একটি ঝিনুকের মধ্যে মুক্তার পেন্সিল আর্ট// 10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি পেন্সিল আর্ট শেয়ার করবো। এটি হচ্ছে একটি ঝিনুকের মধ্যে মুক্তার পেন্সিল আর্ট। আশা করছি আপনাদের সবার কাছে এই আর্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক আজকের ড্রয়িং টি।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220711_211613331.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • পেন্সিল
  • জেল পেন

20220711_205216089.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি বৃত্ত অংকন করি এবং ঝিনুকের নিচের দিকের অংশ অঙ্কন করি।

20220711_205627528.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি সম্পূর্ণ ঝিনুক টি অঙ্কন করি। যেটির উপরের অংশটি খোলা রয়েছে।

20220711_210330035.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি সম্পূর্ণ ড্রয়িং টি জেল পেন দিয়ে অঙ্কন করি।

20220711_210458164.jpg

20220711_210800457.jpg

চতুর্থ ধাপ

  • এরপর ঝিনুকের মধ্যে খালি অংশগুলো পেন্সিল দিয়ে রং করে দেই।

20220711_210936866.jpg

পঞ্চম ধাপ

  • এরপর কিছু কিছু অংশ টিস্যু পেপার দিয়ে হালকা করে দেই।

20220711_211031212.jpg

এভাবেই আমি আমার আজকের ড্রয়িংটি শেষ করি।

20220711_211352900.jpg

20220711_211654412.jpg

এই ছিলো আমার আজকের পেন্সিল আর্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

আপনার কাছে আজ ব্যতিক্রমধর্মী একটি আর্ট দেখতে পেলাম। আজ ঝিনুক নিয়ে যে আর্ট করেছেন তা দেখতে অনেক সুন্দর হয়েছে ।এই আর টি দেখতে অনেক সহজে মনে হলেও কাজটি করা কিন্তু ততটা সহজ নয়। আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ছোটবেলায় শুনেছিলাম ঝিনুকের মধ্যে মুক্ত থাকে তাই বন্ধুরা সকলে মিলে একসাথে ঝিনুক কুড়িয়ে এনে ভাঙতাম। আর বের করার চেষ্টা করতাম কিন্তু কোন মুক্ত খুঁজে পেতাম না। তাই হয়রান হয়ে যেতাম। মাঝেমধ্যে ঝিনুক গুলো ধরে মারতাম আওড়া।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ঝিনুকের মধ্যে মুক্তার সুন্দর একটি পেন্সিল স্কেচ প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা।

 2 years ago 

যদিও বাস্তবে কখনো ঝিনুকের মাঝে এভাবে মুক্তা দেখা হয়নি ।কিন্তু ছবিতে দেখা হয়েছে। আর তার সাথে সাথে আপনার আজকের হাতের আঁকা এই চিত্রটিও দেখা যাচ্ছে ।খুব ভালো লাগলো আজকের আপনার হাতের কাজ দেখে, ভালো থাকবেন।

 2 years ago 

আমার চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব খুশি হলাম আপু। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ঝিনুকের মধ্যে মুক্তা আর্ট টি চমৎকার হয়েছে আপু। আপনি খুব চমৎকার ভাবে পুরো ড্রইংটি করেছেন এবং দেখতে অনেক সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমারকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই পেন্সিল আর্টি দেখতে খুবই সুন্দর হয়েছে। ঝিনুকের মধ্যে মুক্তা এসব আর দেখতে আমার অনেক ভালো লাগে। এই পেনসিল আর্টটি সিম্পল হলেও দেখতে অসম্ভব সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

একটি ঝিনুকের মধ্যে মুক্তার পেন্সিল আর্ট খুবই সুন্দর হয়েছে আপনার আইডিয়া দেখে আমি অবাক হয়ে গেলাম। আসলেই পেন্সিলে আঁকা আর্ট গুলো আমার অনেক ভালো লাগে। আপনার আরটি খুবই ইউনিক ছিল ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আর্ট গুলো আপনার ভালো লেগেছে জেনে আমি খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ড্রয়িং বরাবরই আমার ভালো লাগে অনেক চমৎকার ভাবে পেন্সিল দেশের ঝিনুকের চিত্র অংকন করলেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

একটি ঝিনুকের মধ্যে মুক্তার পেন্সিল আর্ট অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন আপনি। দেখতে অনেক সুন্দর লাগতাছে এবং এই বিষয়টি আপনি আমাদের কাছে ফুটে তোলার জন্য প্রত্যেকটি ধাপ পর্যায়ক্রমে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে এই বিষয়টি অনেক বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি দৃশ্য আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আসলে চিত্রটি অংকন করার জন্য আপনি শুধুমাত্র পেন্সিল এবং জিল পেন ব্যবহার করেছেন তার পরেও চিত্রটি এত সুন্দর লাগছে সেটা বলে বোঝানো যাবে না প্রথমে আপনি বৃত্ত অঙ্কন করে নিয়েছেন পরবর্তীতে ঝিনুকের নিচের অংশ অংকন করে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50