রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। এটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি। আসলে কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করার জন্য অনেক সময় প্রয়োজন। এখন তেমন সময় পাই না এগুলো তৈরি করতে। তবে পোস্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করি ডাই পোস্ট শেয়ার করার। সময় বেশি লাগলেও এই কাজ গুলো করতে কিন্তু আমার কাছে বেশ দারুন লাগে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ডাই প্রজেক্টটি ভালো লাগবে।

রঙিন কাগজের ফুলটির সর্বশেষ ফটোগ্রাফি

1000042151-01.jpeg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙ্গিন কাগজ
  • কাচি
  • গ্লু

1000042123-01.jpeg

ধাপ - ১
  • প্রথমে একটি রঙিন কাগজ লম্বা এবং চিকন করে কেটে নিয়েছি। পরে কাগজটির অর্ধেক বরাবর ভাঁজ করে নিয়েছি এবং চিকন চিকন করে কেটে নিয়েছি।
IMG-20240209-WA0004.jpg1000042145-01.jpeg
ধাপ - ২
  • পরে লম্বা কাগজ টি গোল করে নিয়েছি। এবং ছোট একটি ফুল তৈরি করে নিয়েছি।
1000042149-01.jpeg1000042161-01.jpeg
ধাপ - ৩
  • এরপর ছোট একটি কাগজ চারপাশে সমান করে কেটে নিয়েছি। এরপর কাগজটি মাঝখান বরাবর একবার ভাঁজ করে নিয়েছি। পরে আবারো আরেকটি ভাঁজ করে নিয়েছি।
IMG-20240209-WA0023.jpgIMG-20240209-WA0022.jpg
ধাপ - ৪
  • ভাঁজ করা কাগজটি উল্টা পাশ থেকে মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি। তারপর অপর পাশে একইভাবে আরেকটি ভাজ করে নিয়েছি।
IMG-20240209-WA0021.jpgIMG-20240209-WA0020.jpg
ধাপ - ৫
  • কাগজের সামনের দিকের কোনা অংশটুকু কেটে গোল করে নিয়েছি। তারপর একটি ফুলের পাপড়ির মতো অঙ্কন করে নিয়েছি। তারপর পাপড়ি অনুযায়ী কাগজটি কেটে নিয়েছি।
1000042171-01.jpegIMG-20240209-WA0017.jpg
ধাপ - ৬
  • ভাজ খোলার পরে এটি দেখতে ফুলের মত দেখাবে। এভাবে আরো কয়েকটি ফুল বানিয়ে নিয়েছি। ফুলগুলো বড় থেকে আস্তে আস্তে কিছুটা ছোট সাইজের বানিয়ে নিয়েছি।
IMG-20240209-WA0016.jpgIMG-20240209-WA0006.jpg
ধাপ - ৭
  • তারপর সবগুলো ফুল একটির উপর একটি গ্লু দিয়ে লাগিয়ে নিয়েছি। এভাবে সবগুলো ফুল একসাথে গ্লু দিয়ে লাগিয়ে নিয়েছি।
IMG-20240209-WA0013.jpgIMG-20240209-WA0012.jpg
ধাপ - ৮
  • সবশেষে বড় ফুলের মাঝখানে আগের তৈরি করা ছোট ফুলটি বসিয়ে দিয়েছি। এভাবে সম্পূর্ণ ফুলটি তৈরি করে নিয়েছি।

IMG-20240209-WA0011.jpg

IMG-20240209-WA0010.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 7 months ago 

রঙিন কাগজের ফুল দেখতে অসম্ভব সুন্দর হয়েছে আপু ৷ আসলে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে খুবই ভালো লাগে ৷ আপনি অনেক সুন্দর এবং নিখুঁত ভাবে রঙিন কাগজ কেটে একটি ফুল তৈরি করেছেন ৷ আপনার তৈরি কাগজের রঙিন ফুলটি দেখতে খুবই সুন্দর হয়েছে ৷ অনেক ভালো লাগলো আমার ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ফুল তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ উব্দি সুন্দর ভাবে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার কাগজের তৈরি ফুল আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন। ফুলটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। বিশেষ করে ফুলের উপর কলিটার জন্য দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। তৈরির ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 7 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 7 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ সুন্দর একটি ফুল তৈরি করেছেন আপনি।দারুণ লাগছে ফুলটি দেখে মনে হচ্ছে সত্যি তাজা ফুল।তৈরির পদ্ধতি চমৎকার করে তুলে ধরেছেন পোস্টে ও বর্ণনা করেছেন। সব মিলিয়ে অসাধারণ সুন্দর। ধন্যবাদ সুন্দর ফুল বানিয়ে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 7 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে ফুল তৈরি করার দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমারও অনেক ভালো লাগে। এমন সুন্দর ফুল তৈরি করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়।

 7 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

আপনার কাজগুলো বরাবরের মতই ভীষণ সুন্দর। আজকের রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন এবং হাজার ব্যস্ততার মধ্যে আমি এই ফুল অনেকদিন তৈরি করি নাই আবারো আমি বেশ সুন্দরভাবে কাজে ফিরতে পারি। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য। বেশ দারুন ছিল আপনার ফুলটি।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে কাজে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। এধরনের রঙিন কাগজ এর ফুল গুলো দেখতে একটু বেশি ভালো লাগে। গোলাপি রঙের কাগজ দিয়ে তৈরি করেছেন দারুন হয়েছে। কালার কম্বিনেশন মিলে গেছে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

খুব সুন্দর একটি রঙিন কাগজের ফুল বানালেন আপু।রঙিন কাগজ দিয়ে প্রত্যেকটা ডাইগুলো আমার কাছে দেখতে অসম্ভব সুন্দর লাগে। আপনি ঠিক বলেছেন আপু। যদিও বানাতে কিছুটা সময় লাগে। কিন্তু বানানো শেষে যেন দেখতে অনেক সুন্দর লাগে। আপনার করা কাগজের ফুলটি বানানো দেখে বুঝা যাচ্ছে অনেক সময় নিয়ে করেছেন। মিষ্টি কালার ফুলের মাঝে হলুদ কালার কম্বিনেশনটা অনেক সুন্দর করে ফুটে উঠেছে। ধন্যবাদ আপু আপনাকে। রঙিন কাগজের এত সুন্দর একটি ফুল প্রতিটি ধাপে ধাপে ও প্রসেস গুলো আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সময় ও ধৈর্যের প্রয়োজন হয়।সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 7 months ago 

ওয়াও আপু অসম্ভব সুন্দর হয়েছে। আপনার এই ডাই পোস্ট টা।দেখতে কাগজের তৈরি ফুল টা বাস্তব লাগছে আপু।আগেও আপনার ডাই পোস্ট গুলো দেখেছিলাম খুব সুন্দর সাজানো গুছানো হয়। অনেক ধন্যবাদ আপু।

 7 months ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক অসাধারণ একটি ফুল তৈরি করেছেন আপনি। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আপনি এই ফুলটি তৈরি করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.07
ETH 2408.18
USDT 1.00
SBD 2.43