সজনে পাতার ভর্তা রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি ভর্তা রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে সজনে পাতার ভর্তা রেসিপি। অনেকেই সজনের ডাটা খেতে পছন্দ করেন। তবে আমার কাছে ডাটার থেকেও পাতার ভর্তা বেশি ভালো লাগে। সজনের ডাটা খুবই কম খাওয়া হয়। তবে এই সজনের ডাটা কিংবা পাতা দুটোই খুবই উপকারী। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220618_133911683.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • সজনে পাতা
  • বড় মাছ
  • আলু
  • পেঁয়াজ
  • শুকনো মরিচ
  • সরিষার তেল
  • লবণ

20220618_114809951.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি সজনে পাতা গুলো ভালোভাবে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

20220618_114834203.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি দুই টুকরো মাছ ভালোভাবে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে সেখানে পরিমাণমতো লবণ এবং সামান্য পরিমাণ হলুদ গুঁড়ো দিয়ে দিয়েছি। এরপর মাছগুলোকে খুব ভালোভাবে মেখে নিয়েছি। এর পরে একটি প্যানে পরিমাণমতো তেল দিয়ে সেখানে মাছ গুলো ভেজে নিয়েছি।

1656057485283.jpg

তৃতীয় ধাপ

  • এরপরে আমি অন্য আরেকটি প্যানে সজনে পাতা গুলো দিয়ে দিয়েছি। এরপর সেখানে সামান্য পরিমাণ লবণ দিয়ে দিয়েছি। তারপর আমি সজনে পাতা গুলো ভালোভাবে সিদ্ধ করে নিয়েছি।

1656057555229.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি কয়েকটি আলু কেটে সিদ্ধ করে নিয়েছি।

20220618_115506400.jpg

পঞ্চম ধাপ

  • আলু গুলো সিদ্ধ হয়ে গেলে সেগুলোর চামড়া ছাড়িয়ে নিবো। এবং ভেজে রাখা মাছ গুলোর কাটা বেছে নিবো।

20220618_133046572.jpg

  • এরপর আমি সজনে পাতা সিদ্ধ একটি প্লেটে নিয়ে নিয়েছি।

20220618_133154952.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি আলু গুলো ভর্তা করে নিয়েছি।

20220618_133237831.jpg

সপ্তম ধাপ

  • এরপর আমি কাঁটা বেছে রাখা মাছ গুলো সেখানে দিয়ে দিয়েছি।

20220618_133307198.jpg

অষ্টম ধাপ

  • এরপর আমি সেখানে পেঁয়াজ কুচি দিয়ে দিয়েছি। তারপর শুকনো মরিচ গুলো ভেজে নিয়েছি। তারপর সেগুলোর গুড়ো করে দিয়ে দিয়েছি। এরপর আমি সেখানে পরিমাণমতো লবণ এবং সরিষার তেল দিয়ে দিয়েছি।

1656057678789.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি সবকিছু একসাথে খুব ভালোভাবে মেখে নিয়েছি।

20220618_133555256.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের ভর্তা রেসিপি।

20220618_133849378.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

মাছ ও আলু দিয়ে সজনে পাতা ভর্তা রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। সজনে পাতা ভর্তা কখনো খাওয়া হয়নি। আপনি আজকে খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। এই রেসিপিটি আমার কাছে একদম ইউনিক লেগেছে। লোভনীয় এই রেসিপি তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব আনন্দিত হলাম ভাইয়া। সম্ভব হলে একদিন খেয়ে দেখবেন ভাইয়া আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার এই রেসিপির প্রসেস আমি আজ প্রথম দেখলাম। অবশ্য সাজিনা পাতা খেলে চোখের দৃষ্টি শক্তি বাড়ে। আলু ভর্তার সাথে সিদ্ধ সাজনা পাতা খেতে দেখেছি তবে কখনো মাছ যুক্ত করতে দেখি নাই। তাই আপনার পোস্টটি আমার কাছে পুরা ইউনিকন হয়েছে।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি।চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ ।শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

সজনে পাতার কোনো রেসিপি আমার এখনো খাওয়া হয়নি।শুনেছি সজনে পাতার ভর্তা, সজনে পাতার শাক রান্না করে খাওয়া যায়। আপনার রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। ভাবছি এভাবে একদিন রান্না করে খেয়ে দেখব।

 2 years ago 

সজনে পাতার ভর্তা খুব মজা হয়। আমার কাছে কিন্তু খুবই ভালো লাগে। আশা করি বাসায় একদিন তৈরি করে দেখবেন। খেতে আপনার ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাশাআল্লাহ আপু অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন।এই রেসিপি টা আমার কাছে বেশ ভালো লাগে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

রেসিপি টি আমারও খুব পছন্দ। খেতে আমার খুবই ভালো লাগে। গরম ভাতের সাথে তো আরো দারুন লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমিও সজনে খুব একটা খাই না তবে সজনে পাতা যে খাওয়া যায় তাইতো জানতাম না আজ প্রথম জানলাম ।আর সজনে পাতা গুলো দেখতে যে এরকম ছোট ছোট সেটাও আজ প্রথম দেখলাম। সজনে গাছ দূর থেকে দেখেছি পাতাগুলো কখনও খেয়াল করিনি। আপনি দারুণ মজাদার করে ভর্তা করেছেন। মাছ আলু সবই দিয়েছেন এরকম করে যেকোনো ভর্তা করলেইতো মজা হয় খুব ভালো লাগলো আপনার ভর্তা রেসিপিটি।

 2 years ago 

আপু আমার কাছে সাজনা পাতা বেশি ভালো লাগে আমাদের ফ্যামিলির সবাই খুবই পছন্দ করে। আপনি একদিন বাসায় ট্রাই করে দেখতে পারেন। আশাকরি আপনার কাছে ভালো লাগবে আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু সজনে পাতা ভর্তা করে খাওয়া যায় এই প্রথম আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম। খুবই ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার ইউনিক রেসিপিটি দেখে নতুন একটি ভর্তা রেসিপি শিখে নিতে পারলাম। খুব সুন্দরভাবে ভর্তা তৈরি করার প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন যা দেখে ভীষণ ভালো লেগেছে। সব সময় আরো নিত্য নতুন রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করবেন এই প্রত্যাশা করছি। ধন্যবাদ

 2 years ago 

আমার ভর্তা করা দেখে আপনি শিখে নিলে শুনে খুশি হলাম। আমাদের এদিকে সাজনা পাতা ভর্তা করে খায়। আপনি একদিন বাসায় ট্রাই করে দেখতে পারেন। আশা করি আপনার কাছে ভালো লাগবে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

সজিনা পাতার ভর্তা আমার খুব পছন্দ। আলু, মাছ ,পেঁয়াজ, কাঁচামরিচ, সরিষার তেল দিয়ে বেশ ভালো লাগে খেতে। আপনার সজিনা পাতার ভর্তা রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। এরকম ভর্তা গরম গরম ভাত দিয়ে বেশ ভালো লাগে। আপনাকে ধন্যবাদ সজনে পাতার ভর্তা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সজনেকে পুষ্টির এটম বোমা বলা হয়।
এই ভর্তা ভীষণ পুষ্টিকর এবং সুস্বাদু 😋
ভীষণ ভালো একটা রেসিপি নিয়ে হাজির হয়েছেন আপু।
খুব ভালো লাগলো রেসিপি 😋

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনার মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধরনের এই তো ভর্তা খাইছি কিন্তু সজনে পাতার ও জে ভর্তা হয় সেটা তো জানতাম না।তার সাথে আবার মাছ ও দিয়েছেন।বেশ ভালই হয়েছে দেখতে এখন খেতে কেমন সেটাই জনার পালা।

 2 years ago 

সাজনা পাতার ভর্তা খেতে খুবই সুস্বাদু হয়। আমার কাছেতো খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সজনে পাতার ভর্তা খাওয়া যায় সেটা আমি আগে জানতাম না। আপনার পোষ্ট থেকেই জানতে পারলাম। আলু, মাছ ও সজনে পাতা দিয়ে তৈরি করা এই ভর্তা আমার কাছে বেশ ইউনিট লাগলো। আলু ও মাছ ভর্তা তো খেতে দারুন লাগে। নতুন এই ভর্তার রেসিপি টিও শিখে নিলাম।
ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

 2 years ago 

এই ভর্তা টি ও খেতে ভীষণ ভালো লাগে। একদিন ট্রাই করে দেখতে পারেন। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56