সুস্বাদু ছোট মাছের চচ্চড়ি রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসলামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে সুস্বাদু ছোট মাছ চচ্চড়ি রেসিপি। আমি এই মাছ গুলো এইবারই প্রথম খেয়েছিলাম। সেদিন আব্বু কিনে আনলো। নামও জানা নেই। আমার কাছে বেশ ভালোই লেগেছে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220928_142309777.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ছোট মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো
  • ধনিয়া পাতা
  • লবণ

20220928_125843644.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি মাছ গুলো পরিষ্কার করে ধুয়ে নিয়েছি।

20220928_125916030.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর একটি প্যানে পরিমাণ মতো তেল দিয়ে পেঁয়াজ এবং কাঁচা মরিচ কুচি ভেজে নিয়েছি।

20220928_125954218.jpg

তৃতীয় ধাপ
  • তারপর পরিমাণ মতো লবণ ও এক চামচ পরিমাণ মরিচের গুঁড়া দিয়ে দিলাম।
20220928_130125289.jpg20220928_130144017.jpg
চতুর্থ ধাপ
  • এবার দিয়ে দিলাম এক চামচ পরিমাণ হলুদের গুঁড়া তারপর দিয়ে দিলাম রসুন বাটা গুলো।
20220928_130200161.jpg20220928_130218536.jpg
পঞ্চম ধাপ
  • সবগুলো উপকরণ দেওয়ার পর সবগুলো উপকরণ ভালো করে মিশিয়ে কিছুক্ষণ তেলে ভেজে নিলাম।
20220928_130209391.jpg20220928_130318749.jpg
ষষ্ঠ ধাপ
  • এবার আমি এর মধ্যে আগে থেকে কেটে রাখা ও পানি দিয়ে ধৌত করে রাখা ছোট মাছগুলো দিয়ে দিলাম।
20220928_130433753.jpg20220928_132018300.jpg
সপ্তম ধাপ
  • তারপর পরিমাণ মতো পানি দিয়ে বেশ কিছুক্ষণ একটি ঢাকনা দিয়ে ঢেকে দিয়ে সিদ্ধ করে নিলাম।

20220928_132529478.jpg

চূড়ান্ত ধাপ
  • এবার আমি দেখে নেব মাছগুলো হয়েছে কিনা, আমি দেখতে পেলাম মাছগুলো হয়ে গিয়েছে তাই আমি আগে থেকে কেটে রাখা ধনিয়া পাতাগুলো এর মধ্যে দিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

20220928_132547316.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আজকের রেসিপি। রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত।
20220928_142305991.jpg20220928_142328414.jpg
Sort:  
 2 years ago 

ছোট মাছের চচ্চড়ি খেতে অনেক ভালো লাগে।তাছাড়া ছোট মাছের মধ্যে অনেক বেশি পুষ্টি রয়েছে যা ছোট কিংবা বড় সকলের শরীরের জন্য অনেক উপকারী।আমাদের সকলের উচিত মাঝে মাঝে ছোট মাছ খাওয়া।এই ধরনের ছোট মাছের চচ্চড়ি গরম ভাতের সাথে খেতে অনেক ভালো।অনেক মজার করে আপনি ছোট মাছের চচ্চড়ি করেছেন কালার কম্বিনেশনটা অনেক সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

ঠিকই বলেছে মাঝেমধ্যে ছোট মাছ খাওয়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ছোট মাছ চচ্চড়ি দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি দেখছি রেসিপি তৈরি করার ক্ষেত্রে ধনিয়া পাতাও ব্যবহার করেছেন। আসলে ধনিয়া পাতা ব্যবহার করলে যে কোন রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়ে যায়।

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া যেকোনো রেসিপিতে ধনিয়া পাতা ব্যবহার করলে খেতে আরো বেশি সুস্বাদু হয়ে থাকে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমরা শুনেছি ছোট মাছ খেলে নাকি চোখে জ্যোতি বাড়ে। কথাটি কিন্তু সত্যি। ছোট মাছগুলো ভেজে খেতে আমার খুব ভালো লাগে। আপনার তৈরি করা ছোট মাছের চচ্চড়ি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আর এ ধরনের ছোট মাছের চচ্চড়ি আমার আমি বাসায় অনেকবার তৈরি করে খেয়েছি। গরম ভাতে এগুলো খেতে খুবই মজা। সুন্দরভাবে ছোট মাছের চচ্চড়ি আমাদের সাথে শেয়ার করেছেন আপনার অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। আর ছোট মাছ আমাদের শরীরের জন্য এবং চোখের জন্য অনেক উপকারী। সুন্দরও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল ‌।

 2 years ago 

আপনি দারুন একটি রেসিপি তৈরি করেছেন আপু। যা দেখতে খুবই লোভনীয় লাগছে। আর ছোট মাছ আমার বরাবরই খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

ছোট মাছ আমারও খুবই পছন্দের। ছোট মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ছোট মাছের মজাদার চচ্চডি রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করলেন। সত্যি আপনার রেসিপির পরিবেশন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা। সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মাছগুলো দেখে তো মনে হচ্ছে বেলে মাছ আর মলা মাছ। তবে যাই হোক আমিও খুব একটা মাছ চিনি না কিন্তু ছোট মাছ চচ্চড়ি করলে খেতে বেশ ভালো লাগে। আপনার তৈরি করা ছোট মাছের চচ্চড়ি রেসিপি দারুণ হয়েছে আপু। মনে হচ্ছে খেতেও ভালো হয়েছিল। ছোট মাছে প্রচুর পরিমাণে ভিটামিন থাকে যা আমাদের শরীরের জন্য অনেক উপকারী।

 2 years ago 

ঠিকই বলেছেন ছোট মাছে প্রচুর পরিমাণ ভিটামিন যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ছোট মাছ এভাবে করে চচ্চড়ি করলে খেতে খুব সুস্বাদু হয়।আপনার রেসিপির কালার টা খুব সুন্দর হয়েছে।মনে হচ্ছে খেতেও সুস্বাদু ছিল।আপনি রান্নার বর্ণনা খুব সুন্দর করে সাজিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার ছোট মাছের রেসিপি টি বেশ ভালো হয়েছে । আপনিও আজ প্রথম খেয়েছেন জেনে ভালো লাগলো । আসলে এই ছোট মাছের চচ্চড়িগুলো যেমন পুষ্টিকর তেমনি খেতেও বেশ ভালো লাগে । আপনি খুবই সুন্দর করে রান্নাটি করেছেন । তরকারির কালার টা বেশ লোভনীয় হয়েছে । দেখেই খেতে ইচ্ছে করছে । ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ছোট মাছ চচ্চড়ি খেতে আমার খুব ভালো লাগে। আপনার এই ছোট মাছ চচ্চড়ি দেখে একটু লোভ লেগে গেলো। আপনার এই ছোট মাছ চচ্চড়ি রেসিপি দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে। ছোট মাছ খেলে আমাদের শরীরের জন্য অনেক উপকারী হয়। এতো সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ছোট মাছের রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। ছোট মাছ আমার ও কাছে খেতে ভালো লাগে। যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57726.29
ETH 2446.50
USDT 1.00
SBD 2.39