লাচ্ছা সেমাই রান্না রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে লাচ্ছা সেমাই রান্না রেসিপি। এই রেসিপি মোটামুটি সবার বাসায়ই তৈরি করা হয়ে থাকে। খুবই কমন একটি রেসিপি এটি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

1652444128099.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • লাচ্ছা সেমাই
  • তরল দুধ
  • চিনি
  • লবণ
  • দারচিনি
  • এলাচ
  • তেজপাতা
  • বাদাম
  • কিসমিস

20220513_174203651.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে তরল দুধ ঢেলে দিয়েছি। এরপর সেখানে পর্যায় ক্রমে তেজপাতা, দারচিনি, এলাচ দিয়ে দিয়েছি।

1652443487147.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো লবণ দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

20220513_174701941.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি পরিমাণ মত চিনি দিয়ে দিয়েছি। যে এটি মিষ্টি জাতীয় খাবার তাই চিনির পরিমাণ একটু বেশি দিতে হবে। তারপর ভালোভাবে নেড়ে চেড়ে নিতে হবে।

20220513_174726263.jpg

চতুর্থ ধাপ

  • এরপর সব কিছু ভালোভাবে নেড়ে দুধ ভালো ভাবে যাল দিতে হবে। প্রায় ১০ মিনিট পর চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220513_174800617.jpg

পঞ্চম ধাপ

  • এরপর গরম গরম দুধ একটি বড় বাটিতে ঢেলে নিতে হবে।

20220513_180854755.jpg

ষষ্ঠ ধাপ

  • সেখানে প্যাকেট থেকে সেমাই বের করে দিতে হবে। এর আগে প্যাকেটের ভেতর সেমাইগুলো গুঁড়ো করে নিতে হবে।

20220513_180925831.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর পছন্দমত পরিবেশন করে নিতে হবে।

এভাবে তৈরী হয়ে গেল আমার আজকের রেসিপি।

20220513_181158002.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনার রেসেপি গুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আজকে আপনি লাচ্ছা সেমাই রেসিপি শেয়ার করেছেন খুব ইউনিক লাগছে আর এটা আমার অনেক পছন্দের অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপু, এই রেসিপিটি কমন রেসিপি হলেও আপনার হাতে তৈরি করার রেসিপি অসাধারণ লোভনীয় লাগছে। লাচ্ছি সেমাই আপনি যেভাবে তৈরি করেছেন আমার কাছে খুব খুব ভালো লেগেছে কারণ লাচ্ছি সেমাই আমার খুব পছন্দের।অসংখ্য ধন্যবাদ আপু এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার লাচ্ছা সেমাই দেখে তো জিভে জল পড়ে যাচ্ছে। আপু ইচ্ছে করছে খাওয়ার জন্য, দাওয়াত না দিয়ে একা একা খেয়েছেন, কাজটা কি ভালো হলো। তবুও আমাদের মাঝে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

লাচ্চা সেমাই রান্না রেসিপি টি আমার ভীষণ ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে রান্নার প্রতিটি ধাপ তুলে ধরেছেন।মনে হয় অনেক সুস্বাদু হয়েছে।সেমাই খেতে আমার খুবই ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

লাচ্ছা সেমাইয়ের পরিবেশনা দেখে তো লোভ লেগে গেলো ।আমি যদিও লাচ্ছা সেমাই একটু কম খাই কিন্তু মাঝেমধ্যে খেতে কিন্তু মন্দ লাগে না। গত দিন বিকেল বেলাও আমি খেয়েছিলাম।আপনার রেসিপি খুবই ভালো লাগলো আপু অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago (edited)

আজ বিকেলে এভাবে লাচ্ছা সেমাই খেয়েছি। হঠাৎ হঠাৎ এভাবে লাচ্ছা সেমাই খেতে মন্দ লাগে না কিন্তু। যাইহোক, পরিবেশনাটা কিন্তু খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, মাঝে মাঝে এভাবে সেমাই খেতে ভালোই লাগে।
সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি লাচ্ছা সেমাই রান্নার রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সেমাই ছোট বেলা থেকেই খাই । কিন্তু আমার আবার পাতলা টাইপ সেমাই ভাল লাগে। একটু মাখো মাখো ভাব যে সেমাই সেটাও খাই তবে পাতলা সেমাই বেশী ভাল লাগে। তবে আমি কখনও দুধের সাথে বাদাম খাই না। খাবার দেখলে তো খেতে ইচ্ছে হবে সেটাই স্বাভাবিক। যাই হোক। সুন্দর ছিল রান্নার ধরন । ভাল থাকবেন আপু।

 2 years ago 

আপনার লাচ্ছা সেমাই রান্নার রেসিপি বেশ চমৎকার হয়েছে। লাচ্ছা সেমাই আমার কাছে খেতে বেশ ভালোই লাগে ।তবে সেমাইয়ের মধ্যে বাদাম দিলে আমার কাছে ভালো লাগে না ।আপনার সেমাই টি দেখেই বোঝা যাচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। চমৎকারভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

সেমাই খেতে আমার ভীষণ ভালো লাগে। লাচ্ছা সেমাই একটু বেশী খাই আমি। আপনার লাচ্ছা সেমাই রেসিপি দেখি আপু জিভে জল চলে আসলো। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। সেইসাথে আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল আপু 🥰। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45