বাঙালি রেসিপি:- লাউ দিয়ে চিংড়ি মাছের রেসিপি // ১০% বেনিফিশিয়ারি @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে সুস্বাদু একটি বাঙালি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এই রেসিপিটি আমার খুবই পছন্দ। রেসিপিটি হলো লাউ দিয়ে চিংড়ি মাছের রেসিপি। তাহলে চলুন শুরু করা যাক আমার আজকের রেসিপি।

received_617858719654187.jpeg

প্রয়োজনীয় উপকরণ

  • লাউ ১ টি
  • চিংড়ি মাছ ১০০ গ্রাম
  • টমেটো ১ টি
  • পেঁয়াজ ২/৩ টি
  • কাঁচা মরিচ ৪/৫ টি
  • লবণ পরিমাণমতো
  • হলুদ গুঁড়ো ১ চা চামচ
  • মরিচ গুঁড়ো ১ চা চামচ
  • রসুন বাটা ১ টেবিল চামচ
  • ধনিয়া পাতা পরিমাণমতো

20211118_083351364.jpg

প্রথম ধাপ

  • প্রথমে একটি পাতিলে পরিমাণমতো তেল দিয়ে দিয়েছি। তারপর সেখানে পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচ ভেজে নিয়েছি।

20211118_083902053.jpg

20211118_083920238.jpg

দ্বিতীয় ধাপ

  • তারপর আমি চিংড়ি মাছ গুলো ভালো করে পরিষ্কার করে ধুয়ে দিয়েছি। তারপর সেখানে চিংড়ি মাছ গুলো ভাল করে ভেজে নিয়েছি।

20211118_084012977.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি পাতিলে পরিমান মত লবন, মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো এবং রসুন বাটা দিয়ে দিয়েছি। তারপর সবকিছু ভালো করে মিশিয়ে নিয়েছি।

1640098140996.png

চতুর্থ ধাপ

  • এরপর আমি সেখানে টমেটো কুচি দিয়ে দিয়েছি। এবং সবকিছু ভালো করে নেড়ে নিয়েছি।

20211118_084300967.jpg

20211118_084502639.jpg

পঞ্চম ধাপ

  • তারপর আমি সেখানে পরিমান মত পানি দিয়ে কিছুক্ষণ মসলাগুলো কষিয়ে নিয়েছি।

20211118_084753140.jpg

20211118_084856919.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি লাউ পরিষ্কার পানিতে ধুয়ে সেখানে দিয়ে দিয়েছি।

20211118_084950861.jpg

  • এরপর লাউ সিদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। লাউ সিদ্ধ হতে খুব বেশি একটা সময় লাগে না।

20211118_085715804.jpg

সর্বশেষ ধাপ

  • লাউ সিদ্ধ হয়ে গেলে ধনিয়া পাতা কুচি সেখান দিয়ে দিতে হবে। এবং তারপর চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20211118_091556923.jpg

received_426553125684020.jpeg

এই ছিল আমার আজকের পোস্ট। পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপি টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

লাউ আর চিংড়ি 🍤 রেসিপি বেশ লোভনীয় ছিল 😋। আমার বাসায় এই তরকারিটি মাঝে মাঝেই খাওয়া হয়। লাউ খুব পুষ্টিকর খাবার, যা শরীর ভালো রাখে আর মুখে তৃপ্তি আনে।
আপনার উপস্থাপনা বেশ সুন্দর ছিল ♥️
খুব ভালো থাকুন এই কামনা করছি 💖

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপু আপনার লাউ চিংড়ির রান্নার এই রেসিপিটি দেখে জিভে জল এসে গেল। শীতের দিনে ঠান্ডা অথবা বাসি লাউয়ের তরকারি খেতে খুবই মজা লাগে। আর চিংড়ি মাছ দিয়ে লাউ এভাবে রান্না করলে তা আমার ব্যক্তিগতভাবে খুব ভালো লাগে খেতে।
ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আপনি আজকে রান্নার রেসিপি তে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
আপনার আগামী পথ চলা শুভ হোক এই কামনাই করি।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ। চিংড়ি মাছ দিয়ে লাউ এটি খেতে বেশ ভালোই লাগে। আমি অনেক বার খেয়েছি। আপু আপনি রেসিপিটির প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া এটি আমার খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

লাউ চিংড়ি আমার ভীষণ প্রিয় একটি রেসিপি। শীতকালে এই রেসিপিটি বেশিরভাগ সময়ে বাসায় রান্না করে খাওয়া হয়। রেসিপিটি খেতে অসাধারণ লাগে। আপনার আজকে রেসিপিটি দেখতে অনেক অসাধারণ হয়েছে দেখে বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হবে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

লাউ দিয়ে চিংড়ি মাছের রেসিপি দেখতে খুবই সুস্বাদু লাগছে।তরকারীর কালারটি চমৎকার এসেছে ।খুবই সুস্বাদু হয়েছে দেখেই তো খেতে মন চাইছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

লাউ আর চিংড়ি দৈনন্দিন দিনের খাবার হলেও আপনার রেসিপি টি অসাধারণ হয়েছে। আমার অনেক পছন্দের খাবার।আর শীতের ঋতুতে তো এই খাবারের তুলনাই হয়না। অনেক ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই খাবারটি আমারও খুব পছন্দের। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

লাউ দিয়ে চিংড়ি মাছ খেতে অনেক সুস্বাদু এবং মজাদার লাগে। আপনার রেসিপির প্রতিটি ধর্মের বর্ণনাগুলো অতি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কি ব্যাপার আজ এত মজাদার রেসিপি রান্না করেছেন কেন ...!দেখতে আসছিল নাকি হাহাহা 🤪🤪 যাইহোক, লাউ দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে চিংড়ি মাছ রান্নার রেসিপি টা আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। লাউ দিয়ে এরকমভাবে চিংড়ি মাছ রান্না আমি অনেকবার খেয়েছি। লাউ দিয়ে এরকমভাবে চিংড়িমাছ রান্না করলে কতটা যে মজা লাগে সেটা অপর পাশের লোক বুঝবে না যে এটা খাইনি। আপনার এই রেসিপিটা দেখে আমার জিভে জল এসে গেল, মনে হচ্ছে এক দৌড় দিয়ে মেস থেকে বাসায় চলে যাই 😃😀 ধন্যবাদ আপনাকে এত মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হাহাহা, দেখতে আসলে এই রেসিপি হবে না 😂
আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

লাউ খেতে আমার প্রচন্ড ভালো লাগে। সবজিটি আমি অনেক বেশি পছন্দ করি। চিংড়ি মাছ দিয়ে লাউ সে তো খুবই মজার খাবার। আপনার রেসিপি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে এবং দেখে মনে হচ্ছে যে খুবই মজা হবে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করেছেন অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67128.47
ETH 3124.75
USDT 1.00
SBD 3.70