DIY - এসো নিজে করি:- একটি ঈগল পাখির মান্ডালা আর্ট // ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি মান্ডালা আর্ট শেয়ার করব। এটি হচ্ছে একটি ঈগল পাখির মান্ডালা আর্ট। প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করব আমার আজকের ড্রইং টির। আশা করছি আপনাদের সকলের কাছে আমার আজকের এই ড্রইং টি ভালো লাগবে। তো চলুন শুরু করা যাক

image.png

image.png

ড্রইং টি করতে আমাদের যা যা লাগবে

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার
  • জেল পেন

image.png

প্রথম ধাপ

  • প্রথমে আমি খাতার মধ্যে ঈগল পাখির ঠোঁট এবং মাথার অংশ অংকন করে নিয়েছি।

IMG_20210927_231048.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি ঈগল পাখির ডানার একটি অংশ অঙ্কন করে নিয়েছি।

image.png

তৃতীয় ধাপ

  • এরপর আমি ঈগল পাখির অন্য আরেকটি ডানা, শরীরের অংশ এবং পায়ের কিছুটা অংশ অঙ্কন করে নিয়েছি।

image.png

চতুর্থ ধাপ

  • এরপর আমি ঈগল পাখির পা দুটি এবং লেজ অংকন করে নিয়েছি। এবং পাখিটি যে ডালের উপর দাঁড়িয়ে রয়েছে সেটি অঙ্কন করে নিয়েছি।

image.png

পঞ্চম ধাপ

  • এরপর আমি ঈগল পাখিটির চোখ এবং ডালের কিছু পাতা অঙ্কন করে নিয়েছি।

image.png

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি পুরো ড্রইংটিকে জেল পেন দিয়ে অঙ্কন করে নিয়েছি।

image.png

সপ্তম ধাপ

  • এরপর আমি পাখির ডানায় কিছু দাগ অঙ্কন করে নিয়েছি। এবং চারদিকের দাগগুলোকে ডাবল করে নিয়েছি।

image.png

অষ্টম ধাপ

  • এরপর আমি ডানায় ডিজাইন করা শুরু করলাম। খুব সতর্কতার সাথে করতে হবে কারণ এটি সম্পূর্ণ কলম দিয়ে করতে হয়।

image.png

  • এখানে আমি পাখির ডানার ডিজাইন সম্পন্ন করলাম।

image.png

নবম ধাপ

  • এরপর আমি পাখির শরীরে ডিজাইন শুরু করি। এবং সেখানে ডিজাইন করি।

image.png

দশম ধাপ

  • এরপর পাখির একটি পা এবং অন্য একটি ডানায় ডিজাইন করি।

image.png

  • এখানে আমি পাখির পা দুটিতে ডিজাইন শেষ করেছি।

image.png

সর্বশেষ ধাপ

  • এরপর আমি পাখির লেজ এর ডিজাইন করি।

image.png

  • এখানে আমি পাখিটি যে ডালের ওপর দাঁড়িয়েছে সেই ডালে একটু ডিজাইন করি।

image.png

  • এবং এরপর চোখ এবং ঠোট রং করি এবং মাথার অংশে ডিজাইন করে দেই। এভাবে আমি আমার ড্রয়িংটা সম্পন্ন করেছি।

image.png

image.png

image.png

আশা করি আমার আজকে ড্রয়িং টি আপনাদের কাছে ভাল লেগেছে। আমার পোস্টটি দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

আপনার ম্যান্ডেলা আর্টটি প্রশংসার ভাষা আমার জানা নেই। এতো এতো সুন্দর করে আঁকিয়েছেন আপু। খুব ভালো লাগছে অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এত সুন্দর এবং উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু আপনার প্রশংসা না করে পারলাম না আপনি এত দক্ষতা তার সাথে ঈগল পাখির মান্ডালা আর্ট তৈরি করেছেন যা দেখার মত ছিল। প্রতিটি ধাপ ছিল অনেক সুন্দর পরিবেশনাটি আমাদের বুঝতে সক্ষম হয়েছে। ভাষা মার্জিত তার জন্য শুভকামনা।

 3 years ago 

সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

প্রশংসার সর্বোচ্চ মর্যাদার স্থান অধিকার করতে পারে আপনি। দেখেই বোঝা যাচ্ছে অনেক পরিশ্রম করেছেন এই ম্যান্ডেলাকে তৈরি করতে। সাধুবাদ জানাই আপনার সুন্দর ক্রিয়েটিভিটি কে

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্ট দেখে সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার অঙ্কিত ঈগল পাখিটি।একদম সত্যিকারের মতো লাগছে।ধন্যবাদ আপু।

 3 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

দুর্দান্ত হয়েছে। এত সুন্দর ছবি আঁকা যে দেখবে সেই মুগ্ধ হয়ে যাবে। এরকম সুন্দর সুন্দর কাজ আরো চাই

 3 years ago 

চেষ্টা করব আরও সুন্দর সুন্দর ড্রইং শেয়ার করার। মন্তব্য করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ হয়েছে চিত্রাংকন। একদম পাকা শিল্পীর কাজ যেমন হয়। খুব ভালো লাগলো দেখে। শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

চিত্রাংকন টি জাস্ট অসাধারণ হয়েছে।
মান্ডালা আমার অনেক বেশি প্রিয় বলতে গেলে।
ঈগলটি দেখতে অনেক ভালো লাগছে।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61228.86
ETH 2663.22
USDT 1.00
SBD 2.54