ফুলের ফটোগ্রাফি // @shy-fox - 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন ভালো করতে পারিনা। তবে তাও মাঝে মাঝে ফটোগ্রাফী করি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

1661570171969.jpg

বিকেলবেলা আমি সময় পেলে ছাদে উঠি। আর ছাদে উঠে ফুল ফুটে থাকতে দেখলে কার না ভালো লাগে। সেই ভালোলাগা থেকেই ফটোগ্রাফি গুলো করি।

প্রথম

20220811_180211005.jpg

  • এই ফুলকে মোটামুটি সবাই চিনে থাকেন। আমার খুবই পছন্দের একটি ফুল এটি। ফুলটির নাম হচ্ছে কাঠগোলাপ। কাঠ গোলাপ ফুল আরো বিভিন্ন ধরনের হয়। তবে আমার কাছে সাদা কাঠগোলাপ ফুলটিই ভালো লাগে। সাদার মধ্যে হলুদ কালার টা বেশ দারুন লাগে দেখতে। এই ফুলগুলো আরো অনেকটা বড় হয়। তবে এটি এখনো খুবই ছোট।
দ্বিতীয়

20220811_180431970.jpg

  • এটিও কাঠগোলাপ ফুল। এটি হচ্ছে গোলাপি রঙের। সামনাসামনি দেখতে আরো বেশি সুন্দর। গাছটি অনেক বড় হওয়ায় সুন্দর করে ফটোগ্রাফি করতে পারিনি। ফুলগুলো অনেক উপরে ছিল। ফটোগ্রাফি করতে গিয়ে মোবাইল হারিয়ে ফেললে তো আবার বিরাট সমস্যা হয়ে যাবে 😁
তৃতীয়

20220811_180656723.jpg

  • এটিও সবার খুব পরিচিত একটি ফুল। নয়নতারা ফুলও আমার কাছে খুবই ভালো লাগে।
চতুর্থ

20220811_180706088.jpg

  • নয়নতারা ফুলের পাপড়ি গুলো যেমন সুন্দর তেমনি গাছের পাতাগুলো খুব সুন্দর। কিছুটা গোল গোল টাইপের পাতাগুলো। পাতাগুলোর কালার টাও খুব ভালো লাগে।
পঞ্চম

20220811_180747238.jpg

  • এই ফুলটিও সবার পরিচিত একটি ফুল। তবে বিভিন্ন এলাকায় বিভিন্ন নামে ডাকা হয়। আমরা এগুলোকে সন্ধ্যামালতি ফুল বলেই চিনে থাকি।
ষষ্ঠ

20220811_180755895.jpg

  • এই ফুলগুলো সন্ধ্যার কিছুটা সময় আগেই ফোটে। এবং সারারাত ফুটন্ত অবস্থাতেই থাকে। দিনের আলো হলেই আবার সেগুলো নেতিয়ে যায়। বেশ সুন্দর সুগন্ধ ছড়ায় এটি। এবং এই ফুলের গাছগুলো খুব তাড়াতাড়ি বড় হয়। ফুলও অনেকগুলো একসাথে ফোটে।
সপ্তম

20220811_180259608.jpg

  • সুন্দর নীল আকাশ দেখতে কার না ভালো লাগে। বিভিন্ন সময় আকাশ বিভিন্ন রূপ ধারণ করে। আকাশের সৌন্দর্য গুলো দেখে সবাই মুগ্ধ হয়। আমার কাছে এরকম পরিষ্কার নীল আকাশ এবং নীল আকাশের সাদা মেঘ খুবই ভালো লাগে। তাই চেষ্টা করি সব সময় আকাশের ফটোগ্রাফি করার।

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আজ আপনি আমাদের মাঝে খুবই সুন্দর লাগছে ফটোগ্রাফি। নয়ন তারা ফুলগুলো দেখতে বেশি সুন্দর হয়েছে।কাঠগোলাপ ফুল বাস্তবে কখনো দেখা হয়নি আমার। এক কথায় সব মিলিয়ে অসাধারণ কিছু ফটোগ্রাফি দিয়েছেন আজ।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

ফটোগ্রাফি করতে গিয়ে মোবাইল হারিয়ে ফেললে তো আবার বিরাট সমস্যা হয়ে যাবে 😁

হ্যাঁ হ্যাঁ ভালোই করেছেন মোবাইল হারিয়ে পেললে তো পরের সমস্যা।😆
যাইহোক বেশ ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। বিশেষ করে সাদা কাঠ গোলাপ ও শেষের নীল আকাশের ছবি টি।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

মাশাআল্লাহ আপু অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগছে। ফুলের ফটোগ্রাফি দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে। কেন যেন ফুলের প্রতি আমি অনেক দূর্বল। নয়নতারা পাপড়ি গুলো সাথে পাতা গুলো বেশ দারুন লাগছে। আকাশের ছবি আমার ভিশন ভালো লাগে। আপনার আকাশের ফটোগ্রাফি 📷 টা চমৎকার হয়েছে। কাঠগোলাপ ফুল আমার ভিশন পছন্দের একটা ফুল। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার কাজের সার্থকতা। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

ফুল ভালোবাসেনা এমন মানুষ খুব কমই খুজে পাওয়া যাবে। খুব কাছ থেকে সুন্দর ভাবে ছবি গুলো ক্লিক করেছেন। আপনার ছবি তোলার ধরন দেখে সত্যি আমি মুগ্ধ আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বিকেলের অবসর সময়কে কাজে লাগিয় অতি সুন্দর সব ফুলে ছবি তুলে শেয়ার করেছেন আমাদের মাঝে। অপরুপ প্রাকৃতির মাঝে সব ফুলের সমহার । ফুলের ছবি গুলোর পাশা পাশি বর্ননা গুলো ভালো ছিল। শুভকামনা

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago (edited)

ছবিগুলো সুন্দর ছিল।
সবাইতো ভালো বলেছে তবে আমার কিছুটা পরামর্শ রয়েছে


১ . ছবি তোলার সময় পেছনের ব্যাকগ্রাউন্ড সবুজ নিয়ে তুললে ভীষণ সুন্দর হবে।
২. ছবি তোলার সময় দুহাতে ধরে ছবি তুলতে হবে এবং হাত কোনভাবেই নাড়ানো যাবেনা।
৩. ছবি তোলার সময় মোবাইল খাড়া করে না তুলে আড়াআড়ি ভাবে তুললে বেশ সুন্দর হয়।

আরো কিছু বিষয় রয়েছে, ইনশাআল্লাহ একদিন আলোচনা করবো 🤗

 2 years ago 

চমৎকার কিছু পরামর্শ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। কাঠগোলাপ ফুল আমার ভীষণ পছন্দের। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া কাঠ গোলাপ ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের আলোকচিত্র ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগছে দেখতে ফটোগ্রাফি গুলা।। স্পেশালী কাঠ গোলাপ নয়নতারা এবং সন্ধ্যা মালতি।। আর কোন দৃশ্য ক্যামেরাবন্দি করার আগে অবশ্যই খেয়াল রাখতে হবে ব্যাকগ্রাউন্ডটা।। খুবই সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা । ঠিকই বলেছেন আপনি দৃশ্য বা কোন কিছু ছবি তোলার আগে ব্যাকগ্রাউন্ডটা অবশ্যই খেয়াল রাখতে হবে ।সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অবশ্যই পরবর্তীতে আরো ভালো ভালো ফটোগ্রাফি সুন্দর উপস্থাপনা সহ আপনার কাছ থেকে আশা করি।।

 2 years ago 

আপনি মনোমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে আপনার এই ফটোগ্রাফি গুলা কোথায় অসাধারণ লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন উপস্থাপনা করে। আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু বিকেলবেলা সময় পেলে ছাদে উঠে কিছু সময় কাটাতে অনেক ভালো লাগে। আপনার সবগুলো ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। অনেক ভালো লাগলো বর্ণনাটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41