DIY (এসো নিজে করি) || পেপার কুয়েলিং এর মাধ্যমে আইসক্রিম তৈরি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে অনেক দিন পর আপনাদের সাথে একটি পেপার কুয়েলিং পোস্ট নিয়ে হাজির হয়েছি। পেপার কুয়েলিং এর কাজ গুলো নিখুঁতভাবে ধৈর্য ধরে করতে হয়। এগুলো করাটাও কষ্ট কারণ ছোট ছোট এবং চিকন কাগজ নিয়ে কাজগুলো করতে হয়। বিশেষ করে কাগজের পাশের অংশটুকু আঠা দিয়ে লাগাতে হয় যার কারণে কিছুটা কষ্ট করতে হয়। আজকে আমি পেপার পেপার কুয়েলিং এর মাধ্যমে একটা আইসক্রিম তৈরি শেয়ার করব। এই আইসক্রিমটা তৈরি করতে অনেক সময় লেগেছিল। আজ সকালেই তৈরি করলাম এটা। ভিন্ন ধরনের কাজগুলো করতে ভালই লাগে। পেপার কুয়েলিং এর দুইটি পোস্ট অনেক আগে আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আশা করছি এই কাজটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।
আইসক্রিমটির সর্বশেষ ফটোগ্রাফি

1000028663.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙ্গিন কাগজ
  • কাঁচি
  • গ্লু
  • কাঠি
  • চিমটা

1000027923.jpg

ধাপ - ১
  • প্রথমে আমি চিকন এবং লম্বা করে হলুদ রঙের একটি কাগজ কেটে নিলাম। এরপর সাদা রংয়ের কাগজের উপরে হলুদ রঙের কাগজটি কোন আইসক্রিমের নিচের অংশটুকু মত করে গ্লু দিয়ে লাগিয়ে নিলাম।

1000028686.jpg

ধাপ - ২
  • এরপর কিছু কাগজ চিকন এবং ছোট করে কেটে নিলাম তারপর চিমটার সাহায্যে সেগুলো ধরে ভিতর বসিয়ে দিলাম কাগজগুলো। ছোট জায়গা হওয়ার কারণে হাত দিয়ে এই কাজগুলো করা যায় না। চিমটা দিয়ে করলে কিছুটা সুবিধা হয়।

1000028668.jpg

ধাপ - ৩
  • এভাবে কোন আইসক্রিমের নিচের অংশটুকু তৈরি করে নিলাম। এখানে একদম ছোট ছোট কাগজ দিয়ে কাজটি করতে হয়েছে।

1000028683.jpg

ধাপ - ৪
  • এরপর অন্য রঙের একটি কাগজ চিকন এবং লম্বা করে কেটে নিলাম। তারপর কাঠির সাহায্যে কাগজের কিছুটা অংশ পেঁচিয়ে নিলাম।

1000028689.jpg

ধাপ - ৫
  • এরপর প্যাঁচানো কাগজটি আইসক্রিমের বসিয়ে দিলাম।

1000028677.jpg

ধাপ - ৬
  • এভাবে করে পুরো আইসক্রিমের মধ্যে কাগজ পেঁচিয়ে আইসক্রিমের উপরের অংশটুকু তৈরি করে নিলাম। এখানে আমি সাদা এবং লাল রঙের কাগজ ব্যবহার করেছি।

1000028674.jpg

ধাপ - ৭
  • এরপর হলুদ রঙের কাগজ দিয়ে একটি স্টিক তৈরি করে নিলাম আইসক্রিমের উপরে।

1000028671.jpg

এভাবেই পেপার কুয়েলিং এর মাধ্যমে এই আইসক্রিমটা তৈরি করে নিলাম।

1000028664.jpg

1000028660.jpg

1000028662.jpg

1000028666.jpg

1000028667.jpg

এই ছিলো আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 5 months ago 

পেপার কুয়েলিং এর কাজগুলো আমার কাছে খুব ভালো লাগে। তবে কুয়েলিং পদ্ধতিতে কোন কিছু তৈরি করতে গেলে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝাই যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন।পেপার কুয়েলিং পদ্ধতিতে তৈরি আইসক্রিমের অরিগ্যামিটি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর এই পোস্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিকই বলেছেন আপনি এই ধরনের কাজগুলো করতে অনেক সময়ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

কুয়েলিং পদ্ধতিতে কোন কিছু তৈরি করতে এমনিতেই প্রচুর সময়ের প্রয়োজন হয়। আর এটা অনেক বেশি ধৈর্য এবং পরিশ্রমের কাজ। আপনি আজকে অনেক সময় ব্যবহার করে এই আইসক্রিমটা তৈরি করেছেন কুয়েলিং পদ্ধতিতে। অনেক সুন্দর হয়েছে কিন্তু আপনার তৈরি করা সম্পূর্ণ আইসক্রিমটা। আইসক্রিমটা তৈরি করার পদ্ধতি আমার কাছে বেশি সুন্দর লেগেছে। অনেক নিখুঁতভাবে আপনি পুরোটা সম্পূর্ণ করেছেন, যার কারণে আকর্ষণীয় ভাবে ফুটে উঠেছে। এত সুন্দর করে পুরোটা তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

আপু আপনি অনেক সুন্দর করে পেপার কুয়েলিং করে আইসক্রিম তৈরি করলেন। সত্যি দেখে তো মনে হলো অনেক কষ্টের হবে। যেহেতু ছোট ছোট চিকন পেপার দিয়ে খুব সুন্দর করে পেঁচিয়ে ফুল মত করে নিলেন। যদিও যথেষ্ট পরিমাণ সময়ের প্রয়োজন হয়েছে কিন্তু দেখে বেশ ভালো লাগলো। এত সুন্দর কিয়েটিভিটি শেয়ার করলেন অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপনাদের ভালোলাগাই আমার এই কাজের সার্থকতা সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

পেপার কুয়েলিং এর মাধ্যমে আইসক্রিম তৈরি অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। সত্যি আপনার ডাই পোস্টটি আমার খুবই ভালো লেগেছে। খুবই দক্ষ তার সাথে ধাপে ধাপে শেয়ার করলেন, দেখেও ভালো লাগলো।

 5 months ago 

আমার পোস্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দরও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলেই সুন্দর হয়। আর আপনি কুয়েলিং পদ্ধতিতে এত সুন্দর করে একটা আইসক্রিম তৈরি করেছেন। দেখেই তো আমি জাস্ট মুগ্ধ হয়েছি। আপনার আইডিয়া আমার কাছে সবথেকে বেশি দারুণ লেগেছে। রঙিন কাগজগুলোকে আপনি খুবই নিখুঁতভাবে বসিয়েছেন। আর এগুলো করতে আপনার প্রচুর সময় লেগে গিয়েছিল মনে হয়। সময়তো লাগারই কথা, কারণ এটা অনেক দক্ষতা মূলক একটা কাজ। আইসক্রিমের নিচের অংশের কাগজগুলো ও অনেক সুন্দর ভাবে বসিয়েছেন। সব মিলিয়ে পুরোটাই অসাধারণ হয়েছে।

 5 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 5 months ago 

ইউনিক একটি ডাই পোস্ট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো অসাধারণ আপনার এই পেপার কাটিং। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন। আশা করব এভাবে আরো নতুন কিছু আমাদের মাঝে তৈরি করে দেখাবেন।

 5 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 5 months ago 

ঠিক বলেছেন আপু পাশে আঠা লাগানোর সময় একটু কষ্টকর হয়ে যায় ।পেপার কুয়েলিং এর মাধ্যমে আইসক্রিম তৈরি অনেক সুন্দর হয়েছে আপু ।আপনার বুদ্ধির প্রশংসা করতে হয়। এমন ধরনের আইসক্রিম দেখতে অনেক সুন্দর লাগে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করে তোলার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

কুয়েলিং পদ্ধতিতে কোন কিছু করতে গেলে অনেক সময়ের প্রয়োজন। আপনার আইসক্রিম গুলো দেখে মনে হচ্ছে সত্যিকারের আইসক্রিম। প্রতি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago (edited)

আজকে আপনি কুয়েলিং পদ্ধতিতে খুব সুন্দর একটি আইসক্রিমের অরিগামি তৈরি করেছেন। আসলে এ ধরনের কাজগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন। আর আপনি সময় এবং ধৈর্য নিয়ে খুব সুন্দর নিখুঁতভাবে কাজটি ফুটিয়ে তুলেছেন। সত্যি খুব সুন্দর হয়েছে আইসক্রিমের অরিগামিটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিকই বলেছেন। এ ধরনের কাজগুলো করতে সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

কুইলিং এর কাজের জন্য নির্দিস্ট কাগজ রয়েছে। আপনি রঙ্গিন কাগজ কেটে বেশ সুন্দর করে আইসক্রিম তৈরি করেছেন। বেশ কঠিন কুইলিং এর কাজ । আমি করি তাই জানি। আমিও রঙ্গিন কাগজ কেটে কুইলিং এর কাজ করি। আপনার বানানো কুইলিং পদ্ধতিতে তৈরি করা আইসক্রিমটি বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর একটি কুইলিং এর কাজ শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56647.53
ETH 2372.20
USDT 1.00
SBD 2.26