চিংড়ি মাছ দিয়ে ডাটা সবজির রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে চিংড়ি মাছ দিয়ে ডাটা সবজির রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220621_152538908.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ডাটা সবজি
  • আলু
  • চিংড়ি মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো
  • রসুন বাটা
  • লবণ

20220621_105245165.jpg

  • প্রথমে আমি ডাটা সবজি গুলো এবং আলু কেটে পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিয়েছি।

20220621_105357956.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি পাতিলে পরিমাণগত সয়াবিন তেল দিয়ে সেখানে পেঁয়াজ এবং কাঁচা মরিচ কুচি ভালোভাবে ভেজে নিয়েছি।

20220621_105512619.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমান মত হলুদ গুঁড়ো, রসুন বাটা, মরিচ গুঁড়ো, লবণ দিয়ে খুব ভালোভাবে মিশিয়ে নিয়েছি।

1655806015759.jpg

তৃতীয় ধাপ

  • এরপর চিংড়ি মাছ গুলো ভালোভাবে পরিষ্কার করে সেখান দিয়ে দিয়েছি। এবং সবকিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

20220621_105701565.jpg

20220621_105733934.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি।

20220621_105839678.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি সেখানে ডাটা সবজি এবং আলু গুলো দিয়ে দিয়েছি।

20220621_105943959.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর সবকিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিব। যেন সবজি মসলার সাথে খুব ভালোভাবে মিশে যায়।

20220621_110559777.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর সেখানে আরও কিছুটা পরিমাণ পানি দিয়ে দিব সবজি গুলো ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য। পানি শুকিয়ে এলে এবং ভালোভাবে সবজি সিদ্ধ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220621_110632139.jpg

তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি।

20220621_113139254.jpg

20220621_152535041.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  

চিংড়ি মাছ দিয়ে ডাটা সবজির রেসিপিটা দারুণ। মা মাত্রি এই রান্নাটির কথা বলছিলেন। আর আমার বাংলা ব্লগ এ এসেই আপনার এই রেসিপিটা পেয়ে গেলাম। ধাপগুলো খুব সুন্দর ছিলো। সহজেই শিখে ফেলার মতন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খেতে খুবই ভালো লাগে।‌‌ ডাটা আমার তেমন পছন্দ না তবে ডাটার ঝোল ভীষণ পছন্দ । আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে রেসিপিটি উপস্থাপন করেছে। চিংড়ি ও ডাটা দিয়ে রেসিপি টি বেশ ভালই লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ খেতে খুব ভালো লাগে। ডাটা আমার কাছে খুবই ভালো লাগে তবে এত বেশি নয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করে আমি খুব চিন্তা করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুব পছন্দ বলতে পারেন প্রিয় একটি মাছ। তাই চিংড়ি মাছের যেকোনো তরকারি আমার কাছে খুব ভালো লাগে । কিন্তু ডাটা আমার কাছে খুব একটা ভালো লাগে না। কেমন জানি একটা আশ আশ লাগে। তবে আপনার ছবিটা দেখে মনে হচ্ছে এটা খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ চিংড়ি মাছও ডাটার রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ আমারও খুব পছন্দের। আপনি ঠিক বলেছেন ডাটা খেতে একটু আশ অংশ লাগে কিন্তু যেগুলো কচি সেগুলো খেতে আশ লাগেনা। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই প্রিয়। আর ডাঁটা আমি অনেক পছন্দ করি। আলু ও ডাঁটা দিয়ে চিংড়ি মাছের এই লোভনীয় রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। আপনার তৈরি করা রেসিপি দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও নিশ্চয়ই অনেক লোভনীয় ছিল। অনেক লোভনীয় রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া সবজিটি খেতে সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যেকোন সবজি দিয়ে চিংড়ি মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আজকে আপনি খুবই সুন্দর ভাবে ডাটা দিয়ে চিংড়ি মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।চিংড়ি মাছের এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

চিংড়ি মাছ আমারও খুব পছন্দ। চিংড়ি মাছ দিয়ে যে কোন সবজি খেতে খুবই সুস্বাদু লাগে। সবজীটি খেতে আসলেই খুবই সুস্বাদু লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুব প্রিয়। চিংড়ি মাছ দিয়ে যেকোনো ধরনের তরকারি রান্না করলে খেতে খুবই মজাদার এবং সুস্বাদু হয়। আপনি খুব চমৎকারভাবে চিংড়ি মাছ দিয়ে ডাটা সবজির রেসিপি রান্না করেছেন‌ দেখে খুব ভালো লাগলো। এত অসাধারণ রেসিপি পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব আনন্দিত হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

প্রিয় আপুমনি আপনি খুব সুন্দর করে চিংড়ি মাছ দিয়ে ডাটা সবজির রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন রেসিপিটি দেখতে যতটা সুন্দর হয়েছে মনে হচ্ছে স্বাদেও হয়েছে অতুলনীয়।এত চমৎকার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ও শুভকামনা।♥♥

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি । চমৎকার মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে আপু যে এটা খেতে কতটা মজার হয়েছিল। আসলে চিংড়ি মাছের তরকারি খেতে খুবই সুস্বাদু হয়। আজকে আপনি চিংড়ি মাছ দিয়ে ডাটা সবজি রেসিপি করেছেন সত্যিই দেখতে বেশ লোভনীয় লাগছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি সবজীটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। চিংড়ি মাছ আমারও খুব পছন্দের। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে ডাটা সবজির রেসিপি আমার কাছে দারুণ লাগে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ধারণাটাই ঠিক। সবজিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আলু ডাটার মিশ্রণে চিংড়ি মাছের রেসিপি খেতে মন্দ লাগে না আমার তো খুবই ফেভারেট আর রেসিপিটি এত লোভনীয় হয়েছে ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি রন্ধনপ্রণালী খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43