আলু দিয়ে বরবটি ভাজি রেসিপি //10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে আলু দিয়ে বরবটি ভাজি রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

1650091324793.png

প্রয়োজনীয় উপকরণ

  • বরবটি
  • আলু
  • পেঁয়াজ ২/৩ টি
  • কাঁচা মরিচ ৫/৬ টি
  • লবণ পরিমান মত
  • হলুদ গুঁড়ো ১ চা চামচ
  • জিরা গুঁড়ো ১ চা চামচ
  • রসুন কুচি
  • টমেটো পেস্ট

20220415_161007513.jpg

বরবটি এবং আলু কুচি কুচি করে কেটে নিয়েছি। এরপর সেগুলো পরিষ্কার পানি দিয়ে ভালো করে ধুয়ে নিয়েছি।

20220415_161025522.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি প্যানে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি ভেজে নিয়েছি। এরপর সেখানে রসুন কুচি দিয়ে দিয়েছি। তারপর সেখানে কাঁচা মরিচ এবং হলুদ গুঁড়ো দিয়ে দিয়েছি।

1650090596444.png

দ্বিতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো লবণ এবং জিরা গুঁড়ো দিয়ে দিয়েছি।

20220415_161249776.jpg

20220415_161258471.jpg

তৃতীয় ধাপ

  • তারপর খুব ভালোভাবে নেড়ে চেড়ে কিছুক্ষণ কষিয়ে নিয়েছি মসলাগুলো।

20220415_161340611.jpg

চতুর্থ ধাপ

  • এরপর সেখানে আলু এবং বরবটি কুচি দিয়ে খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

20220415_161533715.jpg

পঞ্চম ধাপ

  • এরপর সেখানে সামান্য পরিমাণ পানি দিয়ে দিবো সবকিছু খুব ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য।

20220415_161649433.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর সেখানে টমেটো পেস্ট দিয়ে দিব। এই টমেটো পেস্ট আমি কিছুদিন আগে সংরক্ষণ করে ফ্রিজে রেখে ছিলাম। তারপর টমেটো পেস্ট খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিব।

20220415_161721581.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর প্রায় দশ থেকে পনেরো মিনিটের মত রান্না করে আলু এবং বরবটি সিদ্ধ হওয়ার পর চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220415_164016018.jpg

তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি টমেটো দেওয়ার কারণে এর কালার টি এতো সুস্বাদু দেখাচ্ছে।

20220415_164814902.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ইতি
@isratmim

Sort:  
 2 years ago 

আপনি অনেক চমৎকারভাবে আলু দিয়ে বরবটি ভাজি করেছেন। আপনার পরিবেশন টা দারুন ছিল। আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপির ফাইনাল লুকটি জাস্ট অসাধারণ ছিল। মানে শেষের ডেকেরেশনটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আপনার রেসিপি টি দেখে বেশ ভালোই লাগলো।

শুভকামনা রইল আপনার জন্য 🙂

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আলু বরবটির এই ভাজিটা অস্থির হয়। বিশেষ করে গরম গরম রুটি দিয়ে খেতে কি যে স্বাদের হয় তা বলে বোঝানো সম্ভব না। যে খেয়েছে সেই জানে। এই ধরনের খাবার আমি খুব মজা করে খাই। খুব ভালো লাগে আমার কাছে।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আলু এমন একটি সবজি যেটা সব ধরনের রেসিপির সাথে ব্যবহার করা যায়। আলু দিয়ে বরবটি ভাজি দেখে বেশ লোভনীয় মনে হয়েছে বাসায় অবশ্যই তৈরি করে খাওয়া দরকার।

 2 years ago 

জ্বি ভাইয়া একদিন তৈরি করে দেখবেন ভালো লাগবে। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে রবরবটি ভাজি রেসিপি অনেক লোভনীয় হয়েছে। আপু আপনি অনেক সুন্দর ভাবে আলু দিয়ে বরবটি ভাজি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। খুবই মজার রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আলু দিয়ে বরবটি ভাজি সত্যি অনেক সুস্বাদু এবং মজাদার হয় আপু, আপনি অনেক সুন্দর করে আলু দিয়ে বরবটি ভাজি রান্না করেছেন, সত্যি আপনার রান্নাটি আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে বরবটি ভাজি রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। আপনাদের রেসিপি উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার এই বরবটির কথা শুনে জিভে এক মুহূর্তের জন্য জল চলে আসলো। অনেকদিন হলো বরবটি খাইনা। বরবটি খেতে খুবই ভালো লাগে। আমার কাছে প্রথমত ভর্তা ফ্যাভারিট তারপর ভাজা। আলু দিয়ে ভেজে খেতে ভালোই লাগে। উপস্থাপনা ভালোই ছিল আপনার।

 2 years ago 

বরবটি আমিও অনেক দিন পরেই খেয়েছি। তবে বরবটি যে ভর্তা করে খাওয়া যায় তা জানতাম না। আশা করছি একদিন আমাদের সাথে এই রেসিপিটি শেয়ার করবেন।
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দাদা।

 2 years ago 

আলু দিয়ে বরবটি ভাজি রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ্ দারুন তো।প্রথমেই আমি বলতে চাই, আপনার ধাপে ধাপে ছবিগুলো বেশ সুন্দর করে তোলেছেন।আমি কখনো এভাবে বরবটি ভাজি খাই নি।আলু দিয়ে বরবটি ভাজি রেসিপি সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটি অনেক সুস্বাদু আপু, আপনি একদিন খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32