মিষ্টি কুমড়ার ভর্তা রেসিপি // 10% beneficiaries @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে মিষ্টি কুমড়ার ভর্তা রেসিপি। সাধারণত ভর্তা আমরা কম বেশি সবাই খুব পছন্দ করি। এই মিষ্টি কুমড়া ভর্তা আসলেই খুব সুস্বাদু হয়। গরম গরম ভাতের সাথে খেতে দারুন লাগে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20221022_132255255.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • মিষ্টি কুমড়া
  • পেঁয়াজ
  • শুকনো মরিচ
  • ধনিয়া পাতা
  • লবণ
  • সরিষার তেল

20221022_112832063.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি মিষ্টি কুমড়াটি টুকরো টুকরো করে কেটে নিয়েছি।

20221022_112901674.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর একটি পাতিলে পরিমাণ মতো পানি দিয়ে মিষ্টি কুমড়ার টুকরো গুলোকে সিদ্ধ করে নিয়েছি।
20221022_114013088.jpg20221022_120937983.jpg
তৃতীয় ধাপ
  • সিদ্ধ করা মিষ্টি কুমড়া গুলোকে একটি বাটিতে নিয়ে নিব। এবং সেগুলো ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করব।

20221022_131355462.jpg

চতুর্থ ধাপ
  • মিষ্টি কুমড়ার টুকরো গুলো ঠান্ডা হয়ে গেলে সেখানে দিয়ে দিব পরিমাণ মতো পেঁয়াজকুচি এবং ধনিয়া পাতা কুচি। যেকোনো কিছুতে ধনিয়া পাতার ফ্লেভারটা আমার কাছে অনেক ভালো লাগে।
20221022_131409517.jpg20221022_131508730.jpg
পঞ্চম ধাপ
  • এখানে আমি শুকনো মরিচ গুলো প্রথমে খুব ভালোভাবে ভেজে নিব এবং সেগুলো গুঁড়ো করে নেব। তারপর শুকনো মরিচ গুঁড়ো মিষ্টি কুমড়ার টুকরো গুলোর মধ্যে দিয়ে দিব এবং দিয়ে দিবো স্বাদমতো লবণ ।
20221022_131539088.jpg20221022_131619062.jpg
সর্বশেষ ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিব পরিমাণ মতো সরিষার তেল।

20221022_131647397.jpg

তৈরি হয়ে গেল আজকের রেসিপিটি😋

20221022_132242590.jpg

20221022_132302853.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনি তো আমার প্রিয় রেসিপি নিয়ে হাজির হয়েছেন আপু।
এই শীতের দিন আসছে আর শীতের সকালবেলায় গরম ভাতের সাথে মিষ্টি কুমড়া ভর্তা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। দেখে একদম লোভ লেগে গেল আপু আর শুকনো মরিচের সাথে ধনেপাতা দেওয়াতে আরো বেশি সুস্বাদু হবে। এমন মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। যেকোনো ভর্তা তে শুকনা মরিচ এবং ধনিয়া পাতা ব্যবহার করলে খেতে খুবই সুস্বাদু হয়। সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভর্তা আমার কাছেও খুব ভালো লাগে।তবে কাঁচা পেঁয়াজের ভর্তাটা আমার ভালো লাগে না।তাই আমি একটু ভেজে নেই। যাই হোক আমার মিষ্টি কুমড়ার ভর্তা কখনো ও খাওয়া হয়নি।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।পরিবেশটাও বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইলো শুভকামনা।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপনি এই মিষ্টি কুমড়া ভর্তা খুবই সুস্বাদু এবং মজাদার। আমার তো খুবই ফেভারিট মাঝে মাঝেই ঘন্ট ভাজি ভর্তা করে খাওয়া হয়।।

পুষ্টিগুনে সমৃদ্ধ মিষ্টি কুমড়া। ভর্তা রেসিপিটি সুন্দরভাবে প্রস্তুত করে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজাদার হয়েছিল আর ঠিকই বলেছেন আপনি এ ধরনের মজাদার ভর্তা গরম ভাতের সাথে খেতে সব সময় অনেক ভালো লাগে।।

 2 years ago 

মিষ্টি কুমড়ার ভর্তা দেখে জিভে জল চলে এসেছে। অনেকদিন হয়ে গেল মিষ্টি কুমড়ার ভর্তা খাওয়া হয় না। আমিও মাঝে মাঝে মিষ্টি কুমড়া ভর্তা করি। তবে আমি মিষ্টি কুমড়া কে সিদ্ধ না করে ভেজে ভর্তা করে তাহলে অন্যরকম একটা ফ্লেভার থাকে। যাইহোক আপনার রেসিপিটি দেখে বেশ লোভনীয় লাগছে।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে। পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

সত্যি মিষ্টি কুমড়া ভর্তা করে খেতে খুবই সুস্বাদু লাগে। কিছুদিন আগে আমার আম্মু ভাতের মধ্যে মিষ্টি কুমড়া দিয়ে ছিল। পরে মিষ্টি কুমড়া গুলো কাঁচামরিচ দিয়ে ভর্তা করার পরে আমরা খেয়েছিলাম খেতে আসলেই খুবই সুস্বাদু ছিল। আপনি তো দেখছি ধনিয়ার পাতা সহ দিয়েছেন খেতে তো সুস্বাদু লাগবেই।

 2 years ago 

সত্যি বলেছেন মিষ্টি কুমড়া ভর্তা খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই আপু ভর্তা আমারও অনেক পছন্দের একটি খাবার ৷ তবে মিষ্টি কুমড়ার ভর্তা আমি খেয়েছি , অনেক সুস্বাদু এবং মজার ৷ গরম ভাতের সাথে খেলে আরো বেশি ভালো লাগে ৷ আপনি অনেক সুন্দর ভাবে মিষ্টি কুমড়ার ভর্তা রেসিপি শেয়ার করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ঠিকই বলেছেন গরম ভাতের সাথে মিষ্টি কুমড়া ভর্তা খেতে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মিষ্টি কুমড়া গুলো দেখে অনেক সতেজ মনে হচ্ছে। আর মিষ্টি কুমড়ার ভর্তা আমার অনেক ফেভারিট একটি খাবার। আমিও বাসায় এভাবেই মিষ্টি কুমড়ো ভর্তা করে থাকি। খেতে অনেক স্বাদ হয়। আর গরম ভাতের সঙ্গে খেতে অনেক ভালো লাগে। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মিষ্টি কুমড়ার ভর্তা সেই ছোটবেলায় খেয়েছি। সেটা অনেক আগে। অনেকদিন হলো মিষ্টি কুমড়া খাওয়া হয়ে ওঠে না তবে, তোমার মিষ্টি কুমড়া ভর্তা দেখে লোভ লেগে গেলো। আমিও খুব শীঘ্রই কুমড়া এনে তোমার মতো করে ভর্তা বানিয়ে খাবো। তোমার ভর্তাটি সত্যি অনেক আকর্ষণীয় এবং লোভনীয় হয়েছে। ধন্যবাদ প্রিয় আপু♥♥

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে মিষ্টি কুমড়ার ভর্তা রেসিপি করেছেন। আমি মূলত ভর্তা অনেক পছন্দ করি। তবে মিষ্টি কুমড়ার ভর্তা কখনো আমি খাইনি। আপনার রেসিপি দেখে আমিও বাড়িতে বানানো চেষ্টা করব। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু সম্ভব হলে রেসিপিটি একদিন তৈরি করে খেয়ে দেখবেন। আশা করি খেতে আপনার কাছে খুবই ভালো লাগবে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আহ্ কি দেখালেন! এই মাত্র ডিনার করে এসেও খিদে পেয়ে গেলো।শীতকাল প্রায় এসে গেলো। এই শীতের দিনে বাঙালী এমন কুমরো ভর্তা দিয়ে সকালে গরম গরম ভাত দিয়ে ব্রেকফাস্ট করলেও ভগবান পাপ দেবে না মনে হয়। তাই না? এই খাবার পেলে আমি খুশি খুশি মাছ, মাংস ছেড়ে দেব। তবে ডিমটা ছাড়তে পারব না। 😃
প্রতিটি স্টেপ দারুণ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66