সুস্বাদু বেগুন ভাজি রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে সুস্বাদু বেগুন ভাজি রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

বেগুন ভাজি মোটামুটি সবাই খুব পছন্দ করে খেতে। আমার কাছে তো দারুন লাগে বেগুন ভাজি। বিশেষ করে গরম গরম ভাতের সাথে খুব বেশি সুস্বাদু লাগে খেতে।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220806_125725083.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • বেগুন
  • পেঁয়াজ
  • ধনিয়া পাতা
  • কাচা মরিচ
  • লবণ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো

20220806_121358756.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি বেগুনগুলো গোল টুকরো করে কেটে নিয়েছি। এরপর সেগুলো পরিষ্কার পানি দিয়ে খুব ভালোভাবে ধুয়ে নিয়েছি।

20220806_121431667.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর বেগুনের টুকরো গুলোর মধ্যে পরিমাণ মতো লবণ, হলুদ গুঁড়ো এবং মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি।

1660038373441.jpg

তৃতীয় ধাপ

  • তারপর সবকিছু খুব ভালোভাবে মেখে নিয়েছি। এবং প্রায় দশ মিনিটের মতো ঢেকে রেখে দিতে হবে।

20220806_121709870.jpg

চতুর্থ ধাপ

  • এরপর একটি প্যানে পরিমাণ মতো তেল দিয়ে বেগুনের টুকরোগুলো ভেজে নিয়েছি।

20220806_121953243.jpg

পঞ্চম ধাপ

20220806_122702221.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি সবগুলো বেগুনের টুকরো খুব ভালোভাবে ভেজে একটি প্লেটে নিয়ে নিয়েছি।

20220806_124946202.jpg

সপ্তম ধাপ

  • এরপর আবারো প্যানে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচ কুচি দিয়ে দিব।

20220806_124851392.jpg

অষ্টম ধাপ

  • এরপর পেয়াজ এবং কাঁচামরিচ কুচি খুব ভালোভাবে ভেজে নিব। তারপর সেখানে সামান্য পরিমাণ লবণ এবং হলুদ গুঁড়ো দিয়ে দিব। এরপর সব কিছু খুব ভালোভাবে নেড়েচেড়ে নিয়েছি।

1660038167871.jpg

নবম ধাপ

  • তারপর ভেজে রাখা বেগুনের টুকরোগুলো সেখানে দিয়ে নেড়ে চেড়ে নেব।

20220806_125132837.jpg

সর্বশেষ ধাপ

  • পরিমাণ মতো ধনিয়া পাতা কুচি দিয়ে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220806_125308771.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি।

20220806_125729856.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আমি বেগুন ভাজি খেতে অনেক পছন্দ করি। আপনার বেগুন ভাজি রেসিপি দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে আপু। আমাদের মাঝে এত সুন্দর একটি বেগুন ভাজির রেসিপি তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া। বেগুন ভাজি গুলো খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার সুস্বাদু বেগুন ভাজি রেসিপি আমার অনেক ভালো লেগেছে। সত্যি বলতে আমি বেগুন ভাজি অনেক পছন্দ করি। আপনার বেগুন ভাজি বেশি আকর্ষনীয় ছিলো। ধন্যবাদ শেয়ারের জন্য।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব খুশি হলাম ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও! বেগুন ভাজি খেতে আমার খুবই ভালো লাগে। আর বিশেষ করে এইভাবে করলে তো কথাই নেই, খুবই চমৎকার ভাবে বেগুন ভাজি রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি বেগুন এভাবে ভাজি করলে খেতে আমার কাছেও খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা আপনার জন্যে।

বাহ্ খুব যত্ন সহকারে বেগুন ভাজি রেসিপি তৈরি করেছেন। আমার তো দেখে খেতে ইচ্ছে করছে আপু।বেগুন ভাজি আমার খুব পছন্দের একটি রেসিপি। আপনার রেসিপির লোভে পড়ে গেলাম আপু।ধাপ গুলো খুব সুন্দর করে দেখিয়েছেন ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

বেগুন ভাজি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করেছেন আপনি। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুস্বাদু বেগুন ভাজা দেখে তো লোভ লেগে গেল । গরম ভাতের সাথে সুস্বাদু বেগুন ভাজা হলে তো কথাই নেই । খেতে খুবই মজা হয় । আপনি খুব সুন্দর করে রেসিপিটি দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ।গরম ভাতের সাথে বেগুন ভাজি খেতে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বেগুন 🍆 ভাঁজি হচ্ছে আমার প্রিয় একটি খাবার। বেগুন ভাজি হলে আর কিছুর দরকার হয় না। আপনার বেগুন ভাজি রেসিপি টা দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

বেগুন ভাজি আমারও খুবই প্রিয় একটি রেসিপি। খেতে আমার কাছে খুবই ভালো লাগে। চমৎকার মন্তব্য করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 2 years ago 

সুস্বাদু বেগুন ভাজি রেসিপি দেখে অনেক মজাদার মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে বেগুন ভাজি রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। আপনার বেগুন ভাজির পরিবেশরন আমার বেশি ভাল লেগেছে।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

মজাদার একটি বেগুন ভাজি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন রেসিপিটি আমার কাছে অনেক বেশি লোভনীয় লেগেছে। মজাদার এই রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে বেগুন ভাজি খুব ভালো লাগে,তবে এলার্জির কারনে তেমন খেতে পারি না।আপনার বেগুন ভাজি পরিবেশনের ছবি দেখে বেশ লোভ হচ্ছে। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন আপনি এনার্জির সমস্যা থাকলে বেগুন খেলে সমস্যা আরো বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42