DIY // রঙিন কাগজ দিয়ে কিউট একটি সাপের অরিগামি তৈরি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। এটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি কিউট সাপের অরিগামী তৈরি। আসলে কাগজের তৈরি জিনিসগুলো তৈরি করার জন্য অনেক সময় প্রয়োজন। যার কারণে এগুলো খুব একটা করা হয় না। কিন্তু পোস্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করি ডাই প্রজেক্ট শেয়ার করার। সময় বেশি লাগলেও এই ডাইগুলো করতে কিন্তু আমার কাছে বেশ দারুন লাগে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ডাই প্রজেক্টটি ভালো লাগবে।

সাপের অরিগামীটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG_20230711_173432.jpg

IMG_20230711_173417.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙিন কাগজ
  • মোটা সাদা কাগজ
  • কাঁচি
  • ঘাম

IMG_20230711_172613.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি দুটি সাদা রঙিন কাগজ নিয়ে ১.৫ সেন্টিমিটারের পাঁচটি পাঁচটি করে দশটি সমানভাবে ভাগ করে কাগজ কেটে নিলাম। তারপর ওই দুটি কালারেরই এক সেন্টিমিটার করে আরো দুইটি কাগজ ও আধা সেন্টিমিটার করে আরো দুটি কাগজ কেটে নিলাম।

IMG_20230711_172638.jpg

দ্বিতীয় ধাপ
  • তারপর আমি আধা সেন্টিমিটারের কাগজ দুটি নিয়ে দুই মাথায় ঘাম লাগিয়ে এটিকে আটকে দিয়ে এক এক করে ভাজ করে নিলাম।

IMG_20230711_172728.jpg

তৃতীয় ধাপ
  • তারপর আমি আবারোও এক সেন্টিমিটারের কাগজ দুটিতে ঘাম লাগিয়ে আটকে দিয়ে এক এক করে আবারোও ভাঁজ করে নিলাম।

IMG_20230711_172821.jpg

চতুর্থ ধাপ
  • তারপর আমি দেড় সেন্টিমিটারের কাগজগুলো এক এক করে একটার পর একটা ঘাম লাগিয়ে এভাবে পরপর ভাজ করে নিয়ে সাপটির শরীরের অংশ তৈরি করে নিলাম।

IMG_20230711_172741.jpg

IMG_20230711_172845.jpg

পঞ্চম ধাপ
  • এবার আমি সাদা মোটা কাগজটি নিয়ে কেচি দিয়ে সাপের মুখের আকৃতি করে সুন্দরভাবে কেটে নিলাম। তারপর একই মাপে একটি বেগুনি রংয়ের রঙিন কাগজ নিয়ে কেটে ঘাম দিয়ে দুটিকে লাগিয়ে নিলাম।

IMG_20230711_172921.jpg

ষষ্ঠ ধাপ
  • এবার আমি সাপটির চোখ দুটি তৈরি করব তো প্রথমে আমি সাদা কাগজ নিয়ে গোল করে দুইটি বৃত্ত কেটে নিলাম। তারপর কালো রঙের কাগজ নিয়ে আরো দুইটি ছোট করে বৃত্ত কেটে নিলাম। তারপর সাদা বৃত্তটির উপরে কালো বৃত্তটি ঘাম দিয়ে লাগিয়ে চোখ তৈরি করে ফেললাম।

IMG_20230711_172952.jpg

সপ্তম ধাপ
  • তারপর আমি যে চোখ দুটি তৈরি করেছি সে চোখ দুটি সাপের মুখের অংশের চোখের জায়গায় ঘাম দিয়ে লাগিয়ে দিলাম।

IMG_20230711_173013.jpg

অষ্টম ধাপ
  • এবার আমি ছোট্ট একটি লাল রঙের কাগজ নিয়ে সাপের জিব্বা তৈরি করে নিলাম।

IMG_20230711_173032.jpg

নবম ধাপ
  • তারপর সাপের মুখের অংশের নিচে ঘাম দিয়ে জিব্বাটি লাগিয়ে দিলাম।

IMG_20230711_173055.jpg

সর্বশেষ ধাপ
  • এবার আমি সাপের মুখটি শরীরের অংশের সাথে ঘাম দিয়ে লাগিয়ে দিলাম। আর এতে করে আমার কিউট সাপের অরিগামিটি তৈরি হয়ে গেল।

IMG_20230711_173215.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕
Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে খুব চমৎকারভাবে আপনি একটি সাপ তৈরি করেছেন। কাগজ দিয়ে এভাবে আমি কখনো সাপ তৈরি করে দেখিনি। দেখে মনে হচ্ছে খুবই সহজ কারণ আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার এই ডাই প্রজেক্টটি শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

এই সাপটি আমার কাছে ভীষণ কিউট লাগে
। দীর্ঘদিন আগে আমিও এটি তৈরি করেছিলাম ।আজ আপনি তৈরি করলেন দেখে বেশ ভালো লাগলো । আপনার সাপটি দেখতে বেশ চমৎকার লাগছে । রঙিন কাগজের কালারটি বেশ ভালো ছিল ।ধন্যবাদ আপনাকে।

 last year 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

রঙিন কাগজ দিয়ে সাপের অরিগামিটি দারুন হয়েছে আপু।রঙিন কাগজ দিয়ে বানানো জিনিসগুলো খুব ভালো লাগে দেখতে।আপনি খুব সুন্দর ভাবে ধাপগুলো তুলে ধরেছেন। আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আরে বাহ্ খুবই কিউট একটা সাপের অরিগামি তৈরি করেছেন তো, আপনি রঙিন কাগজ ব্যবহার করে। আপনার তৈরি এরকম কিউট একটা সাপের অরিগামি দেখে আমি তো খুব মুগ্ধ হলাম। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সম্পূর্ণটা অনেক সুন্দর ভাবে তৈরি করার চেষ্টা করেছেন, যা দেখেই বুঝতে পারছি। ভাঁজগুলো আপনি অনেক সুন্দর ভাবে দিয়েছেন এই বিষয়টা একটু বেশি ভালো লেগেছে।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 last year 

আপু এই কয়েকদিন আগে আমার খালা শাশুড়িকে সাপে কেটেছিল। আর সেই ভয় এখনো মন থেকে দূরই করতে পারলাম না, এরই মাঝে আপনি আবার সাপ দেখিয়ে ভয়টাকে বাড়িয়ে দিলেন🤪। তবে আপনি যে সাপ দেখিয়ে ভয় দেখালেন তা ছিল খুবই কিউট ও চমৎকার সাপ। যার কারণে ভয়টাকে দমন করতে পারলাম। যাইহোক আপু, আপনার তৈরি রঙিন কাগজের কিউট সাপটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি কিভাবে রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি সাপের অরিগামি তৈরি করেছেন, তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

বাহ,আপনি খুব সুন্দর করে কাগজ ব্যবহার করে সাপ তৈরি করেছেন। যেটা দেখতে খুবই কিউট লাগছে। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে দেখতে সুন্দর দেখা যায়। তাই সময় সুযোগ পেলে আমিও রঙিন কাগজ দিয়ে কিছু না কিছু তৈরি করি। সুন্দর একটা কাগজ আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজ দিয়েছে কোন কিছু তৈরি করতে আমি খুবই পছন্দ করি। আর রঙিন কাগজের তৈরি এরকম জিনিস গুলো দেখতেও আমার কাছে খুব ভালো লাগে। আপনার তৈরি করা সাপটি যেভাবে জিভ বের করে রয়েছে, আমার তো মনে হচ্ছে আমাকে কামড়ে দিবে এসে। আমার কাছে এমনিতে সাপ খুবই ভয় লাগে দেখতে। ভাঁজে ভাঁজে অনেক সুন্দর করে এই সাপটি তৈরি করেছেন। অনেক বেশি কিউট লাগতেছে সাপটাকে।

 last year 

চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি সাপের অরিগামী তৈরি করেছেন আপু। আপনার তৈরি ধাপ গুলো খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এবং খুব সুন্দর বর্ণনা করেছেন আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31