে ফুলে না নিয়ে বাল্বের ভিতরে দিয়েছি। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হাহাহা ঠিকই বলেছেন তো 😁

 2 years ago 

পুরো ছবিটার মাঝে খুব সুন্দর একটা মিষ্টতা আছে। আমার তো দারুন লাগলো এক কথায়। যেমন সুন্দর থিম তেমন সুন্দর আপনার হাতের আর্ট। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন। চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একটি ভাঙা বাল্বের মধ্যে প্রজাপতির পেন্সিল আর্ট অসাধারণ হয়েছে 👌
বিশেষ করে আইডিয়াটা দারুন।
আর চমৎকার অংকনের মাধ্যমে তুলে ধরেছেন।
দোয়া রইল 🥀

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

একটি ভাঙা বল্বের ভেতর প্রজাপতির পেন্সিল আর্ট দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ একটি আর্ট করেছেন আপনি। এই আর্ট করতে আপনার অনেক সময় লেগেছে দেখে মনে হচ্ছে। আমাদের মাঝে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ভাঙা বাল্বের মধ্যে প্রজাপতির পেন্সিল আর্ট দেখে খুব ভালো লাগলো। সত্যি অসাধারণ আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে বিশেষ করে প্রজাপতিগুলো খুব অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল অনেক আপনার জন্য।

 2 years ago 

চমৎকার আইডিয়া। ভাঙ্গা ভালর্বের ভিতর প্রজাপতি চিত্রাংকন খুব সুন্দর লাগছে। প্রতিটি ধাপে ছিল খুব সুন্দর। উড়ন্ত প্রজাপতিগুলো ভার্বের ভিতর খুব সুন্দর দেখাচ্ছে। সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি ।চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69