DIY Event (এসো নিজে করি):- পেন্সিলের চিলতা এবং রঙিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট // ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও মোটামুটি ভালোই আছি। আজকে আমি আপনাদের সাথে একটি ডাই‌ প্রজেক্ট নিয়ে হাজির হয়েছি। এটি হচ্ছে একটি মেয়ের ছাতা হাতে নিয়ে হাঁটার দৃশ্য। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের পোস্ট টি। তাহলে চলুন শুরু করা যাক আজকের পোস্ট টি।

20211128_212720911.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • কার্ডবোর্ড
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • রাবার
  • কাঁচি
  • আঠা
  • পেন্সিলের চিলতা

20211128_185941349.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি কার্ডবোর্ড থেকে বর্গাকৃতির কাগজ কেটে নিয়েছি। এরপর আমি কার্ডবোর্ডের উপর আটা দিয়ে একটি কাগজ লাগিয়ে নিয়েছে।

20211128_190603473.jpg

20211128_191624136.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি দুটো রং এর রঙিন কাগজ সমানভাবে কেটে নিয়েছি। এবং সেগুলো দিয়ে কাঠির মত করে বানিয়েছি।

20211128_192622708.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি কাগজের কাঠি গুলোকে সমান করে একই মাপের ছোট টুকরো করে কেটে নিয়েছি।

20211128_194125593.jpg

চতুর্থ ধাপ

  • এরপর কার্ড বোর্ড এর চারদিকে রঙিন কাগজ এর কাঠিগুলো জোড়া লাগিয়ে নিয়েছি এবং দেখতে অনেকটা ফ্রেমের মতো লাগছে।

20211128_200234395.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি ফ্রেমটির দুই কোনায় বড় থেকে ছোট অনুসারে কাগজের কাঠিগুলো লাগিয়ে দিয়েছি।

20211128_201904769.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর একটি সাদা কাগজে আমি একটি মেয়েকে অঙ্কন করি। এবং অংকন করা শেষ হলে অংকন অনুসারে আমি কাগজ থেকে মেয়েটির দেহের আকৃতি এবং জামা কেটে নেই।

20211128_194751385.jpg

20211128_195103591.jpg

সপ্তম ধাপ

  • এরপর আমি মেয়েটির চুলে কালো রং করে দেই। এবং জামার উপরের অংশে লাল রং করি।

20211128_200748841.jpg

20211128_200946520.jpg

অষ্টম ধাপ

  • এরপর আমি কাটা অংশ টুকু ফ্রেমের উপর বসিয়ে দেই।

20211128_202010733.jpg

20211128_202115454.jpg

নবম ধাপ

  • এরপর আমি মেয়েটির জামার নিচের অংশে পেন্সিলের চিলতা গুলো বসিয়ে দেই। অনেকেই পেন্সিলের এই চিলতা গুলো ফেলে দেয়। তবে এগুলো দিয়ে খুব সুন্দর সুন্দর জিনিস তৈরি করা যায়। আমি এর আগেও পেন্সিলের চিলতা দিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছিলাম।

20211128_202823113.jpg

20211128_204038620.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি অন্য একটি কাগজে একটি ছাতা অংকন করি এবং ছাতাটি রং করি। এরপর সেটি কেটে ফ্রেমের উপর বসিয়ে দেই। এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের ওয়ালমেট।

20211128_212720911.jpg

20211128_212720911.jpg

এই ছিল আমার আজকের পোস্ট। জানি না কেমন হয়েছে। আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাইকে ধন্যবাদ আমার আজকের পোস্ট টি পড়ার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

পেন্সিলের চিলতা এবং রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালেট তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপনা আমার খুবই পছন্দ হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার আজকের তৈরি পেন্সিলের চিলতা ও রঙ্গীন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেটটি আমার কাছে খুবই সুন্দর লেগেছে।আসলে পেন্সিলের চিলতা গুলো তো ফেলে দেওয়ার জিনিষ, তবে আপনি আপনার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে সেটিকে ব্যবহার করেছেন যা সত্যিই মুগ্ধকর।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আমি সবসময় চেষ্টা করব নিজের সৃজনশীলতাকে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেট আমার কাছে খুবই ভালো লেগেছে সম্পূর্ণ ইউনিক একটি ওয়ালমেট। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে পেন্সিলের চিলতা দিয়ে জামা তৈরির সৃজনশীলতা টি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি পেন্সিল ও রঙিন কাগজ দিয়ে কতো বড় ওয়ালমেট তৈরি করেছেন। যা দেখে আমি মুগ্ধ হয়েছি।এই ধরনের চেষ্টা মুলক কাজ আমার খুবই ভালো লাগে। আপনার জন্য শুভকামনা আপু।❤️

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

অনেক চেষ্টায় কাংখিত ফল পাওয়া সম্ভব বলে গুনীজনরা বলে থাকে। ভাল ছিল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই আপু আপনার দারুন দক্ষতা দেখে আমি অবাক হয়ে গেলাম। আসলে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখার মত ছিল। আপনি দারুণভাবে অঙ্কন করেছেন এবং পেন্সিলের চিলতা এবং রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভ কামনা রইলো।

 2 years ago 

ওয়াও আপু আপনার বুদ্ধি না জ্ঞানের গোডাউন,হাহাহা। আপনি আমাদের মাঝে অনেক সুন্দর করে পেন্সিলের চিলতা দিয়ে একটা ওয়ালম্যাট তৈরি করেছেন। যা সত্যি আকর্ষণীয় এবং দেখার মত ছিল। আপনার নিত্যনতুন কাজ গুলো দেখতে খুবই ভালো লাগে উপভোগ করার মতো কাজ করেন আপনি। আমাদের সাথে শেয়ার করার জন্য ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

ওয়াও দারুন ক্রিয়েটিভিটি, অনেকদিন বাদে এমন আলাদা ধরনের কিছু দেখতে পেলাম।খুব সুন্দর ছিলো আপু। পেন্সিলের চিলতা দিয়ে যে এত সুন্দর কিছু বানানো যায় তা আসলে সবার মাথায় আসবে না। দারুন ক্রিয়েটিভিটি। শুভ কামনা রইলো আপু আপনার জন্য। এমন সুন্দর সুন্দর কিছু শেয়ার করেন আমাদের সাথে এটাই আশা রাখি হিহিহি।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। চেষ্টা করব সব সময় সুন্দর কিছু আপনাদের সাথে শেয়ার করার।

সত্যি আপু আপনার ওয়ালমেট টা অসাধারণ হয়েছে। পেন্সিলের চিলতা এবং রঙিন কাগজ দিয়ে যে ওয়ালমেট তৈরি করেছেন তা দেখতে মনমুগ্ধকর। আপনার সৃজনশীলতার জবাব নেই। ধন্যবাদ এরকম একটা সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসম্ভব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। পেন্সিলের চিলতা এবং রঙিন কাগজ ব্যবহার করে আপনি একটি মেয়ের ছাতা হাতে নিয়ে দাঁড়িয়ে থাকার অনেক সুন্দর একটি দৃশ্য আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। আপনার মধ্যে এরকম প্রতিভা দেখে আমি সত্যিই মাঝে মাঝে অবাক হয়ে যাই। একটা মেয়ের মধ্যে এত প্রতিভা কিভাবে লুকিয়ে থাকে...!! আমার মাথায় আসেনা🤨 খুবই সুন্দর ভাবে আপনি পেন্সিলের চিলতা ও রঙিন কাগজ ব্যবহার করে একটি ওয়ালমেট তৈরি করেছেন। যেটা দেখে আমার সত্যিই অনেক ভালো লেগেছে, এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🤟আপনার কাছ থেকে পরবর্তী এরকম ইউনিক পোস্ট পাব বলে আশা রাখছি। শুভ কামনা রইল আপনার জন্য🎊🎊

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করি ভালো কিছু শেয়ার করার। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64231.88
ETH 3128.59
USDT 1.00
SBD 3.95