ইলিশের ঝাল চচ্চড়ি রেসিপি // ১০% বেনিফিশিয়ারি @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আরও একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে ইলিশের ঝাল চচ্চড়ি রেসিপি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

20211129_143732482.jpg

প্রয়োজীয় উপকরণ

  • ইলিশ মাছ
  • পেঁয়াজ ৩/৪ টি
  • ধনিয়া পাতা পরিমাণমতো
  • রসুন বাটা ১ টেবিল চামচ
  • লবণ পরিমাণমতো
  • হলুদ গুঁড়ো ১ চা চামচ
  • মরিচ গুঁড়ো ২ চা চামচ

20211129_121548596.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি ইলিশ মাছ পরিষ্কার পানিতে ধুয়ে নিয়েছি। এখানে আমি ইলিশ মাছ ছোট ছোট টুকরো করে কেটে নিয়েছি। কারণ ইলিশের ঝাল চচ্চড়ি এর জন্য মাছের টুকরোগুলো ছোট করে কেটে নিতে হবে।

20211129_121614221.jpg

দ্বিতীয় ধাপ

  • তারপর আমি একটি পাতিলে পরিমান মত তেল দিয়ে পেঁয়াজ কুচি ভেজে নিয়েছি।

20211129_122049878.jpg

তৃতীয় ধাপ

  • পেঁয়াজ কুচি ভাজা হয়ে গেলে সেখানে পরিমাণমতো রসুন বাটা দিয়ে দিতে হবে। তারপর সবকিছু ভালো করে নেড়ে দিতে হবে।

20211129_122135099.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো লবণ দিয়ে দিয়েছি। আপনার আপনাদের স্বাদ অনুযায়ী লবণ দিয়ে দিবেন।

20211129_122150742.jpg

পঞ্চম ধাপ

  • তারপর আমি সেখানে পরিমান মত হলুদ গুঁড়ো দিয়ে দিয়েছি।

20211129_122215244.jpg

ষষ্ঠ ধাপ

  • তারপর সেখানে পরিমানমতো মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি। যেহেতু এটি ঝাল চচ্চড়ি তাই মরিচের গুঁড়ো টা বেশি পরিমাণে দিতে হবে। তবে আবার এত বেশি দেওয়া যাবে না যেন খাওয়াই না যায়।

20211129_122228793.jpg

তারপর আমি সবকিছু ভালো করে মিশিয়ে নিয়ে নিয়েছি।

20211129_122527836.jpg

সপ্তম ধাপ

  • এরপর আমি সেখানে ইলিশ মাছের ছোট ছোট টুকরো গুলো দিয়ে দিয়েছি।

20211129_122558033.jpg

অষ্টম ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি মাছের টুকরোগুলো সিদ্ধ হওয়ার জন্য। খুব বেশি পানি দেওয়া যাবে না। কারণ পানি বেশি দিলে খাবারটিতে ঝোল বেশি হয়ে যাবে। ইলিশের ঝাল চচ্চড়িতে ঝোল থাকলে তেমন সুস্বাদু লাগবেনা।

20211129_122942592.jpg

নবম ধাপ

  • তারপর আমি মাছগুলো প্রায়২০-২৫ মিনিটের মত রান্না করি।

20211129_125036268.jpg

সর্বশেষ ধাপ

  • তারপর পানিগুলো শুকিয়ে এলে ধনিয়া পাতা কুচি দিয়ে সেগুলো চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20211129_125716329.jpg

20211129_143728960.jpg

20211129_143708465.jpg

এই ছিল আমার আজকের পোস্ট। পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপি টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। ইলিশ অনেকভাবে খাওয়া হয়েছে কিন্তু এভাবে ইলিশের ঝাল চচ্চড়ি কখনো খাওয়া হয়নি। আপনার রান্না টা আমার কাছে খুবই ভালো লেগেছে। রান্নার কালার টা অনেক সুন্দর। আর বিশেষ করে আপনার পরিবেশন টা অনেক ভাল লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এরকম একটি ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

ইলিশ মাছের কথা শুনলে মুখের মধ্যে পানি চলে আসে।আর তার সঙ্গে ঝাল থাকলে তো কথাই নেই। ঝাল আমি সবথেকে বেশি পছন্দ করি। যদি ও অতিরিক্ত ঝাল খাওয়া ঠিক না। ইলিশ মাছের ঝাল চচ্চড়ি রেসিপি দেখে অনেকটা লোভ লেগে গেলো। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে রেসিপিটি। রেসিপির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে ইলিশ মাছের রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে যেন খেয়ে ফেলি এখনই আর প্রতিটা স্টেপ আপনি সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার ইলিশ মাছের তরকারি টি আমার কাছে খুবই ভালো লেগেছে ।কালারটা চমৎকার এসেছে। দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে বর্ণনা সহকারে দেখিয়েছেন, যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ! দারুণতো, খুব সুন্দর রান্না হয়েছে।
কিন্তু কথা হলো এতো ছোট ছোট করেছেন কেন মাছের টুকরাগুলো? সবগুলো তো আমারই লাগবো, হে হে হে। না ভালো লেগেছে আপনার রেসিপিটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

সব গুলাই আপনার জন্য। খেয়ে নেন 🤣🤣
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ওয়াও ইলিশ মাছের রেসিপি!! ইলিশ মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। আপনার ইলিশ মাছের ঝাল চচ্চড়ি রেসিপি দেখতে অসাধারণ লাগছে। অনেক সুন্দর কালার এসেছে।এমন ঝাল ইলিশ গরম ভাতের সাথে খেতে বেশ লাগবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে এত মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

ইলিশ মাছ তো কতই খেয়েছি কিন্তু ঝাল চচ্চড়ি কখনো খাওয়া হয়নি। সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন এটি বাসায় আমি অবশ্যই রান্না করে খাব। প্রত্যেকটি পদক্ষেপ আমি খুব ভালোমতো বুঝতে পেরেছি সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ।

 3 years ago 

একদিন খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ইলিশ মাছের যেকোনো রেসিপির দেখলেই ভালো লাগে। আর আপনার রেসিপি টা তো দেখে শুধু মাত্র কিছুক্ষণ তাকিয়ে ছিলাম। আপনার রেসিপি এর কালার টা এত সুন্দর হয়েছে কি বলব।এরকম ভাবে তৈরি করলে তো যে কেউ খেতে অনেক পছন্দ করবে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ইলিশ মাছের চচ্চড়ি রেসিপি অসাধারণ হয়েছে আপু ।আপনি খুব সুন্দর ভাবে ইলিশ মাছের চচ্চড়ি রেসিপি করেছেন ।যেটা দেখে এখন আমার খেতে ইচ্ছে করছে ।এমনিতেই অনেক সুস্বাদু মাছ যেটা আপনি আরও সুন্দরভাবে রান্না করে সাধের পরিমাণটা বাড়িয়ে দিয়েছেন। আমাদের সাথে এত সুন্দর ইলিশ মাছের শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে। রেসিপির কালারটা সেই হয়েছে। রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছিল। আর তাছাড়া ইলিশ আমার এমনিতেই অনেক প্রিয়।

ধন্যবাদ আপনাকে আমাদের মঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74