সুজির পিঠা তৈরির রেসিপি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আবারও একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি যেই রেসিপিটি শেয়ার করবো সেটি হচ্ছে সুজির পিঠা রেসিপি। এই সুজির পিঠাগুলো খেতে খুবই সুস্বাদু হয়। বিকেলের নাস্তায় এই সুজির পিঠাগুলো খেতে খুবই ভালো লাগে। আর এই পিঠা গুলো তৈরি করাও খুবই সহজ। আশা করছি আমার আজকের রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি


IMG-20240505-WA0017.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • সুজি
  • ডিম
  • ময়দা
  • চিনি
  • লবণ
  • বাদাম
  • তরল দুধ

IMG-20240505-WA0016.jpg

ধাপ - ১
  • প্রথমে আমি পরিমাণমতো সুজি একটি পাতিলে কিছুক্ষণ ভেজে নিয়েছি। খুব বেশি সময় ধরে ভাজা যাবেনা।

IMG-20240505-WA0014.jpg

ধাপ - ২
  • তারপর একটি বড় বাটিতে দুটি ডিম ভেঙে নিলাম।

IMG-20240505-WA0002.jpg

ধাপ - ৩
  • তারপর সেখানে দিয়ে দিলাম সামান্য পরিমাণ লবণ এবং পরিমাণ মতো বেশ কিছুটা চিনি।

IMG-20240505-WA0015.jpg

ধাপ - ৪
  • তারপর সবকিছু খুব ভালোভাবে মিক্স করে নিলাম।

IMG-20240505-WA0013.jpg

ধাপ - ৫
  • তারপর এর মধ্যে দিয়ে দিলাম আগে ভেজে রাখা সুজিগুলো। এরপর সবকিছু ভালোভাবে মিক্স করে নিলাম আবারও।

IMG-20240505-WA0012.jpg

ধাপ - ৬
  • এরপর দিয়ে দিলাম হাফ কাপ পরিমাণ ময়দা। আবারো সবকিছু ভালোভাবে মিক্স করে নিলাম।

IMG-20240505-WA0003.jpg

ধাপ - ৭
  • তারপর সেখানে ভাজা বাদাম দিয়ে দিলাম। পিঠাগুলো খাওয়ার সময় এই বাদাম গুলো ও বেশ ভালো লাগে খেতে।

IMG-20240505-WA0004.jpg

ধাপ - ৮
  • তারপর পরিমাণ মতো কিছুটা তরল দুধ দিয়ে দিলাম। দুধ দেওয়ার আগ পর্যন্ত এই ডো টা খুবই শক্ত হয়। দুধ দেওয়ার পর এটা নরম হয়ে আসে।
IMG-20240505-WA0011.jpgIMG-20240505-WA0010.jpg
ধাপ - ৯
  • এরপর একটি প্যানে পরিমাণ মতো তেল গরম করে পিঠাগুলো ভেজে নিলাম।
IMG-20240505-WA0009.jpgIMG-20240505-WA0008.jpg
এভাবেই রেসিপিটি তৈরি করে নিলাম

IMG-20240505-WA0007.jpg

IMG-20240505-WA0006.jpg

IMG-20240505-WA0005.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 2 months ago 

আপনি আজকে বেশ ইউনিক একটি সুজির পিঠা বানানোর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকমভাবে বানানোর সুজির পিঠা আমি কখনোই খাইনি। দেখে মনে হচ্ছে পিঠাটি তৈরি করে খেলে বেশ সুস্বাদু লাগবে। যাই হোক ধন্যবাদ আপনাকে এই ইউনিক রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

সম্ভব হলে রেসিপিটি একদিন তৈরি করে খেয়ে দেখবেন। আশা করি আপনার কাছে বেশ ভালোই লাগবে খেতে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 
 2 months ago 

অনেক দিন হলো আপু সুজির পিঠা খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। পিঠা গুলো খেতে নিশ্চয়ই অনেক মজা হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যা এই পিঠাগুলো খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

সুজির এই পিঠাটি খেতে বেশ মজা লাগে। বেশ কম সময়েই বানানো যায়। তবে আমি একটু ভিন্ন ভাবে বানাই। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপিটি শিখে নিলাম।ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

সুজি পিঠা তৈরির রেসিপি দেখতে পেয়ে খুবই মজাদার মনে হচ্ছে। আসলে সুজিপিটার রেসিপি পরিবেশনটা অনেক ভালো লেগেছে, আর খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করলেন। এই ধাপগুলো দেখেই তৈরি করা শিখতে পারলাম। আসলে রেসিপি পরিবেশনটা আমার অনেক ভালো লেগেছে।

 2 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

সুজি দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। তবে এমন ভাবে রেসিপি কোনদিন আমার তৈরি করা হয় না। এজন্য আপনার সুন্দর এই রেসিপি দেখে অনেক ভালো লেগেছে আমার। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করে দেখিয়েছেন আপনি। আশা করি বেশ সুস্বাদু ছিল আপনার এই রেসিপি।

 2 months ago 

হ্যাঁ রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। আর আমার রেসিপি টি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

সুজি দিয়ে যেকোনো ধরনের পিঠা তৈরি করলে খেতে ভীষণ মজার হয়। আপু আপনি সুজির সাথে অনেকগুলো উপকরণ ব্যবহার করে অনেক সুন্দর পিঠা তৈরি করেছেন। প্রতিদিনই বিকেলের নাস্তা তৈরি করতে হয় আর এই নাস্তা তে এই ধরনের পিঠাগুলো তৈরি করলে বেশ ভালো লাগে। আপনার পিঠা রেসিপিটা বেশ ভালো লেগেছে আপু আমার কাছে ধন্যবাদ।

 2 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

সুজির পিঠা তৈরির রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে রেসিপিটি বানিয়েছন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

সুজির পিঠা খেতে অনেক মজা লাগে। আমি কয়েকদিন আগে সুজির পিঠা তৈরি করে খেয়েছিলাম। খেতে অনেক নরম এবং মজা হয়েছিলো। আপু আপনার সুজির পিঠা রেসিপি দেখে ভালো লাগলো। আপনার মাধ্যমে সুজির পিঠা রেসিপি শিখে নিলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 2 months ago 

সুজির পিঠা খেতে আমার কাছেও বেশ ভালো লাগে। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 59198.54
ETH 3287.69
USDT 1.00
SBD 2.43