কয়েকটি রেনডম ফটোগ্রাফী

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। এই ফটোগ্রাফি গুলো এই কয়েকদিনের মধ্যে ক্যাপচার করেছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন ভালো করতে পারিনা। তবে তাও ফটোগ্রাফি করার চেষ্টা করি। প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি একটি করে ফটোগ্রাফি পোস্ট আপনাদের সাথে শেয়ার করার। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।
প্রথম
এই ফুলটি অনেকেই চিনে থাকবেন হয়তো। এটি হচ্ছে লেবুর ফুল। সাদা রংয়ের ফুল গুলো বরাবরই আমার কাছে খুব ভালো লাগে। আর এই লেবু ফুল গুলোর ঘ্রানটাও বেশ ভালো লাগে আমার কাছে। ছাদের লেবু গাছ থেকে এই ফটোগ্রাফিটি করেছি। ফুলটি এখনো পুরোপুরি ফোটেনি। ভিতরের হলুদ অংশটুকু দেখা যাচ্ছে তবে পাপড়ি গুলো এখনো ভালোভাবে ফুটে ওঠেনি। ফুটন্ত অবস্থায় রয়েছে। আর এই অবস্থাটাই আমি ক্যাপচার করতে চেয়েছি। এই অবস্থায় ফুলটি কিন্তু আমার কাছে বেশ ভালই লাগছিল দেখতে। আশা করছি আপনাদের কাছেও ভালো লেগেছে এটি।

IMG-20231230-WA0004.jpg

দ্বিতীয়
কয়েকদিন আগে যখন গ্রামে ছিলাম তখন রাস্তার পাশে দিয়ে হাঁটার সময় এই ফটোগ্রাফিটি করেছি। ছোটবেলায় হয়তো কম বেশি আমরা সবাই এগুলোকে ব্যাঙের ছাতা নামেই চিনতাম। আমার কাছে মাশরুম দেখতে ভীষণ ভালো লাগে। এখানে দুই রঙের মাশরুম দেখা যাচ্ছে। সাদা রঙের তুলনায় বাদামী রঙের মাশরুম গুলো বেশি ভালো লাগছিল দেখতে। দুই রঙের মাশরুমই বেশ সুন্দর লাগছিল। তাই ফটোগ্রাফিটি করে নিয়েছি।

IMG-20231230-WA0000.jpg

তৃতীয়
এখানে আমি শিউলি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। শিউলি ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল। ফুলের সৌন্দর্য এবং এর ঘ্রাণ আমাকে খুবই মুগ্ধ করে। আমি এর আগেও আপনাদের সাথে শিউলি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। গতকাল একদম সকাল সকাল ছাদে গিয়েছিলাম তখন দেখলাম গাছে কিছু শিউলি ফুল দেখা যাচ্ছে। দেখতে আমার কাছে খুবই ভালো লাগছিল তাই ফটোগ্রাফি না করে থাকতে পারিনি। তবে আমার কাছে মনে হচ্ছে আগের থেকে শিউলি ফুলের পাপড়ি গুলো এখন কিছুটা চিকন হয়ে যাচ্ছে। জানিনা এরকম হওয়ার কারণ কি। তবে ফুলগুলো এখনো বেশ ভালো লাগে দেখতে।

IMG-20231230-WA0001.jpg

চতুর্থ

IMG-20231230-WA0002.jpg

পঞ্চম
এগুলো আমাদের সবারই পরিচিত ফুল। এগুলো হচ্ছে কাটা মুকুট ফুল। এর আগেও অনেকবার এই ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। তবে এবার কিছুটা ভিন্ন ভাবে ফটোগ্রাফি টি করেছি। প্রত্যেকবার শুধুমাত্র ফুলের ফটোগ্রাফি করি এবার পুরো গাছের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। যদিও গাছগুলো কিছুটা বড় হওয়ার কারণে পুরো গাছটি ক্যাপচার করা সম্ভব নয়। তবে যতটুকু পেরেছি ততটুকুই ক্যাপচার করেছি। পুরো গাছটি কাটায় ভরা থাকে এবং একদম উপরে অনেকগুলো ফুল একসাথে গুচ্ছাকারে ফোটে। এর কারণেই হয়তো এগুলোকে কাটামুকুট ফুল বলা হয়।

IMG-20231230-WA0003.jpg

ষষ্ঠ
এটি হচ্ছে মরিচ ফুলের ফটোগ্রাফি। হ্যাঁ, এই মরিচ ফুলগুলো কিছুটা ভিন্ন ধরনের। এবং এই গাছের মরিচগুলো কিছুটা ভিন্ন। ফুলটি যেমন বেগুনি রংয়ের এই গাছের মরিচগুলোও বেগুনি রঙের হয়ে থাকে। এই ফটোগ্রাফিটি ও আমাদের বাসার ছাদ থেকে ক্যাপচার করেছি। ছাদে তিন ধরনের মরিচ গাছ রয়েছে। তার মধ্যে এই বেগুনি রঙের গুলো একটি। ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছিল এবং পেছন থেকে সূর্যের আলো পড়ার কারণে আরো বেশি ভালো লাগছিল দেখতে তাই ফটোগ্রাফিটি ক্যাপচার করে নিয়েছি।

1000037043-01.jpeg

সপ্তম

এটিও মরিচ ফুলের ফটোগ্রাফি। এই গাছের মরিচগুলো কালো রঙের হয়ে থাকে। এগুলোও খুব সুন্দর লাগে দেখতে। এই ফুলের পাপড়ি গুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

1000037042-01.jpeg

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

খুব সুন্দর কিছু আলোকচিএ শেয়ার করেছেন আমাদের মাঝে। দেখতে অনেক সুন্দর হয়েছে।বিশেষ করে ২য় ছবিটি। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর আলোকচিএ গুলি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি খুবই মনোমুগ্ধকর হয়েছে। কোনটা ছুঁয়ে কোনটাকে ভালো বলবো সেটাই হারিয়ে ফেলেছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 6 months ago 

বাহ! চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখছি। বিশেষ করে মরিচের ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। বাকি ফটোগ্রাফি গুলোও দারুণ এবং আপনি যে ভালো ফটোগ্রাফি করেন সেটা বুঝা যাচ্ছে 🌼

 6 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার মত আমারও সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে ব্যাঙের ছাতার ফটোগ্রাফি এবং শিউলি ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 6 months ago 

ব্যাঙের ছাতার ফটোগ্রাফি ও শিউলি ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। মূল্যবান মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

চমৎকার সব ফুলের ফটোগ্রাফি নিয়ে দারুন একটি পোস্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই ভালো লেগেছে আপনার সুন্দর এই ফটোগ্রাফি মুলক পোস্ট দেখে। তবে ব্যাঙের ছাত্র জাতীয় ছত্রাক গুলোর ফটোগ্রাফি টা কিন্তু অসাধারণ হয়েছে।

 6 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ দারুন হয়েছে। শিউলি ফুল আমারও ভীষণ পছন্দের একটি ফুল। বিশেষ করে শিউলি ফুলের ঘ্রাণ আমার কাছে দারুন লাগে। মরিচের ফুল গুলো দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে আপু।আপনি নানা রকমের ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিশেষ করে বেগুনি রঙের মরিচ ফুল,গ্রামের পথের ধারে মাশরুম,শিউলি ফুল।সবগুলো ফটোগ্রাফি চমৎকার হয়েছে। তবে পাপড়ি গুলো সত্যি ই চিকন হয়ে গেছে।তারপরেও শীতের সময়ের শিউলি ফুল বড়ই মনোমুগ্ধকর।

 6 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

লেবুর ফুল টা বেশ সুন্দর। সেরকম খেয়াল করে কখনো দেখাই হয়নি। ব‍্যাঙের ছাতা বা মাশরুম এর ফটোগ্রাফি গুলোও বেশ চমৎকার করেছেন। শিউলি ফুলটাও বেশ সুন্দর লাগছে। অন্য ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার করেছেন আপু। সুন্দর ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে মুকুট ফুল,শিমুল ফুল,লেবু ফুল,মরিচ ফুল সহ সব কিছু অনেক সুন্দর হয়েছে। স্যামসাং গ্যালাক্সি A03s দিয়ে এত সুন্দর ফটোগ্রাফি,কল্পনা করা যায় না। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43